1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
এসব কিসের আলামত? - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৪২ অপরাহ্ন

এসব কিসের আলামত?

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ১৮ জুন, ২০১৬
  • ৭৪৪ পড়া হয়েছে

RamkrishnawMissionDhakaযে উড়ো চিঠিতে খুনের হুমকি দেয়া হয়েছিল ওই বিষয়ে আজ ১৮ই জুনের আনন্দবাজার লিখেছে- খুনের হুমকি দেওয়া হল ঢাকায় রামকৃষ্ণ মিশনের এক সন্ন্যাসীকে। হিন্দু ধর্মের প্রচার বন্ধ না করলে তাঁকে অবিলম্বে কুপিয়ে খুন করা হবে বলে হুমকি দেওয়া হয়েছে। রামকৃষ্ণ মিশনের ওই সন্ন্যাসীকে পাঠানো হয়েছে উড়ো চিঠি। সেই চিঠি যে পাঠিয়েছে, সে নিজেকে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) সদস্য বলে দাবি করেছে।

বুধবার সন্ধ্যায় ওই চিঠি এসেছে ঢাকার রামকৃষ্ণ মিশনে। প্রেরকের নামের জায়গায় লেখা রয়েছে ‘এবি সিদ্দিক’। প্রেরকের ঠিকানার জায়গায় লেখা রয়েছে বাংলাদেশের তিনটি এলাকার নাম। গাজিপুর, কিশোরগঞ্জ ও ঢাকার ধানমণ্ডি। কম্পিউটারে টাইপ করা ওই চিঠিটি লেখা হয়েছে যে লেটার হেডে, তার ওপরে লেখা- ‘ইসলামিক স্টেট অফ বাংলাদেশ, চাঁদনা মোড়, ইদ্‌গা বাজার, গাজিপুর পুরসভা’।

কী লেখা হয়েছে ওই হুমকি চিঠিতে?

ওয়াড়ি থানার পুলিশ জানাচ্ছে, রামকৃষ্ণ মিশনের ওই সন্ন্যাসীকে পাঠানো ওই চিঠিতে লেখা হয়েছে, ‘‘বাংলাদেশ একটি মুসলিম রাষ্ট্র। এখানে আপনি আপনার হিন্দু ধর্ম প্রচার করতে পারবেন না। আপনি যদি এর পরেও এ দেশে (বাংলাদেশ) বসে হিন্দু ধর্মের প্রচার চালিয়ে যান, তা হলে ২০ থেকে ৩০ তারিখের মধ্যে আপনাকে কুপিয়ে খুন করা হবে।’’

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT