1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
কমলগঞ্জের দিনলিপি- মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:২৯ অপরাহ্ন

কমলগঞ্জের দিনলিপি-

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ১৯ জানুয়ারী, ২০২০
  • ৬১৩ পড়া হয়েছে

[প্রকাশিত এ ঘটনাগুলো আজ থেকে ৩মাস আগের। অনেক পুরোনো ঘটনা। তবে এ সকল ঘটনার ক্রিয়া-প্রতিক্রিয়া অনেক কালব্যাপী সমাজে আন্দোলিত হতে থাকে। শুধু তাই নয়, সমাজ সচেতনতার কারণে অনুরূপ ঘটনা ও তার প্রতিক্রিয়ায় সমাজ, রাষ্ট্র কি কি ভূমিকা নিয়েছে সে বিষয়ে সমাজ ও আশ-পাশের মানুষজনকে জানান দেয়া কল্যাণীয় একটি কাজ মনে করে পুরোনো হলেও খবরগুলি আমরা পত্রস্ত করলাম।] সংবাদগুলো পাঠিয়েছেন সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ সৈয়দ বয়তুল আলী

বিপর্যস্ত হচ্ছে প্রাকৃতিক পরিবেশ

টিলা কেটে সাবাড় ॥ ভ্রাম্যমান আদালতের অভিযানে ট্রাক আটক

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার সীমান্তবর্তী ইসলামপুর ইউনিয়নে পাহাড়ি টিলা কেটে সাবাড় হচ্ছে। কয়েকদিন ধরে ইউনিয়নের দক্ষিণ কানাইদাশী এলাকায় ব্যক্তি মালিকানাধীন একটি টিলার প্রায় দশ ফুটেরও বেশি উচ্চতা সম্পন্ন লাল মাটি কেটে ফেলা হচ্ছে। গতকাল সোমবার বিকালে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে টিলাকাটা স্থল থেকে একটি ট্রাক ও কিছু সড়ঞ্জামাদি জব্দ করেন।

স্থানীয় ও উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, গত কয়েকদিন ধরে ইসলামপুর ইউনিয়নের ইসলামাবাদ মৌজার দক্ষিণ কানাইদাশী গ্রামে পরিবেশ অধিদপ্তরের কোনরূপ অনুমতি ব্যতিত ব্যক্তিগত পাহাড়ি উচু টিলা কাটা শুরু হয়। পাহাড়ি টিলার পনের শতক জায়গা কেটে ফেলা হয়। আইনে নিষিদ্ধ থাকলেও প্রকাশ্য দিবালোকে গত কয়েকদিন ধরে টিলা কাটা চলছিল। প্রাকৃতিক সৌন্দর্য বহন করে চলা পাহাড়ি টিলাগুলো একে একে নিশ্চিহ্ন হয়ে পড়ছে। অপরিকল্পিত ও পরিবেশ বিধ্বংসী এসব নানা কার্যক্রমের ফলে প্রাকৃতিক পরিবেশ বিপর্যয়ের সম্মুখিন হচ্ছে। বর্ষা মৌসুমে টিলাভূমিতে ধ্বস নামছে। হুমকির মুখে পড়ছে আশপাশ বাড়িঘর। স্থানীয় প্রভাবশালীরা আইনের তোয়াক্কা না করে উপজেলার পাহাড়ি বিভিন্ন টিলা এভাবে কেটে নিশ্চিহ্ন করে ফেলছে। সীমান্তবর্তী ও দুর্গম এলাকা কানাইদাশী গ্রামে টিলা কাটার খবর পেয়ে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট অভিযান চালিয়ে মাটি কাটা স্থল থেকে একটি ট্রাক (ঢাকা মেট্রো ন-১৯-০৪৫২) এবং ব্যবহৃত কোদাল, বেলচাসহ কিছু যন্ত্রপাতি জব্দ করেন।
এ ব্যাপারে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আশেকুল হক অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে কাউকে পাওয়া যায়নি। তবে একটি ট্রাক ও মাটির কাটার কিছু ষড়ঞ্জামাদি জব্দ করা হয়েছে। এ ব্যাপারে পরিবেশ অধিদপ্তর মৌলভীবাজারের মাধ্যমে মামলা করা হবে।

মৌলভীবাজারে ডিএনসিসি কাউন্সিলর হাবিবুর রহমান মিজান ৫ দিনের রিমান্ডে

সৈয়দ বয়তুল আলী।।

মৌলভীবাজার শ্রীমঙ্গল থানায় অস্ত্র মামলায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩২নং ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর রহমান মিজান ওরফে পাগলা মিজানকে ৫ দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

২৪ আক্টোবর(বৃহস্পতিবার) ২০১৯সাল, মামলার তদন্তকারী কর্মকর্তা শ্রীমঙ্গল থানার উপ পরিদর্শক (এসআই) আলমগীর হোসেনের আবেদনের প্রেক্ষিতে রাষ্ট্র পক্ষের আইনজীবি মৌলভীবাজার ২নং আমলি আদালতের বিচারক আব্দুল্লাহ মোহাম্মদ সালেহ এর আদালতে ৭ দিনের রিমান্ড প্রার্থনা করলে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
সরকার পক্ষের আইনজীবি আজাদুর রহমান জানিয়েছেন, মামলার তদন্তের স্বার্থে কাউন্সিলর হাবিবুর রহমান মিজান এর কাছে যে অবৈধ অস্ত্র পাওয়া গিয়াছে সেই অস্ত্রের যোগান দাতার সন্ধান ও আরো অস্ত্র আছে কি-না তা জানতে রিমান্ড আবেদন করা হয়েছে।আদালত ৫দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।
উল্লেখ্য, বিগত ১১ অক্টোবর ২০১৯, ভোরে শ্রীমঙ্গল থেকে ডিএনসিসি ৩২নং ওয়ার্ড কাউন্সিলর ও মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিজান ওরফে পাগলা মিজানকে অস্ত্রসহ আটক করে ‘রাব’। আটকের সময় তার কাছ থেকে একটি অবৈধ বিদেশি পিস্তল, ৪রাউন্ড গুলি, একটি মেগজিন ও নগদ ২লাখ টাকা উদ্ধার করা হয়। পরদিন ১২ অক্টোবর দুপুরে শ্রীমঙ্গল থানায় রাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. আবদুল জব্বার বাদী হয়ে তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করেন।

লাঘাটা নদীতে বিষ ঢেলে মাছ শিকার

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাঘাটা নদীতে বিষ ঢেলে মাছ শিকার করেছে দুস্কৃতিকারীরা। (২১ অক্টোবর) সোমবার ভোর রাতে লাঘাটা নদীর উজানে আলীনগর ইউনিয়ন এলাকায় বিষ ঢেলে দেয়ার পর শমসেরনগর ও পতনউষার অংশে পানিতে ভেসে উঠে মাছ ধরতে ভিড় জমান স্থানীয়রা।

জানা যায়, লাঘাটা নদীর শমসেরনগর এর কেছুলুটি থেকে শুরু করে রাজনগর উপজেলার কামারচাক ইউনিয়ন অংশে মাছ মরে ভেসে উঠতে থাকে। মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকর এই পদ্ধতিতে একটি চক্র অবৈধ এ কাজ চালিয়ে যাচ্ছে। নদীতে বিষ ঢেলে দেয়ার পর মাছের প্রাকৃতিক বংশ বিস্তার বাঁধাগ্রস্ত, জলজ জীববৈচিত্র হুমকির মুখে পড়েছে। শিকারীদের বিষের প্রভাবে নদীর পানি যতই নিচে নামছে ততই মাছ মরে ভেসে যাচ্ছে। পতনঊষারের মাইদুল হোসেন, ধূপাটিলা গ্রামের আকতার মিয়া বলেন, অসাধু ও দুষ্কৃতিকারী চক্র লাঘাটা নদীর উজানে বিষ ঢেলে অবাধে মাছ শিকার করে।
অভিযোগ বিষয়ে কমলগঞ্জ উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. মহসিন বলেন, বিলম্বে খবর পেয়ে লাঘাটা নদীর পতনঊষার অংশে সরেজমিন পরিদর্শন করি। কিছু লোকজন মাছ ধরে শুকিয়ে শুটকি করতেও দেখা গেছে। এ বিষয়ে সুনির্দিষ্ট অভিযোগ পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক বলেন, খবর পাওয়ার সাথে সাথেই সহকারী মৎস্য কর্মকর্তাকে সরেজমিন তদন্ত করতে বলা হয়েছে।

কমলগঞ্জে ব্যবসা প্রতিষ্ঠানে চুরি এবং অসামাজিক কার্যকলাপ বৃদ্ধি পাচ্ছে

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আনাচে কানাচে ব্যবসা প্রতিষ্ঠানে চুরি ও অসামাজিক কার্যকলাপ বৃদ্ধি পাচ্ছে। ফলে ব্যবসা প্রতিষ্ঠানের মালিকরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত ও তরুন সমাজের মধ্যে বিপথগামিতার আশঙ্কা দেখা দিয়েছে। শমসেরনগর, পতনঊষারসহ বিভিন্ন এলাকায় স্থানীয়দের অভিযোগে এসব চিত্র পাওয়া গেছে।
স্থানীয় সূত্রে জানা যায়, কমলগঞ্জ উপজেলার শমসেরনগর, পতনঊষার, আলীনগরসহ বিভিন্ন এলাকায় গত কয়েক মাস ধরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরি সংঘটিত হচ্ছে। রাস্তার ধারের দোকানপাঠগুলোতে কয়েকদফা চুরি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। কোন কোন ব্যবসা প্রতিষ্ঠানে কয়েকদিন অন্তর অন্তর চুরি সংঘটিত হওয়ায় দোকান মালিকরা ব্যাপক ক্ষতির সম্মুখীন হচ্ছেন। গত তিন মাসে পতনঊষার বাজার, পালপুর বাজার, শ্রীরামপুর, রথেরটিলা, রেলগেট, শমসেরনগরের ভাদাইরদেউলসহ এসব ছোটখাটো বাজার ও রাস্তার পাশের প্রায় অর্ধশতাধিক ব্যবসা প্রতিষ্ঠানে চুরি সংঘটিত হয়েছে। সর্বশেষ গত শুক্রবার দিবাগত রাতে রথেরটিলা বাজারের আকলুছ মিয়ার ইলেকট্রিক দোকান, রেলগেট এলাকায় বকুল মিয়া ও শমসেরনগর এর পূর্বভাদাইর দেউল গ্রামের আব্দুল লতিফ এর মোদি দোকানে চুরি সংঘটিত হয়। গত শুক্রবার দিবালোকে রাস্তার পাশ থেকে পূর্ব ভাদাইরদেউল গ্রামের জীবন মিয়ার একটি গরু চুরি করে নিয়ে যায়। একই গ্রামে শনিবার রাতেও দুইটি গরু চুরি করার সময় জনতার ধাওয়ায় গরু ফেলে চোরেরা পালিয়ে যায়।
এছাড়াও কমলগঞ্জের আনাচে কানাচে অসামাজিক কার্যকলাপে উদ্বিগ্ন হয়ে উঠছেন স্থানীয়রা। পতনঊষারের টিলাগড় গ্রামসহ বিভিন্ন স্থানে এসব কার্যক্রমে তরুন সমাজ বিপথগামী হচ্ছে। গত বৃহস্পতিবার দিবাগত রাতে পুলিশ পতনউষার ইউনিয়নের টিলাগড় গ্রামের আরজু খানের ছেলে আব্দুল খান (৪২) ও রাজনগরের করাইয়ার হাওরের বশির মিয়ার মেয়ে শামীমা আক্তার (২২) কে গ্রেফতার করে। পরে তাদের আদালতে প্রেরণ করা হয়।
শমসেরনগর ইউনিয়নের কেছুলুটি গ্রামের রায়হানুর রহমান, ভাদাইরদেউল গ্রামের শিপন মিয়া বলেন, সম্প্রতি সময়ে চুর দলের তৎপরতায় দোকানপাট ও গরু চুরির ভয়ে লোকজন আতঙ্কগ্রস্ত। পতনঊষারের রথেরটিলা বাজারের মোদি দোকানী ফটিকুল ইসলাম বলেন, তিন মাসের মধ্যে আমার দোকানেই তিন বার চুরি সংঘটিত হয়েছে। এতে প্রায় লক্ষাধিক টাকার ক্ষতিগ্রস্ত হয়েছে। গভীর রাতে সাধারণত বিদ্যুৎ চলে যাওয়ার পরপরই চুরি সংঘটিত হয়ে থাকে। তিনি আরও বলেন, এসব চুরির ঘটনায় একটি চক্রের সাথে স্থানীয় দু’এক ব্যক্তিরা জড়িত।
এ ব্যাপারে শমসেরনগর ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর অরুপ কুমার চৌধুরী বলেন, পুলিশি টহল জোরদার করা হয়েছে। তবে স্থানীয়ভাবেও সবাইকে সতর্ক থাকা এবং ঘটনা বিষয়ে থানায় অভিযোগ দেয়া প্রয়োজন। তিনি বলেন, এসব অপরাধের সঙ্গে কারা জড়িত থাকতে পারে তাও খতিয়ে দেখা হচ্ছে এবং অসামাজিক কার্যক্রম বিষয়েও পুলিশ তৎপর রয়েছে।

কমলগঞ্জে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভায় সুব্রত পুরকায়স্থ

স্বেচ্ছাসেবক লীগ বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ গঠনে কাজ করে যাচ্ছে

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্থ বলেছেন, বাংলাদেশের প্রতিটি জায়গায় আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের বৃক্ষ ছড়িয়ে আছে। এই স্বেচ্ছাসেবক লীগ পরিচালিত হচ্ছে পরীক্ষিত ও ত্যাগী নেতাকর্মীদের মাধ্যমে। স্বেচ্ছাসেবক লীগ হচ্ছে ছাত্রলীগের সাবেক নেতাকর্মীদের সাহসের ঠিকানা। আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ হচ্ছে পরিচ্ছন্ন রাজনীতির অন্যতম বাহক। এ সুনাম যাতে অক্ষুন্ন থাকে সে লক্ষে ভবিষ্যতে কাজ করে যেতে হবে। স্বেচ্ছাসেবক লীগ বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ গঠনে কাজ করে যাচ্ছে। তিনি সোমবার (২১ অক্টোবর) সন্ধ্যায় শমশেরনগর ব্রাদার্স পার্টি সেন্টারে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ১ম বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

কমলগঞ্জ উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. মহিউদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম, মাহমুদুর রহমান আলতা এবং যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুল কাদির সাজুর স ালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্থ। বিশেষ অতিথি ছিলেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নজমুল হক, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক রাব্বি, সিনিয়র সহ সভাপতি এ, কে, এম শাহজাহান মানিক, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সঞ্জয় দেবনাথ, সদস্য শফিউল আলম উজ্জল, সদর উপজেলা শাখার সভাপতি শামছুল ইসলাম, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী টিপু। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রনীত রঞ্জন দেবনাথ, আসিফ নিয়াজ রনি, আনোয়ার হোসেন, মেরাজ আলী প্রমুখ।
বর্ধিত সভায় আগামী ১৬ নভেম্বর ঢাকায় অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সম্মেলন সফল করার আহবান জানানো হয়। এছাড়া দ্রুততম সময়ের মধ্যে কমলগঞ্জ উপজেলার সবকটি ইউনিয়ন ও ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন করতে সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানানো হয়।

মাদকসহ আটক-৪

মাধবপুর চা বাগানে মাদকের আস্তানায় চা শ্রমিকদের হামলা

কাজ বন্ধ করে শ্রমিকদের বিক্ষোভ

মৌলভীবাজারের কমলগঞ্জে ন্যাশনাল টি কোম্পানী(এনটিসি)-র মালিকানাধীন মাধবপুর চা বাগানে বিগত বছরের ২৮ অক্টোবর, সোমবার রাত সাড়ে ১২টায় একটি মাদকের আস্তনা গুড়িয়ে দেয় বিক্ষুদ্ধ চা শ্রমিকেরা। চা শ্রমিকরা চোলাই মদসহ ৪জনকে ধরে পুলিশের কাছে সোপর্দ করেছে। পরবর্তীতে আটক মাদক সেবনকারীদের মাধ্যমে স্কুল কলেজগামী চা শ্রমিক সন্তানদের উপর হামলার আশংকায় নিরাপত্তা চেয়ে মঙ্গলবার কাজ বন্ধ রেখে চা শ্রমিকেরা বিক্ষোভ করেছে।

মাধবপুর চা বাগানের শ্রমিকরা জানান, এ চা বাগানের এক কর্মচারীর পরিত্যক্ত বাসায় মাদকের আসর ও মেয়েদের আনাগোনা দেখে গত সোমবার দিবাগত রাত সাড়ে ১২টায় মাধবপুর চা বাগানের এক কর্মচারীর পরিত্যক্ত বাসায় বিক্ষুদ্ধ চা শ্রমিকেরা হামলা চালিয়ে গুড়িয়ে দিয়েছে মাদক আস্তানা। মাদকের সাথে জড়িত বহিরাগত ৩জন ও বাসার তদারককারী ১জনসহ ৪ জনকে ধরে কমলগঞ্জ থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৮লিটার চোলাই মদও উদ্ধার করা হয়। ধৃতরা হলো কমলগঞ্জ পৌরসভার কুমড়াকাপন গ্রামের মৃত আলিম উদ্দীনের ছেলে আহমদ হোসেন(৩২), একই এলাকার মৃত নুরুল ইসলামের ছেলে শাহাব আলী(৩০), আবুল কাশেমের ছেলে আবুল বাশার(২০) ও আক্রান্ত বাসার তদারককারী মাধবপুর পুরানবাড়ি এলাকার মৃত আজব উল্যার ছেলে আবুল বাশার(২৩)।
মাধবপুর চা বাগান থেকে খবর পেয়ে সোমবার দিবাগত রাত দেড়টায় কমলগঞ্জ থানার উপ-পরিদর্শক আব্দুস শহীদের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থল থেকে দ্রুত ৪ জন মাদক সেবীকে আটক করে থানায় নিয়ে আসে।

আলাপকালে মাধবপুর চা বাগান চা শ্রমিক সাগর রজক, গকুল গোস্বামী, রিপন চাষা জানান, গত সোমবার দিবাগত রাত সাড়ে ১২টায় চা বাগানের কম্পাউন্ডার বিকাশ কৈরীর নামে বরাদ্ধকৃত কোম্পানীর পরিত্যক্ত বাসায় মাদকের আসর বসে। একই সাথে এখানে মেয়েদেরও আনাগোনা দেখে চা শ্রমিকদের সাথে অভিযুক্ত ও পরে আটক আহমদ হোসেনের সাথে বাক বিতন্ডা শুরু হয়। এখবরটি মুহুর্তের মধ্যে পুরো চা বাগানে ছড়িয়ে পড়লে কয়েক’শ বিক্ষুব্ধ চা শ্রমিক এসে এ মাদকের আস্তানা গুড়িয়ে দেয়। হামলার সময় ঘরের ভিতর থেকে চোলাই মদ উদ্ধার হলেও কোন মেয়েকে পাওয়া যায়নি। তারা বলেন হামলা হবে টের পেয়ে মেয়েসহ কয়েকজন মাদক ব্যবসায়ী পিছনের দরজা খুলে পালিয়ে যেতে সক্ষম হয়েছে।
বিক্ষুব্ধ চা শ্রমিকেরা আরও বলেন, এ বাসাটি পরিত্যক্ত থাকায় বাসার খলি জমিতে টমেটো চাষের নামে একটি চক্র এ বাসায় মাদকের আখড়া গড়ে তুলার চেষ্টা করছিল। তাদের যন্ত্রনায় চা শ্রমিকেরা অতিষ্ট ছিলেন। সোমবার রাতে মাদক আস্তায় হামলার কথা স্থানীয় ইউপি চেয়ারম্যান পুস্প কুমার কানুকে জানালে তিনিও রাত দেড়টায় ঘটনাস্থলে গেলে উত্তেজিত চা শ্রমিকদের শান্ত করলে পুলিশ ধৃত চারজনকে নিয়ে যায়।

থানার পুলিশের কাছে আটক থাকাবস্থায় আহমদ হোসেন বলেন, তিনি মাদক সেবী বা ব্যবসায়ী নন। তার উপর আসা অভিযোগ সঠিক নয় বলে তিনি দাবি করেন। তিনি মাধবপুর চা বাগানের ৩নং লাইনে ১ বিঘা জমিতে টমেটোর চাষ করেছেন। ঐ বাসায় থাকা টমেটো শ্রমিকদের খাবার দিতে তিনি সেখানে গিয়েছিলেন।
মাধবপুর ইউনিয়নের চেয়ারম্যান পুস্প কুমার কানু মাদকের অভিযোগে রাতে একটি বাসায় হামলা ও সন্দেহজনক ৪জনকে আটকের সত্যতা নিশ্চিত করেন। তবে পুরো বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তিনি আরও বলেন, মঙ্গলবার চা শ্রমিকরা কাজ বন্ধ করে বিক্ষোভ করায় এনটিসির উর্দ্ধতন কর্মকর্তাদের নিয়ে শ্রমিক নেতৃবৃন্দের সাথে বৈঠক চলছে।
কমলগঞ্জ থানার পরিদর্শক(তদন্ত) সুধীন চন্দ্র দাস মাধবপুর চা বাগানের বিক্ষুদ্ধ চা শ্রমিকের ৮ লিটার চোলাই মদসহ ধৃত ৪জনকে পুলিশের কাছে সোপর্দ করার সত্যতা নিশ্চিত করে বলেন, আটক ৪ জনের বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ আইনে একটি মামলা হয়েছে। সে মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে মৌলভীবাজার আদালতে প্রেরণের প্রস্তুতি নেওয়া হচ্ছে বলেও তিনি জানান। তিনি আরও বলেন, পরবর্তীতে মাদক আস্তানায় হামলাকারী চা শ্রমিকের স্কুল কলেজগামী সন্তানদের উপর হামলার আশঙ্কার বিষয়টি পুলিশ খুব গুরুত্বের সাথে নজরদারি করবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT