1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
পরলোকে কার্ডিফ বাঙ্গালী কমিউনিটির প্রবীন ব্যক্তিত্ব হারিস মিয়া - মুক্তকথা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন

পরলোকে কার্ডিফ বাঙ্গালী কমিউনিটির প্রবীন ব্যক্তিত্ব হারিস মিয়া

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ২৭ নভেম্বর, ২০১৯
  • ৩৮০ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।। কার্ডিফের বাঙ্গালী কমিউনিটির প্রবীন ব্যক্তিত্ত মৌলভীবাজার একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশনের অন্যতম উপদেষ্টা আলহাজ্ব মোহাম্মদ হারিছ মিয়া বিগত ২২শে অক্টোবর সকাল ১০ঘটিকায় কার্ডিফের হিথ হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন।(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। স্থানীয় জনসাধারন ছাড়াও বৃটেনের বিভিন্ন শহর থেকে প্রচুরসংখ্যক লোকের উপস্থিতিতে বিগত ২৪শে অক্টোবর বৃহস্পতিবার জোহর নামাজের পর কাডিফ শাহজালাল মস্ক এন্ড ইসলামিক কালচারাল সেন্টারে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। নামাজ পরিচালনা করেন শাহজালাল মসজিদের খতিব মাওলানা কাজী ফয়জুর রহমান। জানাজার পূর্বে মরহুম মোহাম্মদ হারিছ মিয়ার জীবনের বিভিন্ন কাজ নিয়ে আলোচনা ও দোয়া কামনা করে বক্তব্য রাখেন কাডিফের প্রবীণ ও কমিউনিটি ব্যক্তিত্ত আলহাজ্ব গোলাম মোহাম্মদ মোস্তফা, কাডিফের সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর ও মরহুমের বড় ছেলে ডাঃ পারভেজ হারিছ পিকুল।

জানাজার পর মোনাজাত পরিচালনা করেন কারী শাহ মোহাম্মদ তসিলম। পরে তার মরদেহ হিলি কবরস্থানে দাফন করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী ও ৫ ছেলে সহ অসংখ্য শুভাকাঙ্ক্ষী ও আত্তীয়সজন রেখে গেছেন। মহান আল্লাহ যেনো উনাকে সুখের সর্বোচ্চস্থান দান করেন, এই দোয়া করার জন্য উনার পরিবারের পক্ষ থেকে সবার প্রতি বিনীতভাবে অনুরোধ জানানো হয়েছে।
প্রয়াত হারিস মিয়ার পরলোকগমনে একাটুনা ইউনিয়ন ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সকল প্রতিষ্ঠাতা ট্রাষ্টিদের পক্ষ থেকে বৃটেনে বাংলাদেশের সাবেক হাইকমিশনার ৭১ এর বীর মুক্তিযোদ্ধা, ফাউন্ডেশনের উপদেষ্টা গিয়াস উদ্দিন মনির, একাটুনা ফাউন্ডেশনের অন্যতম উপদেষ্টা প্রবীণ  কমিউনিটি লিডার আলহাজ্ব গোলাম মোহাম্মদ মোস্তফা, একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ট্রাষ্টি বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল লতিফ কয়সর, একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশনের প্রজেক্ট চেয়ারম্যান মোহাম্মদ মকিস মনসুর, একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশনের সভাপতি সিরাজুল ইসলাম সিরাজ, জেনারেল সেক্রেটারি সেলিম রেজা তরফদার ও ট্রেজারার মোহাম্মদ মুজিব মনসুর গভীর শোক প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT