1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শ্রীমঙ্গলের সাতসতের- মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৪৫ অপরাহ্ন

শ্রীমঙ্গলের সাতসতের-

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ৪ ডিসেম্বর, ২০১৯
  • ২৪০ পড়া হয়েছে

লিখেছেন-
সৈয়দ ছায়েদ আহমদ

শ্রীমঙ্গলে আল হারামাইন হাসপাতালের উদ্যোগে বিনামুল্যে মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আল হারামাইন হাসপাতালের উদ্যোগে সামাজিক দায়িত্ববোধ থেকে গরীব ও অসহায় মানুষদের জন্য দিনব্যাপী বিনামুল্যে মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।
বুধবার সকাল ১১ টায় শ্রীমঙ্গল জেলা পরিষদ অডিটরিয়ামে বিনামুল্যের এ মেডিকেল ক্যাম্প উদ্ভোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য ও অনুমিত হিসাব সস্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ আলহাজ্ব ড. আব্দুস শহীদ এমপি।
শ্রীমঙ্গল প্রেসক্লাবের সার্বিক সহযোগীতায় ও ক্লাবের সভাপতি বিশ্বজ্যোতি চৌথুরী’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম ইদ্রিস আলী’র স ালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আল হারামাইন হাসপাতাল প্রাঃলিঃ এর ভাইস চেয়ারম্যান মোহাম্মদ অলিউর রহমান, পরিচালক (মেডিকেল সার্ভিসেস) ডাঃ এম ফয়েজ আহমদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা. নজরুল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ সুপার আশরাফুজ্জামান, ধানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আব্দছ ছালেক, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সাখাওয়াৎ হোসেন, দি মৌলভীভাজার চেম্বার অব কর্মাস এ্যান্ড ইন্ডাষ্ট্রি এর পরিচালক আব্দুর রহিম রিপন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শ্রীমঙ্গল প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি ইসমাইল মাহমুদ।

আল হারামাইন হাসপাতালের রিজিওনাল অফিসার(মার্কেটিং) সুফিয়ান আহমদ জানান, সকাল ১১ টা থেকে দিনব্যাপী আল হারামাইন হাসপাতালের বিভিন্ন বিভাগের ২০ জন বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্ববধানে বিনামুল্যে এ চিকিৎসা সেবা প্রদান করা হয় এবং চিকিৎসা সেরা ছাড়াও বিনামুল্যে ঔষুধ প্রদান করা হয়।শ্রীমঙ্গলে শিশু অধিকার বিষয়ক ইউএন কনভেনশনের ৩০তম বার্ষিকী পালিত‘সকল শিশুর জন্য, শৈশব কালীন অধিকার, সকল শিশুর জন্য, সকল অধিকার’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে শিশু অধিকার বিষয়ক ইউএন কনভেনশনের ৩০তম বার্ষিকী পালিত হয়েছে। এই উপলক্ষ্যে বুধবার সকাল ১১টায় শ্রীমঙ্গল উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়।শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন এবং আলোয়-আলো প্রকল্পের মাধ্যমে, এডুকো এর সহযোগিতায় চাইল্ড ফান্ড কোরিয়া এর অর্থায়নে ও ব্র্যাকিং দ্যা সাইলেন্স, এমসিডা, আইডিয়া এর আয়োজনে দিবসটি পালিত হয়।পরে উপজেলা পরিষদ প্রাঙ্গনে এমসিডার প্রধান নির্বাহী তহিরুল ইসলাম মিলনের স ালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম। আরও উপস্থিত ছিলেন এমসিডার সভাপতি মিজানুর রহমান আলম, আইডিয়ার প্রকল্প কর্মকর্তা মোহাম্মদ তৌহিদুল রহমান, প্রজেক্ট অফিসার জাহিদুল ইসলাম, ব্র্যাকিং দ্যা সাইলেন্স এর প্রকল্প কর্মকর্তা সাইফুল ইসলাম, প্রজেক্ট কো-অর্ডিনেটর চাঁদনী রায়, এডুকো বাংলাদেশের টেকনিক্যাল অফিসার বিউটি কুইন প্রমুখ।অনুষ্ঠান শেষে চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ী ৩০জন ছাত্র-ছাত্রীর মাঝে পুরষ্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম।

শ্রীমঙ্গলে শিক্ষা খাতে স্বচ্ছতা বৃদ্ধির লক্ষ্যে শিক্ষা কর্তৃপক্ষের সাথে সনাকের মতবিনিময়

প্রাথমিক শিক্ষা খাতে স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধির লক্ষ্যে শিক্ষা কর্তৃপক্ষের সাথে সনাকে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে সচেতন নাগরিক কমিটি (সনাক), শ্রীমঙ্গলের উদ্যোগে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র সহায়তায় উপজেলা শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে শিক্ষা কর্মকর্তা এস.এম. জাকিরুল হাসান এর সভাপতিত্বে সনাকের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রারম্ভিক বক্তব্যে সনাকের শিক্ষাখাতের কর্মসূচির ব্যাখ্যা করেন সনাক সহ-সভাপতি জনাব দ্বীপেন্দ্র ভট্টাচার্য একই সাথে তিনি বরুনা ফয়জুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উপর গত মিটিং এর কার্যবিবরনী পাঠ করেন এবং শিক্ষা কর্তৃপক্ষ সিদ্ধান্তসমূহের অগ্রগতি সবার উদেশ্যে তুলে ধরেন। গত সভায় বেশ কয়েকটি সিদ্ধান্ত নেয়া হয়েছিল এর অগ্রগতি হয়েছে বলে উপজেলা শিক্ষা কর্মকর্তা উল্লেখ করেন।
মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন সনাক সদস্য জহর তরফদার, শাহ আরিফ আলী নাসিম ও রহিমা বেগম স্বজন সদস্য রমেন চক্রবর্তী, বরুনা ফয়জুর রহমান সরকারী বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুশান্ত কুমার পাল, টিআইবি’র এরিয়া ম্যানেজার পারভেজ কৈরী প্রমুখ। তাছাড়ও সনাক শ্রীমঙ্গল এর ইয়েস সদস্যবৃন্দরাও উপস্থিত ছিলেন।

শ্রীমঙ্গলে আজ জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলন

মৌলভীবাজার শ্রীমঙ্গল উপজেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলন আজ মঙ্গলবার।শহরের কলেজ রোডে স্টার কমিউনিটি সেন্টারে সকাল ১১টায় এ সমে¥লন অনুষ্ঠিত হতে যাচ্ছে।দীর্ঘ এক যুগ পর এ সম্মেলন হচ্ছে। সম্মেলনকে গিড়ে ঝিমিয়ে পড়া নেতা-কর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দিপনা বিরাজ করছে এবং পদ প্রত্যাশীরা ভোটারদের দ¦ারেদ¦ারে ধর্ণা দিচ্ছেন।এতে ভোটারদেরও কদর বেড়েছে।সম্মেলনে প্রধান অতিথি থাকবেন জেলা জাতীয় পার্টির সভাপতি সৈয়দ শাহাব উদ্দিন ও বিশেষ অতিথি সাধারণ সম্পাদক হাজী মো.কামাল হোসেন সহ জেলা ও উপজেলার অন্যান্য নেতৃবৃন্দ।
দলীয় সূত্রে জানা যায়,৯টি ইউনিয়ন ও ১টি পৌর কমিটি থেকে ৩ জন করে ৩০ জন এবং ১৯১ সদস্যের উপজেলা কমিটির মাঝে মৃত্যু,প্রবাসে গমন,বিএনপি ও আ’লীগে যোগদান বাদে ২০ জনসহ সর্বমোট ৫০জন ভোটার তাদের ভোটাধীকার প্রয়োগ করবেন।এদিকে সভাপতি পদে প্রতিদ্বন্ধীতা করছেন উপজেলা জাতীয় পার্টির বর্তমান সভাপতি মুক্তিযোদ্ধা মো.আসলাম,সহ-সভাপতি হাজী মো. মস্তান মিয়া,ফুল মিয়া ও উপজেলা জাতীয় ছাত্র সমাজের সাবেক সভাপতি মিজানুর রব চৌধুরী সহ ৪ জন।
সম্পাদক পদে লড়ছেন উপজেলা জাতীয় পার্টির বর্তমান যুগ্ম সম্পাদক মোল্লা কবির আহমেদ,জাতীয় ছাত্র সমাজের সাবেক প্রতিষ্ঠাকালীন সভাপতি সৈয়দ খালেদ আহমেদ ও সাবেক সাধারণ সম্পাদক হাজিবুল হোসেন সাজ্জাদ সহ ৩ জন।এ ব্যাপারে জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক হাজী কামাল হোসেন জানান,ইতিমধ্যে সম্মেলনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।তিনি আরও জানান আমরা প্রথমে চেষ্টা করব সমঝোতার ভিত্তিতে কমিটি গঠন করতে,যদি সমঝোতা না হয় তখন ভোটাভুটিতে যাওয়া হবে।

শ্রীমঙ্গলে সম্প্রীতি সংলাপ অনুষ্ঠিত

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ‘সম্প্রীতি বাংলাদেশ’ এর আয়োজনে ও উপজেলা শ্রশাসন এর সহযোগীতায় সম্প্রীতি সংলাপ অনুষ্ঠিত হয়েছে।
রবিবার সন্ধায় শ্রীমঙ্গল জেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলামের সভাপতিত্বে এ সম্প্রীতি সংলাপে প্রধান অতিথি ছিলেন উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান রনধীর কুমার দেব। প্রধান বক্তা ছিলেন সম্প্রীতি বাংলাদেশের আহবায়ক পীযুষ বন্দ্যোপাধ্যায় এবং প্রধান আলোচক ছিলেন সম্প্রীতি বাংলাদেশের সদস্য মিহির কান্তি ঘোষাল।
সংলাপে বক্তব্য রাখেন, সিলেট স্বাস্থ্য বিভাগের সাবেক পরিচালক ডা. হরিপদ রায়, সিনিয়র সহকারী পুলিশ সুপার (সার্কেল) আশরাফুজ্জামান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব।
এসময় ইসলাম ধর্মের উপর আলোচনা করেন শ্রীমঙ্গল জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আব্দুল কুদ্দুস নিজামী, হিন্দু ধর্মের শ্রীমঙ্গল সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর নিখিল ভট্টাচার্য, খৃষ্টান ধর্মের শ্রমিক নেতা পঙ্কজ খন্দ ও বৌদ্ধ ধর্মের উপর বক্তব্য রাখেন শিল্পী ইপা বড়–য়া। পরে অনুষ্ঠিত সম্প্রীতির মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের ধামাইলে অংশনেন পীযুষ বন্দ্যোপাধ্যায়সহ অতিথীরা।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT