1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সকাল থেকে ৮ ঘন্টা বিদ্যু না থাকায় জনজীবন বিপর্যস্ত - মুক্তকথা
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০১:৩২ অপরাহ্ন

সকাল থেকে ৮ ঘন্টা বিদ্যু না থাকায় জনজীবন বিপর্যস্ত

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৯
  • ৮১৮ পড়া হয়েছে

সৈয়দ ছায়েদ আহমদ।। মৌলভীবাজারের শ্রীমঙ্গলে একনাগাড়ে ৮ঘন্টা বিদ্যুৎ সংযোগ না থাকায় জনজীবন বিপর্যস্ত হয়েছে পড়ে। বিশেষ করে বিভিন্ন ধরনের অফিস, শহরের ব্যবসায় প্রতিষ্ঠানের কার্যক্রম ও স্কুল কলেজে পাঠদান ব্যহত হয়।
সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ না থাকায় অনেক ব্যবসা প্রতিষ্ঠান খোলা হয়নি। ব্যবসায়ীরা বলছেন বিদ্যুৎ না থাকায় আমাদের ব্যবসা প্রতিষ্ঠানে খদ্দের আসছে না। অনেক ব্যবসায়ী বাসা থেকে বের হননি এবং শহরে গ্রামের লোকজনের উপস্থিতি কম দেখা গিয়েছে।

এর আগে মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির পক্ষ থেকে ভোর ৬টা থেকে সন্ধা ৭টা পর্যন্ত বিদ্যুৎ থাকবে না বলে শহরে মাইকিং করলে স্থানীয়রা উত্তেজিত হয়ে উঠে। রাত ১০টায় স্থানীয় শ্রীমঙ্গল চৌমহনা চত্ত্বরে তাদের প্রচার মাইক আটকিয়ে প্রতিবাদ জানানো হয় এবং এক পর্যায়ে বিক্ষোভে রূপ নেয়। ওই সময় মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার শিবু লাল বসুর সাথে মুঠোফনে ক্ষোভের কথা জানানো হলে তিনি বিদ্যুৎ অফিসের ইঞ্জিনিয়ার হাবিবুর রহমানকে ঘটনাস্থলে পাঠান এবং ৫ঘন্টা কমিয়ে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সময় নেন।
একদিকে বিদ্যুৎ নেই অন্যদিক প্রচন্ড গরমে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান টিফিন আওয়ারে ছুটি দেয়া হয়েছে। এদিকে প্রায় ৮ ঘণ্টা বিদ্যুৎ না থাকায় একদিকে তীব্র গরম অন্যদিকে পানির সঙ্কটে পড়তে হয়েছে শহরবাসীকে।
গত শনিবার ৭ই সেপ্টেম্বর সকাল থেকে উপজেলার বেশ কিছু এলাকায় সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিদ্যুৎ থাকবে না এ নিয়ে শুক্রবার বিকেলে শহরের বিভিন্ন এলাকায় মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ মাইকিং করিয়েছেন।
পল্লী বিদ্যুৎ অফিস সুত্রে জানা যায়, জরুরী রক্ষনাবেক্ষন কাজে শনিবার সকাল ৯টা হতে বিকাল ৫টা পর্যন্ত উপজেলা শহরের হবিগঞ্জ রোড, কলেজ রোড, মৌলভীবাজার রোড, ভানুগাছ রোড, ষ্টেশন রোড, গুহ রোড, সোনামিয়া রোড, শ্রীমঙ্গল থানা কমপ্লেক্স, সন্ধ্যানী আবাসিক এলাকা, উপজেলা কমপ্লেক্স, পশ্চিম ভাড়াউড়া এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।
শ্রীমঙ্গল শহরের ব্যবসায়ী এম.এম কম্পিউটার গ্যালারির ব্যবস্থাপনা পরিচালক মো: সোলেমান পাটোয়ারি জানান, সকাল থেকে বিদ্যুৎ নেই। দোকানে কেনা-বেচা নেই। আমরা খুব অলস সময় পার করছি। প্রচন্ড গরমে আমরা অতিষ্ঠ।
মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম সৌরভ পাল জানান, শহরের কয়েকটি এলাকায় পুরাতন খুঁটি সরিয়ে নতুন খুঁটি বসিয়ে তাতে বৈদ্যুতিক লাইনে কাজ করার কারনে ও জরুরী রক্ষনাবেক্ষন কাজে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করা হয়েছে। বিকাল ৫টা পর্যন্ত বিদ্যুৎ থাকবে না এমন ঘোষনা দিলেও আশা করা হচ্ছে এর আগেই কাজ শেষ হবে এবং বিদ্যুৎ সরবরাহ দেয়া হবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT