1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
এই জন জনপদে- মুক্তকথা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:০৯ পূর্বাহ্ন

এই জন জনপদে-

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ২ নভেম্বর, ২০১৯
  • ২১৩ পড়া হয়েছে

মৌলভীবাজারে মখলিছুর রহমান ডিগ্রি কলেজের আনন্দ শোভাযাত্রা


মৌলভীবাজার অফিস।। মৌলভীবাজার সদর উপজেলাস্থ আলহাজ্ব মোঃ মখলিছুর রহমান ডিগ্রি কলেজকে এমপিওভুক্ত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডাঃ দিপু মনিকে অভিনন্দন জানিয়ে আনন্দমিছিল করেছে শহরে। সংশ্লিষ্ট কলেজ পরিচালনা পরিষদ, শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দের আয়োজনে বৃহস্পতিবার সকালে মৌলভীবাজার প্রেসক্লাব থেকে মিছিলটি বের হয়ে আদালত সড়ক প্রদক্ষিণ করে।
পরে জেলা প্রশাসকের কাছে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে দেয়া একটি অভিনন্দন বার্তা প্রদান করা হয়। এসময় কলেজ’এর প্রতিষ্ঠাতা ও সাবেক ব্রিটিশ কাউন্সিলার, যুক্তরাজ্য আওয়ামীলীগের সহ-সভাপতি এম এ রহিম সিআইপি, মুজিবুর রহমান মুজিব, কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুর রাজ্জাক, মৌলভীবাজার প্রেসক্লাব সভাপতি আবদুল হামিদ মাহবুব, শিক্ষক, ছাত্র-ছাত্রীসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।উল্যেখ্য, ২০১০ খৃস্টাব্দে মৌলভীবাজার সদর উপজেলার নাজিরাবাদ ইউনিয়নের ইউসুফনগর (রাতগাঁও) গ্রামে ‘আলহাজ্ব মোঃ মখলিছুর রহমান কলেজ’টি প্রতিষ্ঠিত হয়। নিজের পিতার নামে কলেজটি প্রতিষ্ঠা করেন বিশিষ্ট শিল্পপতি এম এ রহিম (সিআইপি)।
প্রায় ২ একর জায়গার ওপর নির্মিত এই কলেজে রয়েছে তিনটি সুসজ্জিত ভবন। শিক্ষার্থীদের জ্ঞান চর্চার জন্য আছে একটি পাঠাগার। ডিজিটাল শিক্ষায় যুগোপযোগী করার জন্য রয়েছে একটি কম্পিউটার ল্যাব। এছাড়াও শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার জন্য সার্বক্ষণিক ২টি বাস চালু আছে।
শ্রীমঙ্গলে পুজামন্ডপ পরিদর্শনে সিলেটের ডিআইজি

‘বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক উদার গনতন্ত্রের দেশ’

সৈয়দ ছায়েদ আহমদ, শ্রীমঙ্গল থেকে।। সিলেট রেঞ্জের ডিআইজি মো.কামরুল আহসান বলেছেন,‘বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক উদার গনতন্ত্রের দেশ। আমরা সব কাজ একত্রে মিলেমিশে করি। এখানে কোন ধর্মীয় বিভেদ নেই, ধর্মের বাড়াবাড়ি নেই। ধর্ম পালনে কোন সমস্যাও নেই। কোন প্রতিরোধ বা বাধাবিঘœ নেই। যে যার মতো করে যার যার ধর্ম পালন করছে।
তিনি বলেন, দূর্গোৎসব হচ্ছে বাঙ্গালীর প্রাণের উৎসব। এর একটি অংশ হচ্ছে ধর্মীয় আর একটি অংশ হচ্ছে উৎসব। আমরা যে ধর্মেই বিশ্বাস করি না কেন, বাংলাদেশের মানুষের একটা অনন্য বৈশিষ্ট্য হচ্ছে সহনশীলতা। আমরা একে অন্যের মতের উপর শ্রদ্ধাশীল।
সোমবার রাত সাড়ে ১১টারদিকে শ্রীমঙ্গল শহরের রামকৃষ্ণ সেবাশ্রমে পুজামন্ডপ পরিদর্শন করতে এসে শত শত ভক্তবৃন্দদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।
এসময় প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি উপাধ্যাক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।
বাংলাদেশ পুজা উদ্যাপন পরিষদ মৌলভীবাজার জেলা শাখার যুগ্ম সম্পাদক জহর তরফদারের স ালনায় বিশেষ অতিথিত বক্তব্য রাখেন জেলা প্রশাসক নাজিয়া শিরিন, পুলিশ সুপার মো.ফারুক আহমেদ পিপিএম (বার), জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো.মিছবাহুর রহমান,শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম।
এসময় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুস ছালেক, রামকৃষ্ণ সেবাশ্রমের সাধারন সম্পাদক দীপক ধর পুরকায়স্থ, বাংলাদেশ পুজা উদ্যাপন পরিষদ শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি স্বপন রায়, সাধারণ সম্পাদক সুশীল শীল, উপজেলা আয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. আছকির মিয়া, শ্রীমঙ্গল প্রেসক্লাব সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী ও সাধারণ সম্পাদক এম ইদ্রিস আলী।
ডিআইজি কামরুল হাসান আরও বলেন,মৌলবাদ ও জঙ্গীবাদ আমাদের দেশে মাঝে মাঝে ছোটখাটো দু’একটি কুচক্রীগ্রুপ মাথাচাড়া দিয়ে উঠে। দু’একটি ঘটনা ঘটায়। আমরা এগুলো নিয়ন্ত্রণ করে ফেলেছি। হয়তো নির্মুল করতে পারিনি,কিন্তু তারা নিয়ন্ত্রণে আছে। ভবিষ্যতে তারা কখনোই আর মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না। তবে আমাদের সকলে সতর্ক থাকতে হবে। আমরা যেনো এই ফেসবুক স্যোশাল মিডিয়া এগুলোর মধ্যে এমন কিছু বার্তা না ছড়াই,যাতে মানুষ বিভ্রান্ত হয়। মানুষ যাতে একজনের সাথে আরেকজনের ঝগড়া ফ্যাসাদে মেতে উঠে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি এই সিলেটের মানুষ শান্তিপ্রিয়। অত্যন্ত ধার্মিক। পরস্পরের প্রতি অত্যন্ত সহমর্মিতা ভালবাসার প্রকাশ ঘটায়। তাই সিলেটে এধরনের ঘটনা ঘটবে না।

কমলগঞ্জের শমশেরনগর বণিক কল্যাণ সমিতির ত্রি-বার্ষিক নির্বাচনে বৈধতা চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে রীট

নির্বাচিত কমিটির কাছে ক্ষমতা হস্তান্তরে নিষেধাজ্ঞা

কমলগঞ্জ থেকে প্রনীত রঞ্জন দেবনাথ।। মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর বলিক কল্যাণ সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২৭ সেপ্টেম্বর শুক্রবার। এই নির্বাচনে নানা অভিযোগ তুলে ফলাফল বাতিল করে পুনরায় নির্বাচন দেওয়ার জন্য এক সভাপতি প্রার্থী গত ৩ অক্টোবর কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগও করেছিলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগের পর সভাপতি প্রার্থী আইয়ুব আলী গত ১৪ অক্টোবর নবনির্বাচিত কমিটির কাছে নির্বাচনের বৈধতা চ্যালেঞ্জ করে ক্ষমতা হস্তান্তর না করতে উচ্চ আদালতে রীট পিটিশন (রীট পিটিশন নং ১১০০৪) দায়ের করেন। সুপ্রীম কোর্টের ডিভিশন বেে র বিচারপতি শেক হাসান আরিফ ও বিচারপতি রাজিক-আল জলিল-এর আদালত নির্বাচিত কমিটির কাছে ক্ষমতা হস্তান্তর না করতে নিষেধাজ্ঞা জারি করেন। এ বিষয়ে ব্যবস্থা গ্রহনের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, মৌলভীবাজারের জেলা প্রশাসক, কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শমশেরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে নোটিশ প্রদান করা হয়েছে।
রীট আবেদনকারী শমশেরনগর বণিক কল্যাণ সমিতির সভাপতি প্রার্থী আইযুব আলী বলেন, আমি নানা অভিযোগের তথ্য প্রমাণসহ সুবিচার প্রার্থনা করে গত ৩ অক্টোবর কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আবেদন করি। নির্বাহী কর্মকর্তার কাছ থেকে কোন তদন্ত না হওয়ায় বা ব্যবস্থা গ্রহন না করায় বাধ্য হয়ে উচ্চ আদালতে রীট পিটিশন দায়ের করি।
শমশেরনগর বণিক কল্যাণ সমিতির নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সাবেক ইউপি সদস্য আব্দুল মোহিত উচ্চ আদালতের রীট আবেদনে ক্ষমতা হস্তান্তরে নিষেধাজ্ঞার সত্যতা নিশ্চিত করে বলেন, তারপরও নির্বাচিত সভাপতিসহ অন্যান্যরা তাদের কাছে ক্ষমতা হস্তান্তর করতে জোর চাপ সৃষ্টি করছেন। বিষয়টি তিনি কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেছেন বলে জানান।
শমশেরনগর ইউপি চেয়ারম্যান মো. জুয়েল আহমদ উচ্চ আদালদের নিষেধাজ্ঞার কথা স্বীকার করে বলেন, বিষয়টি নিয়ে তারা ভাবছেন। তবে আদালতের নির্দেশনার প্রতি সম্মান জানাতে হবে।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক বলেন, তিনি শুনেছেন উচ্চ আদালতের নিষেধাজ্ঞার কথা। তার কার্যালয়ে নির্দেশনা আসলে তিনি দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন।

ম্যাচ, এলিট ও আওয়ার টাইম এ ৩টি যুক্তরাজ্যের বিশ্বস্ততম ডেটিং সাইট।

প্রতিদিন রসুন খেলে শরীরে কি কি ভাব লক্ষ্য করা যাবে পড়ুন ও দেখুন।

কাঁদলে কি উপকার হয় জেনেরাখা ভাল।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT