1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শ্রীমঙ্গল ও কমলগঞ্জ সংবাদ - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৪৩ অপরাহ্ন

শ্রীমঙ্গল ও কমলগঞ্জ সংবাদ

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯
  • ৬৪৬ পড়া হয়েছে

লিখেছেন-

সৈয়দ ছায়েদ আহমদ ও প্রনীত রঞ্জন দেবনাথ

শ্রীমঙ্গলে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস পালিত

শ্রীমঙ্গলে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। বিজয় দিবসকে সামনে রেখে সোমবার সকালে সূর্যদ্বয়ের সাথে সাথে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ ও শ্রীমঙ্গল থানা, পৌর প্রশাসন, আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পাটি, জাসদসহ বিভিন্ন রাজনৈতিক দল ও তাদের অঙ্গ সংগছন, শ্রীমঙ্গল প্রেসক্লাব, উপজেলা দুনীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক)সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন শিক্ষাপ্রতিষ্ঠানসহ সর্বস্তরের মানুষ পৌর শহিদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। পরে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন শহিদ বেদীতে পুষ্পাঞ্জলি নিবেদন করেন।
সকাল সাড়ে ৮টায় শ্রীমঙ্গল উপজেলা পরিষদ মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় সংগীতের মাধ্যমে জাতিয় পতাকা উত্তোলন করা হয়। এসময় পুলিশ, আনসার ভিডিপি, স্কাউট, বিএনসিসিসহ শিক্ষার্থীরা কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শন করেন।
এসময় শ্রীমঙ্গল উপজেলা পরিষদ চেয়ারম্যান রনধির কুমার দেব, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, মৌলভীবাজার জ্যেষ্ঠ সহকারি পুলিশ সুপার আশরাফুজ্জামান, শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুছ ছালেক উপস্থিত ছিলেন। এছাড়াও শ্রীমঙ্গল প্রেসক্লাবের উদ্যোগে সদস্যদের পরিবার পরিজন নিয়ে দিনব্যাফী খেলাধুলা অনুষ্ঠিত হয়।

শ্রীমঙ্গল প্রেসক্লাবের উদ্যোগে পৌর শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন। ছবি: মুক্তকথা
সভাপতি মাহবুব সম্পাদক হাবিব

বাংলাদেশ টি এস্টেট স্টাফ এসোসিয়েশনের নির্বাচন সম্পন্ন

দেশের চা বাগানে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীদের সংগঠন বাংলাদেশ টি এস্টেট স্টাফ এসোসিয়েশনের ত্রি-বাষিকী (২০১০-২০২২) অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সভাপতি পদে মাহবুব রেজা ও সাধারণ সম্পাদক পদে হাবিবুর রহমান হাবিবসহ একই প্যানেলে ৭জন নির্বাচিত হয়েছেন। রবিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহনের মাধ্যমে দেশের চা শিল্পা লের সিলেট ও চট্টগ্রামের ১২ টি অ লে আ লিক কমিটির নির্বাচনও অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় ও আ লিক কমিটি নির্বাচনে সিলেট ও চট্টগ্রামে মোট ১২ টি কেন্দ্রের মাধ্যমে ২৫১৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

সভাপতি মাহবুব রেজা সাধারণ সম্পাদক হাবিবুর রহমান। ছবি: মুক্তকথা

সভাপতি পদে সাবেক সাধারণ সম্পাদক মো: জাকারিয়া আহমদ ও সাধারণ সম্পাদক পদে আহমদ হোসেন চৌধরী ও অন্য প্যানেলে সভাপতি পদে বর্তমান সভাপতি মো: মাহবুবু রেজা ও সাধারণ সম্পাদক পদে হাবিবুর রহমানসহ দুুটি প্যানেলে ৯টি পদে ১৮ জন ছাড়াও একক ভাবে বিভিন্ন পদে মোট ২২জন প্রতিন্দ্বন্ধিতা করেন।
অন্যান্যপদে বিজয়ীরা হলেন সহসভাপতি পদে এ এইচ ভূঁইয়া ও দেলোয়ার হোসেন, সহ সাধারণ সম্পাদক, সঞ্জয় কান্তি ভট্টাচাযর্, সাংগঠনিক সম্পাদক অঞ্জন গোস্বামী, কোষাধ্যক্ষ আমিনুর রহমান, প্রচার, সমাজসেবা ও ক্রীড়া সম্পাদক শফিউল আলম শাহীন ও শিক্ষা, গবেষণা ও সাংস্কৃতিক সম্পাদক মিছবাউর রশিদ খাঁন নির্বাচিত হয়েছেন।

নানা কর্মসূচীর মাধ্যমে যথাযোগ্য মর্যাদায়

কমলগঞ্জে ৪৯ তম বিজয় দিবস উদযাপন

নানা কর্মসূচির মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় মৌলভীবাজারের কমলগঞ্জে ৪৯ তম মহান বিজয় দিবস উদযাপন করা হয়। গতকাল সোমবার (১৬ ডিসেম্বর) ভোর ৬টায় ৩১ বার তোপধ্বনির মাধ্যমে কমলগঞ্জ উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, উপজেলা আওয়ামীলীগসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, ক্রীড়া সংগঠন পুষ্পার্পণ করে দিবসের কর্মসূচির শুরু হয়। ভোর সাড়ে ৬টায় কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান মো. রফিকুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক এর নেতৃত্বে ধলই চা বাগানে বীর শ্রেষ্ঠ সিপাহী হামিদুর রহমান স্মৃতিসৌধে, সকাল ৬টায় কামুদপুর মুক্তিযোদ্ধা কবরস্থানে ও সকাল ৭টায় শমশেরনগর বধ্যভূমিতে পুষ্পার্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।
সকাল ৯টায় কমলগঞ্জ উপজেলা সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, পুলিশ সদস্য, ফায়ার ব্রিগেট সদস্য, স্কাউট, বিএনসিসি সদস্যদের অংশ গ্রহনে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। এরপর অনুষ্ঠিত হয় খেলাধূলা। সকাল ১১টায় উপজেলার মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। এসময় মুক্তিযোদ্ধাদের মধ্যে জাতীয় পরিচয়ের স্মার্ট কার্ড প্রদান করা হয়। মাঠের একপাশে সামাজিক সংস্থা অংকুরের আয়োজনে মুক্তিযুদ্ধকালীন চিত্র প্রদর্শণীর স্টল খোলা হয়। বিনামূল্যে ব্লাড গ্রুপিং করা হয়। এরপর কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুর রহমান। উপজেলা প্রশাসনের উদ্যোগে সন্ধ্যায় অনুষ্ঠিত হবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।
এছাড়াও কমলগঞ্জ উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে, উপজেলার ৯টি ইউনিয়নে রাজিৈনতক, সামাজিক ও ক্রীড়া সংগঠনে নানা আয়োজনের মাধ্যমে দিবসটি পালন করা হয়

বিজয় দিবস উপলক্ষে বিনামূল্যে দিনব্যাপী মেডিক্যাল ক্যাম্প

মহান ৪৯তম বিজয় দিবস উপলক্ষ্যে মৌলভীবাজাররে কমলগঞ্জের ইসলামপুর ইউনিয়নের সীমান্তবর্তী কানাইদাশী গ্রামে বিনামূল্যে দিনব্যাপী মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হয়। গতকাল সোমবার (১৬ ডিসেম্বর) সকাল ৯টায় সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের রেজিস্টার ও মেডিসিন অভিজ্ঞ ডা. আবু সালেহ মো. সায়েমের উদ্যোগে তার গ্রামের বাড়ি কমলগঞ্জের কানাইদাশী গ্রামে এ মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হয়।
সরকারি ছুটির দিন ও মহান বিজয় দিবস উপলক্ষে ডা. আবু সালেহ মো. সায়েমের নেতৃত্বে সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজের ডা. রুবেল আহমেদ, ডা. আব্দুল মোহিত, ডা. উম্মে হাবিবা ও ডা. জাকিয়া জান্নান আগত ৭ শতাধিক নানা রোগে আক্রান্ত রোগী দেখে ব্যবস্থাপত্র প্রদান করেন। আগত সকল রোগীকে প্রয়োজনীয় ঔষধ বিনামূল্যে বিতরণ করা হয়। উদ্যোক্তা সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজের রেজিস্টার ডা. আবু সালেহ মো. সায়েম বলেন, সহযোগী চিকিৎসকরা প্রত্যন্ত এ গ্রামে আসার ইচ্ছে প্রকাশ করায় তিনি তার দাদার নামে তজম্মুল হোসেন আহমেদ ফ্রি মেডিক্যাল ক্যাম্পটি পরিচালনা করেছেন।
আগত রোগীদের খুব আন্তরিকভাবে দেখে তাদের সমস্যা শুনে ব্যবস্থাপত্রের সাথে বিনামূল্যে প্রয়োজনীয় ঔষধ বিতরণ করা হয়। আর এতে দেশের বিভিন্ন ঔষধ কোম্পানীগুলো তাদের প্রতিনিধিদের মাধ্যমে বিনামূরে‌্য ঔষধ সরবরাহ করে সহায়তা করেছেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT