1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
এই জন জনপদে- মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:০৪ অপরাহ্ন

এই জন জনপদে-

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ২ অক্টোবর, ২০১৯
  • ২০৩ পড়া হয়েছে

শহরের কুদালি ছড়া

মৌলভীবাজার কোদালিছড়ার উন্নয়নে ২৩ কোটি টাকা বরাদ্ধ

মৌলভীবাজার শহরের পানি নিষ্কাশনের প্রধান খাল কোদালিছড়ার রক্ষাদেয়াল বা প্রতিরক্ষা বাঁধ ও পায়েহাটার পথ নির্মাণের জন্য ২৩ কোটি টাকা অনুমোদন দিয়েছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর(এলজিইডি)।
মৌলভীবাজার পৌরসভা সূত্রে জানা যায়, গত সোমবার ৩০শে সেপ্টেম্বর এ প্রকল্পটি অনুমোদন করেছে এলজিইডি। ২৩ কোটি টাকার এ প্রকল্পে রয়েছে প্রতিরক্ষা বাঁধ, বিভিন্ন রকমের গাছ সু-শোভিত পায়ে হাঁটা পথ এবং অবসর বিনোদনের ছাউনিসহ বসার জায়গা ও রাস্তাবাতি। নারী-পুরুষের জন্য আলাদা শৌচাগার এবং মুখ-হাত ধুয়ামোছার ব্যবস্থা। খাল দিয়ে নৌকা চলাচলের ব্যবস্থাও রাখা হবে। পর্যটন সম্ভাবনাকে বাস্তবে রূপ দিতেই পৌরসভা এমন প্রকল্প হাতে নিয়েছে।
প্রসঙ্গত মৌলভীবাজার শহরের পানি নিষ্কাশনের প্রধান খাল- কোদালিছড়া। দিনদিন ভরাট ও সংকুচিত হয়ে পানি প্রবাহ কমে আসছিলো। এ অবস্থায় মেয়র ফজলুর রহমানের উদ্যোগে ২০১৮ সালে
মৌলভীবাজার পৌরসভার এক্সাভেটর দিয়ে কোদালিছড়া খনন করা হয়।

ভয়েজ অব মৌলভীবাজার’এর আলোচনা সভা অনুষ্ঠিত

সৈয়দ ছায়েদ আহমদ।। ভয়েজ অব মৌলভীবাজার এর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার রাক ৮ টায় মৌলভীবাজার এম সাইফুর রহমান রোডস্থ ওয়েস্টার্ণ রেষ্ঠুরেন্টে এ সভা অনুষ্ঠিত হয়। ভয়েজ অব মৌলভীবাজার এর আহব্বায়ক কাউন্সিলর মনবীর রায় মঞ্জু’র সভাপতিত্বে ও সদস্য সচিব বকশী মিছবাহ উর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন যুগ্ন আহব্বায়ক আব্দুর রকিব সাবু, আনোয়ার হোসেন দুলাল, যুগ্ন সদস্য সচিব মিলাদ তালুকদার, সদস্য খালেদ চৌধুরী, অজয় সেন, মো, আব্দুল ওয়াহাব পান্না, নিলিমেষ ঘোষ বুলু, সৈয়দ ছায়েদ আহমদ, জুয়েল আহমদ, আব্দুল কাইয়ুম, ফাতেমা জহুরা বিউটি প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন আহব্বায়ক কমিটির সদস্য সৈয়দ মোকাম্মিল আলী, মনসুর আলম চৌধুরী (টিপু), নিখিল তালুকদারসহ সাংবাদিক মাহবুবুর রহমান রাহেল, ইকবাল আহমদ; সাংবাদিক বেলাল তালুকদার, আ,হ, জুবের; বদরুল আলম চৌধুরী, নান্নু মিয়া ও আজিজুল হক সেলিম প্রমুখ।
আলোচনা সভায় ভয়েজ অব মৌলভীবাজারের বিগত দিনের কর্মকান্ড ও ভবিষৎ কর্মকান্ড পরিচালনা নিয়ে বিস্তারিত আলোচনা হয়। আলোচনা সভা শেষে ভয়েজ অব মৌলভীবাজারের সদস্য কুয়েত প্রবাসী হাসিদ আহমদ এর সৌজন্যে সবাই ডিনারে অংশ গ্রহণ করেন।

কেক কাটছেন জেলা প্রশাসক

অতিথিদের গাছের চারা দেয়া হচ্ছে

চ্যানেল আই’র ২১তম জন্মদিন পালিত

মৌলভীবাজারে পালিত হলো চ্যানেল আই’র ২১তম জন্মদিন। বাংলাদেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল আই’র ২১তম জন্ম বার্ষিকী উদযাপন উপলক্ষ্যে ১লা অক্টোবর সকাল ১০ঘটিকায় মৌলভীবাজার প্রেসক্লাবে চ্যানেলটির জন্মদিনের কেক কাটার মধ্যদিয়ে অনুষ্ঠানটির সূচনা হয়। উক্ত অনুষ্ঠানে চ্যানেল আই’র জেলা প্রতিনিধি ও মৌলভীবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি এম,এ,সালাম এর সভপতিত্বে ও দৈনিক প্রথম আলো’র জেলা প্রতিনিধি আকমল হোসেন নিপুর উপস্থাপনায় এক আলোচনা সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক নাজিয়া শিরিন, অতিরিক্ত জেলা প্রশাসক (স্বার্বিক) মল্লিকা দে সহ প্রিণ্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা। অনুষ্ঠান শেষে সবার হাতে একটি করে বিভিন্ন জাতের বনজ ও ফলজ বৃক্ষ তোলে দেওয়া হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT