1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
প্রবাসীদের পৃষ্ঠপোষকতায় স্বেচ্ছাসেবা - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:২৭ পূর্বাহ্ন

প্রবাসীদের পৃষ্ঠপোষকতায় স্বেচ্ছাসেবা

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ১০ জানুয়ারী, ২০২০
  • ২৮১ পড়া হয়েছে

বর্নাঢ্য আয়োজনে মৌলভীবাজারের সামাজিক সংগঠন স্পন্দন এর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

জেসমিন মনসুর।। মৌলভীবাজার জেলার অন্যতম বৃহত্তর সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন স্পন্দন মৌলভীবাজার এর ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্নাঢ্য আয়োজন করে সংগঠনটি ৩০ ডিসেম্বর ২০১৯ মৌলভীবাজার পৌর মিলনায়তনে বিকাল ৩ টায় আলোচনা সভা ও কেক কাটা হয়।

স্পন্দন মৌলভীবাজার এর সভাপতি ইহাম মোজাহিদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোস্তাকিম আহমদ টিটু এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখক ও সংগঠক মাসিক পবন পত্রিকার সম্পাদক ও স্পন্দন এর উপদেষ্টা সৈয়দ আকতার হোসেন বাবু, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের সভাপতি খালেদ চৌধুরী, সহ সভাপতি রুহেল আহমদ চৌধুরী, “ভোর হল” শিশু কিশোর সংগঠন এর সভাপতি সাংস্কৃতিক ব্যক্তিত্ব মনছুর আলম চৌধুরী টিপু, শেখ বোরহান উদ্দিন সোসাইটি সভাপতি এম মুহিবুর রহমান, সুর্যশিশির এর সাধারণ সম্পাদক রুমেল আহমদ তাসলিম, ওবায়দুর রহমান নাহিদ, স্পন্দন এর আজীবন সদস্য কে এম রুবেল আহমদ, উষার আলো সামাজিক সংগঠন এর সভাপতি সাইদুল ইসলাম মান্না, স্পন্দন এর সহ সভাপতি মামুন রহমান, ওয়াসিম আহমদ নিশান, সহ সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক হায়াতুল ইসলাম রাহি, অর্থ সম্পাদক ফয়ছল আহমদ, স্পন্দন সরকারি কলেজের সভাপতি এস এম বশির আহমেদ, সাধারণ সম্পাদক এস এইচ জাবেদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান, সদর উপজেলার সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সৈয়দ হাকিম, টেকনিক্যাল কলেজের সভাপতি মোহাম্মদ ফয়েজ, সাধারণ সম্পাদক জাকির হোসেন, পলিটেকনিক শাখার সভাপতি আব্দুল বারেক সোহাগ, সাধারণ সম্পাদক এম এ তালহা টুটুল, বি এ এফ শাহীন কলেজের সাবেক সভাপতি আয়নুল ইসলাম, পলিটেকনিক সেমিস্টার সমন্বয় কমিটির সভাপতি হাসিবুর রহমান সাধারণ সম্পাদক খন্দকার রতন মাহমুদ, টেকনিক্যাল কলেজ সেমিস্টার সমন্বয় কমিটির সভাপতি আফজাল আহমদ, সাধারণ সম্পাদক এ কে রনি আহমেদ প্রমুখ নেতৃবৃন্দ।
এদিকে বৃটেন থেকে স্পন্দন মৌলভীবাজার এর অন্যতম উপদেষ্টা সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর তাদের কাজের জন্য অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়েছেন। অনুষ্ঠানে প্রধান ও বিশেষ অতিথি সহ সকল বক্তারা সামাজিক সংগঠন এর মাধ্যমে সমাজ সংস্কার করে প্রগতিশীল ও শান্তিপূর্ণ সমাজ বিনির্মাণে অগ্রণী ভুমিকা পালনের জন্য স্পন্দন সহ সকল সামাজিক সংগঠনকে এগিয়ে আসার আহবান জানিয়ে বলেন একটি সুন্দর নিরাপদ ও সচেতন সমাজ ব্যবস্থা বিনির্মাণ এর জন্য সামাজিক সংগঠন এর ভুমিকা অনস্বীকার্য।

সৃজনশীল বন্ধুমহলের শীতবস্ত্র বিতরণ

খেয়াঘাটবাজার রাজনগর।। মৌলভীবাজারের রাজনগর উপজেলার কুশিয়ারা নদী পাড়ের শত শত গরীব ও অসহায় শীতার্তদের পাশে দাড়িয়েছে সৃজনশীল বন্ধুমহল নামের একটি সামাজিক সংগঠন। মঙ্গলবার ফতেপুর ইউনিয়নের খেয়াঘাটবাজারে ওই সংগঠনের আয়োজনে প্রায় ৪শ গরীব অসহায় শিশু, কিশোর, বয়স্ক পুরুষ মহিলার মধ্যে এসব শীতবস্ত্র বিতরণ করা হয়।

সৃজনশীল বন্ধুমহলের সদস্য ও ব্যাংকার জুনেদ আহমদের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) জিয়াউর রহমান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সুধেন্দু দাস অমল, জায়েদ আহমদ, আব্দুল মালেক, অপরেশ দাস অপু, ম আ মুকিত, স্বপন ধর জিতু মিয়া, রুপাই মিয়া, ইউ পি সদস্য ভারতি রানী দাস, মাহমদ মিয়া, তাজ উদ্দীন, রুবেল আহমদ, শামীম আহমদ, দিপু প্রমুখ। এসময় এডিসনাল এসপি বলেন, সৃজনশীল বন্ধুমহলের মত সমাজের সকল বৃত্তশালীদের এসব অসহায় মানুষের পাশে দাঁড়ালে তাদের কাপড়ের কমতি থাকতো না।

মৌলভীবাজারে আমরা ক’জন বন্ধু হোয়াটসঅ্যাপ গ্রুপের শীতবস্ত্র বিতরণ

রুবেল আহমেদ।। মৌলভীবাজার জেলা দেশে বিদেশে বসবাসকারী আমরা ক’জন বন্ধু হোয়াটসঅ্যাপ গ্রুপের উদ্দ্যোগে গত ৩১ ডিসেম্বর মঙ্গলবার সকাল ১০:০০ ঘটিকায় মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা বৃটেন প্রবাসী মোহাম্মদ মকিস মনসুর এর কচুয়াস্থ গ্রামের বাড়ীতে হতদরিদ্র পরিবার এর মাঝে বস্ত্র বিতরণ করা হয়। সমাজসেবক ছালিকুল আলম টুকুর সভাপতিত্বে এবং ছাত্রনেতা মোহাম্মদ ফয়ছল মনসুর ও যুব সংগঠক মোহাম্মদ নানু মিয়ার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত শীতবস্ত্র বিতরণে প্রধান ও বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশন অব মৌলভীবাজার এর অন্যতম উপদেষ্টা বিশিষ্ট রাজনীতিবীদ ও সমাজসেবক আলহাজ্ব আনকার আহমদ, একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশনের সভাপতি সিরাজুল ইসলাম, সাধারন সম্পাদক সেলিম রেজা তরফদার, ট্রেজারার মোহাম্মদ মুজিব মনসুর, কেন্দ্রীয় শ্রমিক ফেডারেশনের সাধারন সম্পাদক আজিজুল হক সেলিম, সামাজসেবক আলহাজ্ব ফারুক মিয়া, যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি লিডার বিশিষ্ট সমাজসেবক ফরুক মিয়া, যুক্তরাষ্ট্র প্রবাসী শাহ গিয়াস উদ্দিন, ৭নং চাঁদনীঘাট ইউনিয়নের ১নং ওয়ার্ড এর ইউ পি সদস্য লিপন মিয়া, একাটুনা ইউনিয়ন পরিষদের মেম্বার মনিরুল ইসলাম তরফদার ইমন, কনকপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড এর ইউ পি সদস্য খোরশেদ মিয়া, প্রবীণ মুরব্বী জগলুল আহমদ, সাংবাদিক গিয়াস আহমদ, সমাজসেবক আলিম আহমদ, আমরা ক’জন বন্ধু হোয়াটসঅ্যাপ গ্রুপ এর ক্রিয়েটার ও এডমিন মোহাম্মদ কামাল মনসুর, সদস্য এম জসিম জে কে ও পারভেজ আহমদ প্রমুখ।

এই বস্ত্রবিতরণে প্রায় ২০০ গরীব অসহায় মানুষদের মধ্যে শীতবস্ত্র তুলে দেয়া হয়। যাদের অর্থায়নে ও সহযোগিতায় এই মহতি কাজ সম্পন্ন হয়েছে তারা হলেন- লিটন মিয়া(ইউ.এস.এ), মোঃ জালাল উদ্দিন (ইউ.এস.এ), মোঃ তাজ কামাল(ইউ.কে), আমজাদ হোসেন সানি(ইউ.কে), পাবলু বকস (ইউ.কে), বাদশাহ মিয়া(কুয়েত প্রবাসী), এমদাদ রহমান তরফদার(ইউ.এস.এ), মোঃ জাবেদ(সৌদি প্রবাসী), শেখ মোঃ জুয়েল(কাতার প্রবাসী), হিরন আহমদ মিয়া(ইউ.এস.এ) ও বেলাল আহমদ(দুবাই প্রবাসী)সহ বাংলাদেশে বসবাসরত অন্যান্য সদস্যবৃন্দ।
শীতবস্ত্র বিতরন অনুষ্ঠানে প্রধান ও বিশেষ অতিথিবৃন্দ মৌলভীবাজারের আমরা ক’জন বন্ধু হোয়াটসঅ্যাপ গ্রুপের এই মহতি উদ্দ্যোগের ভূয়সী প্রশংসা করে যাদের অর্থায়নে এই মহতি কাজে সহযোগিতা করেছেন সবাইকে আন্তরিক অভিনন্দন জানান। শেষে দেশে- বিদেশে বসবাসকারী সবার সুসাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে এবং সকল মৃতব্যক্তিদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন একাটুনা বাজার জামে মসজিদের খতিব মাওলানা আবুল কালাম।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT