1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মনুপারের মানুষজন- মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:১২ অপরাহ্ন

মনুপারের মানুষজন-

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯
  • ১৪২ পড়া হয়েছে

মনুপারের মানুষজনকে নিয়ে এ পাতার সংবাদগুলো পাঠিয়েছেন আব্দুল ওয়াদুদ


জিয়া অডিটোরিয়ামের নাম ফলক ভেঙ্গে ফেলার প্রতিবাদে মৌলভীবাজারে ছাত্রদলের বিক্ষোভ

মৌলভীবাজার সরকারী কলেজে জিয়া অডিটোরিয়ামের নাম ফলক  ভেঙ্গে ফেলার প্রতিবাদে বিক্ষোভ ও প্রতিবাদ সভা করেছে জেলা ছাত্রদল। রোববার সকালে মৌলভীবাজার জেলা ছাত্রদলের সভাপতি রুবেল আহমদ ও সাধারণ সম্পাদক আকিদুর রহমান সোহানের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ক্যাম্পাস প্রদক্ষিণ করে। পরে প্রতিবাদ সভায় বক্তব্য দেন জেলা ছাত্রদলের সভাপতি রুবেল আহমদ, সাধারণ সম্পাদক আকিদুর রহমান সোহান। এ সময় উপস্থিত ছিলেন ছাত্রদল নেতা, মোঃ রিপন মিয়া, আবিদ আহমদ, সোহাগ আদমদ, জামাদুর রহমান পাপন, ফয়ছল আহমদসহ অনেকে।
উল্যেখ্য, গেল ২৯শে আগস্ট দুপুরে কলেজ ক্যাম্পাসে জয় “বাংলা স্লোগান দিয়ে” মিছিল সহকারে ছাত্রলীগের নেতাকর্মীরা শহীদ জিয়া অডিটোরিয়ামের নাম ফলকে ভাংচুর চালিয়ে ফলকটি উপড়ে ফেলে। তাৎক্ষনিক ঘটনাটির প্রতিবাদ জানিয়ে ছাত্রদলের জেলা ও সরকারী কলেজ শাখার নেতাকর্মীরা কলেজ অধ্যক্ষের কাছে স্মারকলিপি দেন। স্মারকলিপিতে দুস্কৃতিকারীদের বিরুদ্ধে দ্রুত আইনী পদক্ষেপ ও শহীদ জিয়ার নামে স্থাপিত অডিটোরিয়ামের নাম ফলকটি পুনঃস্থাপনের দাবি জানান তারা। পরবর্তীতে জেলা বিএনপির উদ্যোগে সংবাদ সম্মেলনে এর প্রতিবাদসহ আল্টিমেটাম দেন সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান।

দল থেকে অব্যাহতির চিঠির প্রতিবাদ করে উপজেলা আ’লীগ সভাপতি মিছবাহুদ্দোজা’র সংবাদ সম্মেলন

মৌলভীবাজারের রাজনগর উপজেলা আ,লীগ সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুদ্দোজা (ভেলাই) দল থেকে অব্যাহতির বিরুদ্ধে সংবাদ সম্মেলনে করেছেন। গত বৃহস্পতিবার দুপুরে রাজনগর প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, দীর্ঘ দিন যাবৎ আমি উপজেলা আ’লীগ সভাপতির দ্বায়িত্ব নিয়ে অন্যন্ত সুনামের সাথে কাজ করে আসছি। কিন্তু কেন্দ্রিয় আ’লীগের কোন নির্দেশনা ছাড়া বিগত ২৭শে  আগষ্ট মৌলভীবাজার জেলা আ’লীগ’র তরফ থেকে আমাকে সভাপতির পদ থেকে অব্যাহিত দেয়া হয়েছে মর্মে একটি পত্র দেয়া হয়।
পত্র পেয়ে গত ৩রা সেপ্টেম্বর আমি আ’লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের’এর সাথে সাক্ষাত করলে এসময় আ’লীগ সম্পাদক বলেন, জেলা আ’লীগ প্রেরিত অব্যাহতির এ পত্রটি সঠিক ও কার্যকর নয়। এসময় তিনি (ওবায়দুল কাদের) আরো বলেন, দলীয় গঠনতন্ত্র অনুযায়ী দলের সভাপতি ব্যতীত দল থেকে অব্যাহতি কিংবা অপসারণ করার এখতিয়ার কারো নাই।
উপজেলা আ’লীগ সভাপতি বলেন, বাংলাদেশ আ’লীগ সাধারণ সম্পাদকের এ বক্তব্যের আলোকে আমি রাজনগর উপজেলা আ’লীগ সভাপতি ছিলাম এবং আছি।
সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজনগর সদর ইউনিয়ন আ’লীগ সভাপতি গোলাম মওলা লুকু, ফতেপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আবুল হোসেন, আ’লীগ নেতা ফজর আলীসহ অনেকে।

লণ্ডন শহরের ভেতর দিয়ে প্রবাহিত খোলাচোখে দেখারমত একমাত্র খালের পর্যটক নন্দিত মনোরম কেমডেন বন্দর। এ খাল দিয়ে সুদূর বার্মিংহামে পর্যন্ত যাওয়া যায়।
——————————————————————

সাংবাদিক ওয়াদুদের স্বীকৃতি

সাংবাদিক আব্দুল ওয়াদুদ পেয়েছেন দৈনিক জালালাবাদের মাস সেরা সাংবাদিকের স্বীকৃতি। ওয়াদুদ দীর্ঘদিন থেকে স্বাধীনতা পরবর্তী মৌলভীবাজারের প্রথম সাপ্তাহিক মুক্তকথার সাথে কাজ করে আসছেন।
সিলেটের দৈনিক জালালাবাদ তাদের সংবাদকর্মীদের প্রতি মাসে ‘মাস সেরা’ নামে প্রেরণামূলক স্বীকৃতি প্রদান করে থাকে।
জালালাবাদের ২৭বছর পূর্তী উপলক্ষে প্রতি মাসের শেষে কৃতি সাংবাদিকদের স্বীকৃতি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। এ স্বীকৃতি দিতে গিয়ে জালালাবাদ কর্তৃপক্ষ সাংবাদিকের প্রেরীত সংবাদ, ছবি, যোগাযোগ এমনকি বিজ্ঞাপন সংগ্রহের বিষয়টিও গুরুত্ব দিয়ে বিচার করে থাকেন। এ নমুনায় প্রতিমাসে মাস সেরাদের বাচাই করা হয়ে থাকে।
জানা গেছে গত জুলাই মাস থেকে দৈনিক জালালাবাদ সাংবাদিকদের উদ্দীপনাদায়ক এ কাজটি শুরু করেছে। বছর শেষে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে সারা বছরের মাসসেরাদের আনুষ্ঠানিক পুরস্কার দেয়া হবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT