1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
কালভার্ট নির্মাণে পৌরবাসীর দূর্ভোগ : বন্ধ রয়েছে পৌরসভার পানি - মুক্তকথা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৫৩ অপরাহ্ন

কালভার্ট নির্মাণে পৌরবাসীর দূর্ভোগ : বন্ধ রয়েছে পৌরসভার পানি

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ১১ জানুয়ারী, ২০২০
  • ৫০৯ পড়া হয়েছে

আলী রাজন।। মৌলভীবাজার শহরের কোর্টরোডে চৌধূরী ফার্মেসীর পাশে দীর্ঘদিন ধরে পৌরসভার সহযোগিতায় সড়ক ও জনপথ বিভাগের একটি কালভার্ট তৈরির কাজ চলছে। এ কালভার্ট তৈরির কার্যক্রম চলাকালিন অবস্থায় দূর্ভোগের যেন শেষ হচ্ছেনা পৌরবাসীর। শহরের চৌমোহনা ও তার আসপাশে গত তিনদিন ধরে বন্ধ রয়েছে পৌরসভার পানি। ফলে ভোগান্তির শিকার এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে।

জানাগেছে শহরের চৌমোহনা ও তার আশপাশ, কাশিনাথ রোড, আলী-আমজাদ রোড, গীর্জাপাড়া, মধ্যপাড়া ও শান্তি ভাগের পূর্বদিক এলাকায় গত তিন দিন ধরে পৌরসভার পানি পাচ্ছেন না এলাকাবাসী। এসব এলাকার বেশির ভাগ বাসিন্দাই ভাড়া-বাসায় থাকার কারনে পৌরসভার পানি ব্যতিত অন্য কোন বিকল্প নেই তাদের পানি পাওয়ার। নিত্যদিনের রান্না করার কাজসহ প্রায় সব কাজেই ব্যবহৃত হয় পানি। এ অবস্থায় তিনদিন ধরে পানি না থাকা কি কষ্ঠের তা বলার কোন ভাষা নেই বলে অভিযোগ করেন এসব এলাকার বসিন্দা। চরম ক্ষোভ প্রকাশ করে তারা বলেন একটি কালভার্ট তৈরির জন্য আমাদেরকে এত দূর্ভোগ পোহাতে হচ্ছে কেন, এতদিন নির্মাণ কারণে এপথে র্দীর্ঘ জানযট ছিল, রাতের বেলা এ পথে যাওয়ার ভয় ছিল আর এখন এটার জন্য শহরের বাসা-বাড়িতে পানি বন্ধ রয়েছে। এলাকাবাসীর অনেকে বলেছেন পৌরকর্তৃপক্ষ এবং সড়ক ও জনপথ কর্তৃপক্ষ এই কালভার্ট তৈরির কাজ শুরু করার আগে একটি পরিকল্পনা করা উচিত ছিল, এই কাজটি শুরু হলে কিকি সমস্যা দেখা দিতে পাড়ে তা চিহ্নিত করে, এর সমাধান পাশাপাশি রাখলে সাধারন মানুষকে এত দূর্ভোগ পুহাতে হত না।

শহরের কিছু এলাকায় পানি বন্ধ রয়েছে বিষয়টি নিশ্চিত করে পানি শাখার সহকারী প্রকৌশলী বিজয় কৃষ্ণ দেব বলেন কালভার্ট তৈরির কার্জক্রম চলাকালিন অবস্থায় কিছু সমস্যা সৃষ্টি হয়েছে, তাই পানি বন্ধ রয়েছে, আমরা এ বিষয়ে ব্যবস্থা নিচ্ছি।
এ বিষয়ে পৌরসভার মেয়র ফজলুর রহমান বলেন খোঁজ নিয়ে দেখছি পানি কেন বন্ধ রয়েছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT