1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মৌলভীবাজার সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের বর্ষপূর্তি উদযাপন - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:২৯ অপরাহ্ন

মৌলভীবাজার সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের বর্ষপূর্তি উদযাপন

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ২০ অক্টোবর, ২০১৯
  • ৮২২ পড়া হয়েছে
বর্ণাঢ্য শোভাযাত্রা

অবিলম্বে মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ বাস্তবায়ন দেখতে চায় জেলাবাসী

নাজমুল সুমন।। বিপুল উৎসাহ উদ্দীপনা আর আনন্দঘন পরিবেশে জমকালো আয়োজনের মধ্যদিয়ে মৌলভীবাজার জেলার ৭২টি সামাজিক সংগঠন নিয়ে গঠিত ‘সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ’ নির্বাহী কমিটির ১বর্ষপূর্তি অনুষ্টান সফলভাবে অনুষ্টিত হয়েছে।
গত ১৯শে অক্টোবর শনিবার জেলার সকল সামাজিক সংগঠন গুলোকে নিয়ে এক বর্ণাঢ্য শোভাযাত্রা নিয়ে শহর প্রদক্ষিণের মধ্যদিয়ে বর্ষপূর্তি অনুষ্ঠানের সূচনা করা হয়। শোভাযাত্রার অগ্রভাগে ছিলেন মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান। পরে সরকারী উচ্চ বিদ্যালয় অডিটরিয়ামে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সকলেই মিলিত হন।


প্রধান অতিথির বক্তব্যে সাংসদ নেছার আহমদ বলেন মৌলভীবাজার জেলায় সরকারি মেডিকেল কলেজ আমাদের সবার প্রাণের দাবি। আমি সংসদে দু’বার এই দাবি সহ বিভিন্ন দাবি দাওয়া তুলে ধরেছি। মানণীয় প্রধানমন্ত্রীর সাথেও আলাপ করেছি। আমাদের সব দাবি বাস্তবায়ন হবে ইনশাআল্লাহ। তিনি আগামীদিনের সব কাজে সবার সহযোগিতা কামনা করেন।
সংগঠনের নেতৃবৃন্দ বলেন, এ জেলার সাধারণ মানুষের কল্যাণই আমাদের কল্যাণ। এমন চেতনাবোধ থেকে আমরা এ জেলার শিক্ষা, মাদকাশক্ত, সু-চিকিৎসা, পথ-শিশু ও একটা মেডিকেল কলেজের দাবি নিয়ে গনসচেতনা সৃষ্টির জন্য কাজ করে আসছি বহুদিন ধরে।
অনুষ্ঠানে আগতরা মৌলভীবাজার জেলায় সরকারি মেডিকেল কলেজ এবং পাবলিক বিশ্ববিদ্যালয়ের দাবিতে আন্দোলন চলমান রাখার ঘোষণা সহ দাবি আদায় না হওয়া পর্যন্ত ক্যাম্পেইন চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।
আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের সিনিয়র সহ সভাপতি বকসী ইকবাল আহমদ, সহ সভাপতি এম মুহিবুর রহমান মুহিব, সহ সভাপতি রুহেল আহমদ চৌধুরী, সহ সভাপতি একেএম আখলু, সহ সভাপতি সেলিনা আহমেদ, সহ সভাপতি নিখিল তালুকদার। শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রোগ্রাম চেয়ারম্যান সৈয়দ সাহেদ আলী। সভায় সকল বক্তাগনই মৌলভীবাজার মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যায় প্রতিষ্ঠার দাবী জানান।
সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের সভাপতি নাট্যকার এম খালেদ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক যুব সংগঠক আলিম উদ্দিন হালিমের পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রসাশক রাজস্ব জনাব মো: মামুনুর রশিদ ও মৌলভীবাজার সরকারী কলেজের অধ্যক্ষ ড.ফজলেল আলী।
উক্ত অনুষ্ঠানে জেলার বিশিষ্ট ব্যক্তিবর্গ ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ তাদের নিজস্ব ব্যানারে উপস্থিত ছিলেন।
বৃটেন থেকে, মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ চাই ওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইন ওয়াটসএপ গ্রুপের এডমিন ও মৌলভীবাজার সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের প্রবাসী সমন্নয়ক সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মকিস মনসুর টেলিফোনে অভিনন্দন জানান এবং জেলায় সরকারি মেডিকেল কলেজ দ্রুত বাস্তবায়নের চুড়ান্ত অনুমোদনের জন্য মানণীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট জোর দাবি জানিয়েছেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT