1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা আর নেই - মুক্তকথা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৪৭ অপরাহ্ন

বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা আর নেই

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ৫ নভেম্বর, ২০১৯
  • ৫০৬ পড়া হয়েছে

নিউইয়র্কের হাসপাতালে চিকিৎসাধীন মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা। ছবি: গণমাধ্যম

মুক্তকথা সংবাদকক্ষ।। বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকা আর নেই(ইন্নালিল্লাহি..রাজিউন)। নিউইয়র্কে চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ সময় গতকাল বেলা ১টার সময় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। গণমাধ্যম থেকে জানা গেছে সাদেক হোসেন খোকার মৃত্যুতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শোক প্রকাশ করেছেন। সংকটাপন্ন অবস্থায় যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটনের মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে নিবিড় পরিচর্যাকেন্দ্রে(আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন এই অসীম সাহসী মুক্তিযোদ্ধা খোকা।
সাদেক হোসেন খোকা ২০০২ সালের ২৫শে এপ্রিল অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র নির্বাচিত হয়েছিলেন। ২৯শে নভেম্বর ২০১১ সাল পর্যন্ত টানা ১০ বছর বিএনপি ও আওয়ামী লীগের শাসনামলে ঢাকা মহানগরের মেয়র ছিলেন তিনি।
জানা যায়, সাদেক হোসেন খোকার জীবনের শেষ ইচ্ছানুযায়ী অন্তিম সময়ে তাকে দেশে আনা পরিবারের পক্ষে সম্ভব হয়নি। পাসপোর্ট না থাকায় দেশে ফিরতে পারেননি তিনি। ক্যান্সারের চিকিৎসার জন্য ২০১৪ সালের ১৪ই মে সপরিবারে নিউইয়র্ক গিয়েছিলেন তিনি। এর পর থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী নিউইয়র্ক সিটির কুইন্সে একটি বাসায় দীর্ঘদিন ধরে থাকছিলেন বিএনপির এ নেতা।
হাসপাতালে তার সাথে সবসময়ই ছিলেন তার স্ত্রী ইসমত হোসেন, মেয়ে সারিকা সাদেক, ছেলে ইশফাক হোসেন। তার শারিরীক অবস্থা সংকটাপন্ন খবর পেয়ে ঢাকা থেকে তার বড় ছেলে ইশরাক হোসেনও নিউইয়র্কে গিয়েছিলেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT