1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
অধ্যাপক মোজাফফর আহমদ স্মরণে লণ্ডনে নাগরীক শোকসভা - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:১১ অপরাহ্ন

অধ্যাপক মোজাফফর আহমদ স্মরণে লণ্ডনে নাগরীক শোকসভা

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০১৯
  • ২৪৯ পড়া হয়েছে
দাঁড়িয়ে নিরবতা

সুলতান শরিফ

হারুনূর রশীদ

ডাঃ মুকুল

আব্দুল মান্নান

মুসা হাসান

সৈয়দ ফারুখ

গয়াছুর রহমান

দাঁড়িয়ে নিরবতা

দাঁড়িয়ে এক মিনিটের নিরবতা

বক্তব্য রাখছেন ন্যাপের যুক্তরাজ্য সভাপতি আব্দুল আজিজ

সৈয়দ আবুল মনসুর লিলু

সৈয়দ এনামুল হক

সৈয়দ হাসান আহমদ

সৈয়দ আনাস পাশা

মুক্তকথা সংবাদ।। “বাংলাদেশে অসাম্প্রদায়িক রাজনীতির ধারাকে আমৃত্যু লালন করেছেন প্রয়াত নেতা  অধ্যাপক মোজাফ্ফর আহমদ। প্রগতিশীল আপোষহীন এই নেতা জীবনে কোন অসুভ চর্চ্চার কাছে আত্মসমর্পন করেন নি। বাংলাদেশের রাজনীতিতে তার মত মানুষের প্রয়োজন বড় বেশী ছিল।”
গত ২রা অক্টোবর, ২০১৯, বুধবার ছিল ন্যাপ নেতা প্রয়াত মোজাফ্ফর আহমদের নাগরীক শোক সভা। শোকসভার আয়োজন করেছিল যুক্তরাজ্য ন্যাশনেল আওয়ামী পার্টি(মোজাফ্ফর)। লণ্ডনের টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের ‘মাইক্রো বিজনেস সেন্টারে’ আয়োজিত উক্ত শোক সভায় সভাপতিত্ব করেন ন্যাপ’এর যুক্তরাজ্য সভাপতি জনাব আব্দুল আজিজ। সভায় বক্তাগন বলেন, বাংলাদেশে অসাম্প্রদায়িক রাজনীতির ধারাকে আমৃত্যু লালন করেছেন প্রয়াত নেতা  অধ্যাপক মোজাফ্ফর আহমদ। প্রগতিশীল আপোষহীন এই নেতা জীবনে কোন অসুভ চর্চ্চার কাছে আত্মসমর্পন করেন নি। বাংলাদেশের রাজনীতিতে তার মত মানুষের প্রয়োজন বড় বেশী ছিল।

সভায় বক্তাগন উপরোক্ত বক্তব্য রেখে আরো বলেন, অধ্যাপক মোজাফ্ফর আহমদ ছিলেন নিখাদ আদর্শিক রাজনীতির প্রানপুরুষ। তিনি ছিলেন প্রগতিশীল রাজনীতির দীপশিখা। তার পরলোকগমনের মধ্যদিয়ে বাংলাদেশ হারিয়েছে, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার পক্ষ ও গণতান্ত্রিক রাজনীতির  নির্লোভ একজন রাজনীতিবিদকে। মোজাফ্ফর ছিলেন স্বৈরতন্ত্রের বিরুদ্ধে আপোষহীন একজন সত্যিকারের রাজনৈতিক শিক্ষক। মোজাফ্ফর আহমদের চেতনাকে বুকে ধারন করেই মুক্তিযুদ্ধের পাওয়া স্বাধীনতাকে সুসংহত করা সম্ভব। মৌলবাদ জঙ্গীবাদীদের কবল থেকে বাংলাদেশকে মুক্তকরে সকল অপশক্তির বিরুদ্ধে আপোষহীন থেকে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবার আদর্শিক পথই হলো মুজাফ্ফর আহমদের পথ।

সভায় প্রধান অতিথি ছিলেন যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি সুলতান মোহাম্মদ শরিফ। বক্তব্য রাখেন, যুক্তরাজ্য জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি এডভোকেট সাংবাদিক হারুনূর রশীদ, প্রাক্তন ন্যাপ নেতা আব্দুল মান্নান, ন্যাপ নেতা সদর উদ্দীন, ন্যাপনেতা যুবায়ের আহমদ, যুক্তরাজ্য আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুখ, যুক্তরাজ্য জাতীয় সমাজতান্ত্রিক দলের সাধারণ সম্পাদক সৈয়দ লিলু, সাধারণ সম্পাদক যুক্তরাজ্য বঙ্গবন্ধু পরিষদ আলিমুজ্জামান, ঘাতক দালাল নির্মূল কমিটির জামাল খান, যুক্তরাজ্য জাসদের মুজিবুল হক মনি, বাসদের গয়াছুর রহমান, ন্যাপের নেতা প্রগতিশীল সমাজকর্মী সৈয়দ এনামুল হক, নারীজোট নেত্রী রুবি হক, যুক্তরাজ্য জাসদ(আম্বিয়া) সভাপতি সমীর উদ্দীন আহমদ, যুক্তরাজ্য ক্যাটারার্স এসোসিয়েশনের সভাপতি আব্দুল মুনিম, বিশিষ্ট প্রগতিশীল নেতা ডাঃ মোখলেছুর রহমান মুকুল, বিশিষ্ট সাংবাদিক ঘাতক দালাল নির্মূল কমিটির সৈয়দ আনাশ পাশা, যুক্তরাজ্য আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী, বিশিষ্ট প্রগতিশীল রাজনীতিবিদ ও সাংবাদিক আবু মুসা হাসান, জাসদ নেতা মাহমুদুর রহমান প্রমূখ নেতৃবৃন্দ।

বক্তব্য রাখছেন আওয়ামীলীগ সভাপতি সুলতান শরিফ। সকল ছবি মুক্তকথার

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT