1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
পৌরানিক মনুকূল - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:১৩ অপরাহ্ন

পৌরানিক মনুকূল

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ২৭ নভেম্বর, ২০১৯
  • ১৫২ পড়া হয়েছে

মৌলভীবাজার ও রাজনগরে পৃথক জেল হত্যা দিবস পালিত

আব্দুল ওয়াদুদ।।  জেল হত্যা দিবস উপলক্ষে মৌলভীবাজার জেলা আওয়ামী লীগ ও রাজনগর উপজেলায় ফতেপুর ইউনিয়ন আ’লীগ’র উদ্যোগে আলোচানা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। গত ৩রা নভেম্বর রোববার রাতে মৌলভীবাজার পৌরসভা মিলনায়তনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান’র সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য নেছার আহমদ। বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার -৩ আসনের মহিলা সাংসদ সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আজমল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক নওশের আলী খোকন প্রমুখ।

এদিকে রাজনগর উপজেলার ফতেপুর ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগ জাতীয় জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ফতেপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফজর আলীর সভাপতিত্বে ও মজনুর রহমান খানের পরিচালনায় পবিত্র কুরআন তেলাওয়াত করেন মাওলানা আব্দুল ওয়াহি, গীতা পাঠ করেন শুভেন্দু দাস অমল। এসময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতাসহ মহান মুক্তিযুদ্ধে সকল শহীদের প্রতি প্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।পরে আলোচনা সভায় বক্তব্য রাখেন-রাজনগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ’র চেয়ারম্যান মিসবাহুদোজ্জা ভেলাই। বক্তব্য দেন- মুন্সীবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছালেক মিয়া, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ আবুল হোসেন, বখতিয়ার উদ্দিন আহমদ, বীরমুক্তিযোদ্ধা বাবু পরিমল চন্দ্র দাস, শুভেন্দু দাস অমল, জুনেদ আহমদ, ছাত্রলীগের আব্দুল্লাহ আল সাম্মু, রাজু আহমদ, প্রমুখ। পরে দোয়া পরিচালনা করেন মওলানা আব্দুল ওয়াহিদ।

মৌলভীবাজারে এএসপি রাশেদুলকে সংবর্ধনা

পুলিশ নির্দিষ্ট এলাকা নিয়ন্ত্রণ করতে পারে, সাংবাদিকরা সমাজ ও দেশে পরিবর্তন আনতে পারে

মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার রাশেদুল ইসলাম (পিপিএম)কে বদলি জনিত কারণে বিদায় সংবর্ধনা দিয়েছেন সাংবাদিকেরা। গেল শনিবার রাতে জেলা শহরস্থ সাপ্তাহিক পাতাকুঁড়ির দেশ পত্রিকা কার্যালয়ে এ সংবর্ধনা দেয়া হয়।
সংবর্ধিত অতিথি রাশেদুল ইসলাম বলেন, এই জেলায় চাকুরী করতে পেরে আমি অত্যন্ত খুশী ও আনন্দিত। তিনি বলেন, এখানকার ছোটরা বড়দের সম্মান করেন আর বড়রা ছোটদের স্নেহ করেন। যা দেশের অনেক এলাকায়ই দেখা যায়না।
তিনি আরও বলেন, পুলিশ শুধুমাত্র একটি এলাকাকে নিয়ন্ত্রণ করতে পারে, বদলে দিতে পারে। কিন্তু সাংবাদিকরা একটি সমাজ ও একটি দেশের বিভিন্ন পরিবর্তন করতে পারে তাঁদের লিখনীর মাধ্যমে। তিনি সাংবাদিকদের মাধ্যমে জেলার সকল স্থরের মানুষের কাছে দোয়া প্রার্থনা করেন।

 

সংবর্ধনায় মৌলভীবাজার প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও পাতাকুঁড়ির দেশ পত্রিকার সম্পাদক সৈয়দ হুমায়েদ আলী শাহীনের সভাপতিত্বে ও নির্বাহী সম্পাদক ও এনটিভির স্টাফ রিপোর্টার এস এম উমেদ আলীর সঞ্চালনায় বক্তব্য দেন, মৌলভীবাজার প্রেসক্লাব সভাপতি ও কালের কণ্ঠের স্টাফ রিপোর্টার আবদুল হামিদ মাহবুব, সহ-সভাপতি ও এটিএন প্রতিনিধি সৈয়দ মহসীন পারভেজ, সাংবাদিক বকসী মিছবাউর রহমান, নজরুল ইসলাম মুহিব,মামুনুর রশীদ মহসীন, ফেরদৌস আহমেদ, হাসানাত কামাল, শেখ সিরাজুল ইসলাম সিরাজ, মু. ইমাদ উদ দীন, মাহবুবুর রহমান রাহেল, সাইফুল ইসলাম, শ ই সরকার জবলু, হোসাইন আহমদ, সৈয়দ ছায়েদ আহমেদ, জসিম উদ্দিন, আব্দুল কাইয়ূমসহ অনেকে।
অনুষ্ঠানে সাংবাদিকদের নিয়ে রাশেদুল বলেন,আমি বিগত ৪ বছর ২ মাস দ্বায়িত্ব পালনকালে এখানকার কোন সাংবাদিকের ব্যাপারে কোন নেগেটিভ অভিযোগ পাইনি। কোন সাংবাদিকের নামে নেগেটিভ কোন সংবাদও আমাদের কানে আসেনি। কাজে-কর্মে যখনই কোন সাংবাদিকের সহযোগীতা চেয়েছি সাথে সাথেই পেয়েছি।
সাংবাদিকদের উপর কৃতজ্ঞতা জানিয়ে তিনি আরো বলেন, একজন পুলিশ একটা এলাকার আইন শৃঙ্খলা রক্ষা করতে পারে, কিন্তু একজন সাংবাদিকের দ্বায়িত্ব, ও রাষ্ট্রের প্রতি দ্বায়বদ্ধতা অনেক বেশি। এই সমাজ ও রাষ্ট্রটাকে পরিবর্তন করতে পারে একজন সাংবাদিক ও সংবাদমাধ্যম।
তিনি বলেন, মৌলভীবাজারে সংবাদ মাধ্যম অনেক নিষ্ঠার সাথে নিরপেক্ষতার সাথে কাজ করেছে, একারণে আমি সবার কাছে কৃতজ্ঞ। আমার অনেক ভুল হতে পারে, এখানে আমি অনেক দীর্ঘ সময় কাজ করেছি তাই আপনাদের মাধ্যমে আমি মৌলভীবাজারবাসীর কাছে মাফ চাচ্ছি। মৌলভীবাজার শান্তির শহর উল্যেখ করে রাশেদুল বলেন, বাংলাদেশের একমাত্র জেলা মৌলভীবাজার, যেখানে রাস্তায় বের হলে কোন অশ্লিলতা দেখা যায়না। মেয়েরা যেখানে নিয়ন্ত্রিত জীবন যাপন করে। অনুষ্ঠান শেষে তার হাতে ক্রেষ্ট তুলে দেন সাংবাদিকেরা।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT