1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
অশ্রু-ভেজা চোখে খুঁজে বেড়ান মৌলভীবাজারের সেই কৃতিপুরুষকে - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৩৫ পূর্বাহ্ন

অশ্রু-ভেজা চোখে খুঁজে বেড়ান মৌলভীবাজারের সেই কৃতিপুরুষকে

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ৬ অক্টোবর, ২০১৯
  • ২৭৭ পড়া হয়েছে

মৌলভীবাজারে সাইফুর রহমানের ৮৯তম জন্ম বার্ষিকী পালিত

বিশেষ বার্তা।। সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী মরহুম এম সাইফুর রহমানের ৮৯তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। মরহুমের জন্ম দিন উপলক্ষে রোববার (৬ অক্টোবর) নানাকর্মসূচী পালন করে এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ। সকালে মৌলভীবাজার সদর উপজেলার বাহারমর্দনস্থ নিজ গ্রামে মরহুমের কবরে পুস্পস্থবক অর্পণ, দোয়া ও কবর জিয়ারত করেন এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ এর সদস্যরা।
এসময় উপস্থিত ছিলেন এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ-এর সভাপতি সাংবাদিক বকশি ইকবাল আহমদ, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মো: আব্দুল মতিন চৌধুরী, কোষাধ্যক্ষ সৈয়দ তৌফিক আহমদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মু.ইমাদ উদ দীন, মো: বদরুল আলম, এ্যাডভোকেট হাফিজ আব্দুল আলীম, মো:শেকুল ইসলাম তালুকদারসহ প্রমুখ নেতৃবৃন্দ।
মরহুম এম সাইফুর রহমান কর্মময় জীবনে তার অনন্য গুণে মানুষের হৃদয়ে ঠাঁই করে নিয়েছেন। দেশ ও পৃথিবীতে নাম কুড়ানো মৌলভীবাজারের বাহারমর্দনের সেই ছেলেটি দেশের অন্যতম অর্থমন্ত্রী যিনি একনাগাড়ে ১২বার সংসদে বেশ সফলতার সাথে বাজেট পেশ করেছেন। কর্মে তাঁর অনন্য গুণ তিনি উন্নয়নের যে স্বপ্ন দেখতেন তা বাস্তবায়নও করতেন। এটাই তার অবিচল আস্থা বিশ্বাস আর কাজের প্রতি নিখাঁদ আন্তরিকতা ও কর্তব্যকর্মে দ্বায়িত্বশীলতার নজির।
নিজ জন্মস্থান মৌলভীবাজার সহ পুরো সিলেট বিভাগেই রয়েছে তার চোখ ধাধাঁনো উন্নয়নের চোঁয়া। তিনি দীর্ঘদিন দেশের অর্থমন্ত্রীর দায়িত্ব পালন ছাড়াও দেশ-বিদেশের স্বার্থসংশ্লিষ্ট প্রতিষ্টানগুলোতেও নানা গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন কৃতিত্বের সাথে। তাঁর জীবদ্দশায় দেশ ও বৃহত্তর সিলেট নিয়ে যে উন্নয়ন মহা পরিকল্পনা করেছিলেন তার অনেক গুলো বাস্তবায়ন হলেও পুরোটা বাস্তবায়ন করতে পারেননি। আজো বিভিন্ন রাজনৈতিক ও নানা পেশার মানুষ তার সেই উন্নয়নের গতিধারা দেখে তাকে স্মরণ করেন। অশ্রু-ভেজা চোখে খুঁজে বেড়ান মৌলভীবাজারের সেই সাইফুর রহমানকে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT