1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শ্রীমঙ্গলের সাত সতেরো - মুক্তকথা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:০৯ পূর্বাহ্ন

শ্রীমঙ্গলের সাত সতেরো

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯
  • ৮০৭ পড়া হয়েছে

লিখেছেন-
সৈয়দ ছায়েদ আহমদ।। 

শ্রীমঙ্গল বিরাইমপুর এলাকার পল্লী চিকিৎসকের বাসায় দিনে-দুপুরে দুংসাহসিক চুরি

মৌলভীবাহজারের শ্রীমঙ্গল বিরাইমপুর এলাকার ডা: হাজী আবুল বাসার (পল্লী চিকিৎসক) এর বাসায় দিনের কোন এক সময়ে দুংসাহসিক চুরি সংগঠিত হয়েছে। চোরের দল মুল দরজার তালা ভেঙে ঘরের ভিতর প্রবেশ করে একে একে ৪টি কক্ষের ষ্ট্রিলের আলমিরা, ওয়াডপসহ সব কিছু তছনছ করে প্রায় ৪লক্ষাধিক টাকার মালামাল নিয়ে যায়। শনিবার সকাল ১০ থেকে রাত ৮ টার ভিতর কোন এক সময়ে এ চুরির ঘটনা ঘটে। খবর পেয়ে শ্রীমঙ্গল থানার এসআই সুমন হাজরা’র এর নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং আলামত পর্যবেক্ষণ করেছে।

শ্রীমঙ্গল বিরাইমপুর এলাকার পল্লী চিকিৎসকের বাসায় দিনের বেলা দুঃসাহসিক চুরি। ষ্টিলের আলমারি খোলা এবং মালামাল ছড়িয়ে ছিটিয়ে আছে। ছবি: মুক্তকথা

বাসার গৃহকর্তা ডা: হাজী আবুল বাসার জানান, তিনি তার স্ত্রী, পুত্র ও পুত্রবধুসহ পরিবারের সবাই কে নিয়ে সকালে বাসা তালা বদ্ধ করে মৌলভীবাজার এক আত্মীয়ের অনুষ্ঠানে অংশগ্রহণ করতে যান। যাওয়ার আগে ঘরের গৃহকর্মীকে ছুটি দিয়ে রবিবার আসতে বলেন। তারা অনুষ্ঠান শেষে রাত ৮টায় বাসায় ফিরে প্রথমে গেইটের তালা ঠিক পেলেও দেখেন বারিন্দার তালা এবং ঘরে ঢুকার মুল দরজার তালা ভাঙা। পরে ঘরে প্রবেশ করে দেখেন প্রত্যাকটা রুমের ষ্ট্রিলের আলমিরা, ওয়াডপ খোলা এবং ভাঙা। বিভিন্ন মালামালসহ সব কিছু তছনছ করে ফ্লোরে এবং বিছনায় ছড়িয়ে ছিটিয়ে ফেলে রেখেছে। তিনি আরো জানান, চুরেরা ৩/৪ ভরি স্বর্ণালংকার, দেশীয় ব্যান্ডে ৩২ ইি একটি এলইডি টিভি, ১টি ল্যাপটপ, ক্যামেরা, মোবাইল, ২৫/৩০ টি দামী শাড়ী ও নগদ ২/৩ হাজার টাকাসহ প্রায় ৪লক্ষাধিক টাকার মালামাল নিয়ে যায়। এ ঘটনায় এলকায় আতংক ছড়িয়ে পড়েছে।
এসআই সুমন হাজরা জানান, ঘটনা শুনার পর সরজমিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বাড়ীর মালিক কাজের মহিলার নাম ছাড়া ঠিকানা বলতে পারছেন না। ঘটনার পর থেকে কাজের মহিলাকে খুজেঁ পাচ্ছেন না। চেষ্ঠা করছেন তাকে খুজেঁ পেলে মুল কারণ জানা যাবে। এর আগে গত মঙ্গলবার দিনে দুপুরের শহরের কলেজ রোড দেওয়ানী স্কুল সড়কের অবসর প্রাপ্ত এক কাস্টমস কর্মকর্তার বাসা চুরি সংগঠিত হয়।

প্যারিস চুক্তি বাস্তবায়নে প্রতিশ্রুত জলবায়ু অর্থায়নে দৃশ্যমান অগ্রগতি ও স্বচ্ছতার দাবীতে মানববন্ধন

স্পেনের মাদ্রিদে আসন্ন কপ-২৫ সম্মেলনে প্যারিস চুক্তি বাস্তবায়নে প্রতিশ্রুত জলবায়ু অর্থায়নে দৃশ্যমান অগ্রগতি ও স্বচ্ছতা নিশ্চিতের দাবিতে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় টিআইবি’র অনুপ্রেরনায় গঠিত সচেতন নাগরিক কমিটি সনাক শ্রীমঙ্গলের উদ্যোগে উপজেলার ১ নং পুল মৌলভীবাজার রোডেস্থ সনাক কার্যালয়ের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শ্রীমঙ্গলে প্যারিসচুক্তি বাস্তবায়নে প্রতিশ্রুত জলবায়ূ অর্থায়নে দৃশ্যমান অগ্রগতি ও স্বচ্ছতার দাবীতে মানববন্ধন। ছবি: মুক্তকথা

কপ-২৫ সম্মেলনে প্যারিস চুক্তি বাস্তবায়নে প্রতিশ্রুত জলবায়ু অর্থায়নে দৃশ্যমান অগ্রগতি ও স্বচ্ছতা নিশ্চিতের দাবিকে সহমত প্রকাশ করে অনুষ্ঠিত এই মানববন্ধনে সনাক শ্রীমঙ্গলের সাথে আরো অংশগ্রহন করেন বৃহত্তর সিলেট আদিবাসী ফোরাম এর নেতৃবৃন্দ, শ্রীমঙ্গল প্রেসক্লাব এর সাংবাদিকবৃন্দ, উপজেলা প্রেস ক্লাব শ্রীমঙ্গল, আইডিয়া শ্রীমঙ্গল, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি শ্রীমঙ্গল এবং টিআইবি’র অনুপ্রেরণায় গঠিত স্বজন, ইয়েস এবং ইয়েস ফ্রেন্ডস গ্রুপের সদস্যগণ।
মানববন্ধনে বক্তব্য রাখেন সনাক সভাপতি সৈয়দ নেসার আহমদ, সহ-সভাপতি দ্বীপেন্দ্র ভট্টাচার্য, সদস্য কবিতা রানী দাস, স্বজন আহ্বায়ক এস এ হামিদ ও সাংবাদিক সৈয়দ ছায়েদ আহমদ প্রমুখ। মানববন্ধনটির সার্বিক সহযোগিতায় ছিলেন টিআইবি শ্রীমঙ্গল এর এরিয়া ম্যানেজার পারভেজ কৈরী, সহকারী ব্যবস্থাপক মাহবুব আলম এবং সনাক শ্রীমঙ্গল এর ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস গ্রুপ এর সদস্যরা।

মৌলভীবাজার চেম্বারের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

মৌলভীবাজারে দি মৌলভীবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর ২২তম বার্ষিক সাধারণ সভা ও সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৫ ডিসেম্বর) দুপুরে মৌলভীবাজার শহরের পৌর কমিউনিটি সেন্টারে এই সাধারণ সভা অনুষ্ঠিত হয়।


মৌলভীবাজার চেম্বার অব কমার্স এণ্ড ইণ্ডাষ্ট্রিজ-এর ২২তম বার্ষিক সাধারণ সভায় মঞ্চে অতিথিগন। ছবি: মুক্তকথা

দি মৌলভীবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি ও মৌলভীবাজার -৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ এমপি।
সংগঠনের সহ-সভাপতি আবু সুফিয়ানের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন, পৌর মেয়র মোঃ ফজলুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব মিছবাহুর রহমান, সিনিয়র সাংবাদিক বকসি ইকবাল আহমদ, পরিচালক হাসান আহমদ জাবেদ প্রমুখ। অনুষ্ঠানে এমসিসিআই থেকে প্রশিক্ষণপ্রাপ্ত ৩০ জন শিক্ষার্থীর মাঝে সার্টিফিকেট বিতরণ করা হয়।

মানসম্মত শিক্ষা নিশ্চিত করণে মতবিনিময় সভা অনুষ্ঠিত

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে শিক্ষক, এস,এম,সি, ইউপি ও সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে মানসম্মত শিক্ষা নিশ্চিত করণে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় শ্রীমঙ্গল ৩নং সদর ইউনিয়নের মিলনায়তনে বাংলাদেশ সরকারের অংশিদারীত্বে ও ইউরোপিয়া ইউনিয়নের অর্থায়নে পিফোরডি প্রকল্পের আওতায় সৃষ্টি সমাজ কল্যাণ সংস্থার আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা শিক্ষা কর্মকর্তা এস এম জাকিরুল হাসান।

মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে সুশীল সমাজের সাথে মতবিনিময়। ছবি: মুক্তকথা

সৃষ্টি সমাজ কল্যাণ সংস্থার উপদেষ্ঠা অধ্যক্ষ অসিত কুমার পাল এর সভাপতিত্বে ও নির্বাহী সম্পাদক পরিতোষ দেব নিরু’র সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৩ নং শ্রীমঙ্গল সদর ইউনিয়নের চেয়ারম্যান ভানু লাল রায়, পিফোরডি প্রকল্পের ও ডিষ্ট্রিক ফ্যাসিলেট আকলিমা চৌধুরী।
অনুষ্ঠানে ১৪ টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও এস, এম, সি’র সভাপতি উপস্থিত ছিলেন। অতিথিসহ বক্ততারা মানসম্মত শিক্ষা ও গুরুত্ব নিয়ে আলোকপাত করেন।

স্থানীয় সরকার খাতে স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধির লক্ষ্যে ইউপি কর্তৃপক্ষের সাথে সনাকের মতবিনিময় অনুষ্ঠিত

স্থানীয় সরকার খাতে স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধির লক্ষ্যে মৌলভীবাজারের শ্রীমঙ্গল ৫ নং কালাপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১ টায় সচেতন নাগরিক কমিটি (সনাক), শ্রীমঙ্গলের উদ্যোগে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র সহায়তায় পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান মুজল এর সভাপতিত্বে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

স্থানীয় সরকার খাতে স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধির লক্ষ্যে ইউপি কর্তৃপক্ষের সাথে সনাকের মতবিনিময়। ছবি: মুক্তকথা

সভায় প্রারম্ভিক বক্তব্যে সনাকের স্থানীয় সরকার খাতের তথা ৫ নং কালাপুর ইউনিয়ন পরিষদের বিভিন্ন কর্মসূচির ব্যাখ্যা করেন সনাক সভাপতি সৈয়দ নেসার আহমদ এবং সহ সভাপতি দ্বীপেন্দ্র ভট্টাচার্য।
টিআইবি’র এরিয়া ম্যানেজার পারভেজ কৈরী স ালনায় মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন পরিষদের সচিব শ্যামল পাল, স্বজন সমন্বয়ক এস.এ হামিদ, প্যানেল চেয়ারম্যান মো.ফিরোজ মিয়া ও স্বজন সদস্য সাংবাদিক সৈয়দ ছায়েদ আহমদ। মতবিনিময় সভাটি সঞ্চালনা করেন । তাছাড়াও সনাক শ্রীমঙ্গল এর ইয়েস সদস্যবৃন্দরা উপস্থিত ছিলেন। সনাকের পক্ষ থেকে পরিষদের বিভিন্ন কাজে সহযোগিতা করার আশাবাদ ব্যক্ত করা হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT