1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
কমলগঞ্জের কতকথা- মুক্তকথা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:০৭ পূর্বাহ্ন

কমলগঞ্জের কতকথা-

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ১৩ অক্টোবর, ২০১৯
  • ৩৭৮ পড়া হয়েছে

কমলগঞ্জের কতকথা

লিখছেন
প্রনীত রঞ্জন দেবনাথ

কাজের স্বীকৃতি পেলেন কমলগঞ্জ থানার ওসি(তদন্ত) সুধীন চন্দ্র দাশ

চাঞ্চল্যকর হত্যা মামলার রহস্য উদঘাটনের জন্য মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক(তদন্ত) মনোনীত হয়েছেন কমলগঞ্জ থানার ওসি(তদন্ত) সুধীন চন্দ্র দাশ। গত বৃহস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর, দুপুরে মৌলভীবাজার পুলিশ লাইনের আগস্ট মাসের মাসিক কল্যাণ সভায় মৌলভীবাজারের পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম(বার) এই ঘোষণা দেন।
পরে তাঁর হাতে সনদ ও নগদ অর্থ তুলে দেওয়া হয়।পুলিশ সূত্র জানায়, কমলগঞ্জ থানার মামলা নং ১৯ তারিখ ২৪/০৮/১৯খ্রি ধারা-৩০২/৩৪পিসি চাঞ্চল্যকর হত্যা মামলার রহস্য উদঘাটন, জড়িত আসামীকে গ্রেফতার পূর্বক বিজ্ঞ আদালতে সোপর্দ এবং উক্ত আসামী ফৌ: কাঃ বিঃ ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দী প্রদান করে।
এই চাঞ্চল্যকর হত্যা মামলার রহস্য উদঘাটনের জন্য কমলগঞ্জ থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) সুধীন চন্দ্র দাশ পুরষ্কৃত করেন।মৌলভীবাজারের পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম(বার) এ দায়িত্বশীল কর্মকান্ডের জন্য আন্তরিক ধন্যবাদ জানিয়ে ‘ধন্যবাদ জ্ঞাপন পত্র’-এ বলেন, ভবিষ্যতেও আপনি অনুরুপ দায়িত্বশীল ও পেশাদারী ভূমিকার মাধ্যমে পুলিশ বাহিনীর ভাবমূর্তি উজ্জ্বল করবেন বলে আমার বিশ্বাস।কমলগঞ্জ থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) সুধীন চন্দ্র দাশ বলেন, ‘কাজের স্বীকৃতি পেয়ে ভালো লাগছে। এজন্য আমি পুলিশ সুপার স্যারসহ সবার কাছে কৃতজ্ঞ।’ তিনি ভালো কাজে সকলের সহযোগিতা কামনা করেন।

শারদীয় দূর্গোৎসব উপলক্ষে দরিদ্রদের মধ্যে নগদ অর্থ বিতরণ

মৌলভীবাজারের কমলগঞ্জে শারদীয় দূর্গোৎসব উপলক্ষে জুবেদা খাতুন ফাউন্ডেশন ট্রাষ্টের উদ্যোগে সনাতন ধর্মাবলম্বী ৭৭জন অসহায় দরিদ্রদের মাঝে বিগত ২৩শে সেপ্টেম্বর, সোমবার দুপুরে রহিমপুর ইউনিয়নের দেবীপুর সার্বজনীন দেবালয়ে নগদ অর্থ বিতরণ করা হয়।
মুন্সীবাজার কালীপ্রসাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সত্যেন্দ্র কুমার পালের সভাপতিত্বে ও কমলকুঁড়ি সম্পাদক পিন্টু দেবনাথের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জুবেদা খাতুন ফাউন্ডেশন ট্রাষ্টের প্রধান সমন্বয়কারী ইমতিয়াজ আহমেদ বুলবুল। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিক্রমকলস বশির উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমর কান্তি পাল।
অনুষ্ঠানের শুরুতে গীতা পাঠ করেন বিশিষ্ট সনাতনী চিন্তাবিদ প্রমোদ রঞ্জন দেবনাথ। অনুষ্ঠানে ৭৭ জন সনাতন ধর্মাবলম্বী অসহায় দরিদ্রদের মধ্যে নগদ ১৪শ’ টাকা করে মোট ১ লক্ষ ৭ হাজার ৮শ’ টাকা বিতরণ করা হয়।
জুবেদা খাতুন ফাউন্ডেশন ট্রাষ্টের চেয়ারম্যান, যুক্তরাজ্যস্থ কমলগঞ্জ সমিতির সভাপতি ফারুক আহমেদ ও তাঁর পারিবারিক বন্ধু ডাঃ প্রতিভা চক্রবর্তী, শ্রীমতি শাশ্বতী বসু ও শ্রীমতি বুলা মিত্রা, গীতা মুখার্জী, কুনকুন মুখার্জী ও নির্মল পাল চক্রবর্তী এর আর্থিক সহযোগিতায় শারদীয় দূর্গোৎসব উপলক্ষে সনাতনী ধর্মাবলম্বী দরিদ্রদের মধ্যে এসব নগদ অর্থ বিতরণ করা হয়। অনুষ্টানে আর্থিক অনুদান দাতার মঙ্গলকামনাসহ বিশ্বের শান্তি কামনায় বিশেষ প্রার্থনা করা হয়। অনুদানপ্রাপ্তরা শারদীয় দুর্গাপুজা উপলক্ষে এই আর্থিক অনুদান পেয়ে তারা আনন্দিত।
উল্লেখ্য, জুবেদা খাতুন ফাউন্ডেশন ট্রাষ্ট দীর্ঘদিন ধরে বাংলাদেশে অসহায় দরিদ্রদের মধ্যে কাজ করে যাচ্ছে। ঈদ, পূজা উপলক্ষে সহায়তা, শীতবস্ত্র বিতরণ, শিক্ষার্থীদের লেখাপড়ার খরচসহ বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

কমলগঞ্জের পৌর কাউন্সিলার মো: আফজাল হোসেন ৫জন শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি দিচ্ছেন। ছবি: মুক্তকথা

শব্দকর সমাজের ৫ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান

কমলগঞ্জে পিছিয়ে পড়া জনগোষ্ঠী শব্দকর সমাজের ৫ শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে। সোমবার ২৩শে সেপ্টেম্বর বিকালে কমলগঞ্জ পৌরসভার গোবর্ন্ধনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এসএমসি সভাপতি ৪নং ওয়ার্ড কাউন্সিলর মো: আফজাল হোসেনের সভাপতিত্বে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন লেখক ও গবেষক আহমদ সিরাজ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক লেখিকা সুজিতা সিনহা। বক্তব্য রাখেন কমলগঞ্জ উপজেলা শব্দকর সমাজ উন্নয়ন পরিষদের সভাপতি প্রতাপ শব্দকর, উপজেলা শব্দকর ছাত্র উন্নয়ন পরিষদের সভাপতি সঞ্জিত শব্দকর, সাধারণ সম্পাদক সুমন শব্দকর প্রমুখ।
অনুষ্ঠানে কমলগঞ্জ পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর মো: আফজাল হোসেন এর অর্থায়নে ১ হাজার টাকা করে ৫ জন শিক্ষার্থীকে ৫ হাজার টাকা শিক্ষা বৃত্তি প্রদান করেন।

কমলগঞ্জে সচেতনতামূলক সভা

কমলগঞ্জ থানা পুলিশের আয়োজনে বাল্য বিবাহ ও ইভটিজিং প্রতিরোধে সচেতনতামূলক অনুষ্ঠান সোমবার দুপুরে বনগাঁও আহমদ ইকবাল মেমোরিয়্যাল উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। এ সময় কমলগঞ্জ থানার ওসি মো. আরিফুর রহমান, ওসি(তদন্ত) সুধীর চন্দ্র দাস, আহমদ ইকবাল মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল চন্দ্র দাশ, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি, সদস্যবৃন্দ, শিক্ষক ও শিক্ষার্থীরা এ সময় উপস্থিত ছিলেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT