1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
আমরা গভীরভাবে শোকাহত - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৫১ পূর্বাহ্ন

আমরা গভীরভাবে শোকাহত

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯
  • ২৭৫৬ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদ।। স্বাধীনতা লগ্নের মৌলভীবাজার মহকুমা ছাত্রলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা দে‌ওয়ান আব্দুল ‌ওহাবের বড় বোন মোসাম্মাৎ সুরাইয়া খানম চৌধুরী গত বৃহস্পতিবার, ১২ই সেপ্টেম্বর ২০১৯সাল সিলেটের পার্কভিউ কলেজ হাসপাতালের “ইনটেনসিভ কেয়ার”এ দিনদুপুর ১:৪৫মিনিটের সময় পরলোক গমন করেছেন।(ইন্নালিল্লাহে…রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫বছর এবং কোন সন্তানাদি রেখে যাননি।
পরের দিন শুক্রবার ১৩ই সেপ্টেম্বর জুমার নামাজের পর আথানগিরি গ্রামে তার পৈত্রিক নিবাসে কবর দেয়া হয়। মরহুমার জানাজার নামাজে কয়েক হাজার মানুষ উপস্থিত হয়ে তার বিদেহী আত্মার শান্তি কামনা করে।
মরহুমা সুরাইয়া চৌধুরী আথানগিরি গ্রামের খ্যাতিমান প্রয়াত দেওয়ান সুলেমান হাসান চৌধুরীর ৩সন্তানের ২য় ছিলেন।
পারিবারিক সূত্রে জানা যায় যে, বাংলাদেশের মুক্তিযুদ্ধে দেওয়ান আব্দুল ওহাবকে গ্রেপ্তারের উদ্দেশ্যে তদীয় মাতাকে বর্বর পাকবাহিনী নজরবন্ধী করে শ্রীমঙ্গলের দেওয়ান রশিদের হেফাজতে রেখেছিল। এসময় প্রয়াত সুরাইয়া খানম মা ও ভাইসহ অন্যান্য মুক্তিযোদ্ধাদের বাঁচানোর জন্য নিজের জীবন বাজী রেখে বহু সাহসিক কাজের পরিচয় দিয়েছিলেন এবং এক পর্যায়ে মা’কে সসম্মানে মুক্ত করতে সক্ষম হয়েছিলেন। তিনি খুবই দানশীল ও সমাজদরদী হিসেবে তদীয় এলাকায় সকল বয়সের মানুষের কাছে সমাদৃত ছিলেন।
নব্বুইয়ের দশকে তিনি তার মা’কে নিয়ে পবিত্র হ্জ্জ্বব্রত পালন করেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT