1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শহরের জ্যেষ্ঠ নাগরিকদের অবসর সময় কাটানোর জন্য উদ্বোধন হলো 'প্রবীণাঙ্গন' - মুক্তকথা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৪৭ পূর্বাহ্ন

শহরের জ্যেষ্ঠ নাগরিকদের অবসর সময় কাটানোর জন্য উদ্বোধন হলো ‘প্রবীণাঙ্গন’

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ২ ডিসেম্বর, ২০১৯
  • ৪১৪ পড়া হয়েছে

মামুনূর রশীদ মহসীন।। মৌলভীবাজার পৌরসভার একটি মহতি উদ্যোগ, শহরের জ্যেষ্ঠ নাগরিকদের অবসর সময় কাটানোর জন্য উদ্বোধন হলো ‘প্রবীণাঙ্গন’। গত ৩০ ডিসেম্বর উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। উদ্বোধন শেষে মন্ত্রী “প্রবীণাঙ্গন” ঘুরে দেখেন এবং দুইটি গাছও রোপন করেন। একই সময় প্রবীণদের একটি লাইব্রেরী ঘুরে দেখে অত্যান্ত খুশি হয়ে পৌর মেয়রের প্রশংসা করেন। এসময় মন্ত্রীর সাথে ছিলেন স্থানীয় এম পি নেছার আহমদ, জেলা পরিষদ চেয়ারম্যান বর্ষিয়ান নেতা মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, পৌর মেয়র ফজলুর রহমান, জেলা আওয়ামিলীগ সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান ও পুলিশ সুপার ফারুক আহমদ।
এ উদ্বোধনি সমাবেশে বক্তব্য রাখেন এম পি নেছার আহমদ, জেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, ভার প্রাপ্ত জেলা প্রশাসক মল্লিকা দে, মেয়র ফজলুর রহমান, পুলিশ সুপার ফারুক আহমদ, জেলা আওয়ামিলীগ সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, প্রেস ক্লাব সাধারণ সম্পাদক ছালেহ এলাহি কুটি, সি এস ডাক্তার শাহজাহান কবির চৌধূরী, কাউন্সিলর মনবীর রায় মঞ্জু ও আসাদ হোসেন মক্কু।

মৌলভীবাজার জনমিলন কেন্দ্রের ডান দিকে গড়ে তোলা প্রবীণদের বিনোদন বাগান। ছবি: মুক্তকথা

এর পর মন্ত্রী মৌলভীবাজার সরকারী কলেজ অডিটোরিয়ামে জংগীবাদ, মাদক ও সন্ত্রাস বিরোধী এক সমাবেশে যোগ দেন। সমাবেশে সভাপিতত্ব করেন কলেজ অধ্যক্ষ ডক্টর ফজলুল আলী। এখানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এম এ মান্নান বলেন, জংগীবাদ এদেশেই জন্ম নিচ্ছে। ছাত্রলীগের উদ্দেশ্যে তিনি বলেন, “তোমাদের মাঝ থেকে প্রতিরোধ গড়ে তোলতে হবে জংগীবাদ মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে।”
সমাবেশে ছাত্রদের বিভিন্ন দাবিদাওয়া তোলে ধরে জেলা ছাত্রলীগ সভাপতি আমিরুল হোসেন চৌধুরী ও সেক্রেটারী মাহবুব আলম। দাবিদাওয়ার মধ্যে ছিল মহাবিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের যাতায়াত সুবিধার জন্য  ৩টি কলেজ বাস, নতুন ছাত্রাবাস নিরর্মাণ ও ১০তলা একটি একাডেমি ভবন নির্মাণ। জবাবে মন্ত্রী, এ বিষয়ে অর্থ মন্ত্রী ও শিক্ষা মন্ত্রীর সাথে আলাপের প্রতিশ্রুতি দেন।
এই সমাবেশ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দের সাথে আরো ছিলেন উপজেলা চেয়ারম্যান চেম্বার অব কমার্সের সভাপতি কামাল হোসেন, পৌর মেয়র ফজলুর রহমান, পুলিশ সুপার ফারুক আহমদ, ভার প্রাপ্ত জেলা প্রশাসক মল্লিকা দে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT