1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
জাভেদ রউফ এক কৃতিমানের নাম - মুক্তকথা
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:৫৩ অপরাহ্ন

জাভেদ রউফ এক কৃতিমানের নাম

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ১২ অক্টোবর, ২০১৯
  • ২৯৫ পড়া হয়েছে
সনদ হাতে আব্দুর রৌপ তালুকদার

সৈয়দ ছায়েদ আহমদ।। মৌলভীবাজারের শ্রীমঙ্গলের কৃতি সন্তান ড. মোহাম্মদ জাভেদ রউফ তালুকদার আমেরিকার সেন্টাল ইউনিভার্সিটি অফ ফ্লোরিডা ইউএসএ থেকে অপর্টিকস অ্যান্ড ফটোনিস্ক ইঞ্জিনিয়ারিং এর উপর ডক্টরেট ডিগ্রী অর্জন করেছেন। গত ৩ আগস্ট শনিবার ইউনিভার্সিটিতে এক অনুষ্ঠানের মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে ড. মোহাম্মদ জাভেদ রউফ তালুকদার এর হাতে ডক্টরের ডিগ্রী সনদ তুলে দেওয়া হয়। ড. মোহাম্মদ জাভেদ রউফ তালুকদার শহরের ভানুগাছ রোডস্থ ১০নং এলাকার বাসিন্দা সাবেক ফুড কন্টোলার এবং দুদকের সামাজিক সংগঠন দুর্নীতি প্রতিরোধ কমিটি(দুপ্রক) শ্রীমঙ্গল এর সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. আব্দুর রউফ তালুকদার ও অবপ্রাপ্ত শিক্ষিকা হাফেজা জামাল দম্পতির ৩য় পুত্র।
ড.মোহাম্মদ জাভেদ রউফ তালুকদার বাংলাদেশের বুয়েটের ছাত্র এবং মনবসু স্কলার্সশীপ নিয়ে টোকিও ইউনিভার্সিটি জাপান থেকে মাস্টার্স করেছেন। পরে আমেরিকার স্কলার্স নিয়ে তিনি আমেরিকার সেন্টাল ইউনিভার্সিটি অফ ফ্লোরিডা ইউএসএ থেকে অপর্টিকস অ্যান্ড ফটোনিস্ক ইঞ্জিনিয়ারিং এর উপর ডক্টরেট ডিগ্রী অর্জন করেন।
আলহাজ্ব মো. আব্দুর রউফ তালুকদার দম্পতির ২য় পুত্র মোহাম্মদ ওসিউর রউফ তালুকদার চার্টার মেরিন ইঞ্জিনিয়ার। তিনি বর্তমানে ব্রিটিশ পেট্রোলিয়ামের সিনিয়র মেরিন ইঞ্জিনিয়ার এর নিয়োগ অর্থরিটি হিসাবে কর্মরত রয়েছেন। তিনি লন্ডন নিউ ক্যাসেল ইউনিভার্সিটি থেকে মাস্টার্স (মেরিন) পাশ করেন। এবং ব্রিটিশ নাগরিকত্ব গ্রহণ করেছেন এবং বড় ছেলে মোহাম্মদ মাহবুব রউফ তালুকদার(এমএসসি) মৌলভীবাজারের কুলাউড়া মহিলা ডিগ্রী কলেজে প্রভাষক হিসাবে কর্মরত রয়েছে।
একমাত্র মেয়ে ডাক্তার ফারহানা তাসনিম তালুকদার ডেন্টাল সার্জন এবং উচ্চতর ডিগ্রী অর্জনের জন্য বর্তমানে আমেরিকার একটি ইউনিভার্সিটিতে ভর্তি হয়েছে এবং তার স্বামী ফারহান ওসিম আমেরিকার মেসা টুসেস স্টেট ইউভারসিটি অফ আমেরিকা থেকে কম্পিউটার নিয়ে পিএইচডি করছেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT