1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
কিংবদন্তীর স্কাউটার সৈয়দ বুলন্দ মুনির দানিয়াল আর নেই - মুক্তকথা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৩৫ পূর্বাহ্ন

কিংবদন্তীর স্কাউটার সৈয়দ বুলন্দ মুনির দানিয়াল আর নেই

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ২২ জানুয়ারী, ২০২০
  • ৬৫৫ পড়া হয়েছে

মৌলভীবাজারের শিক্ষা, ক্রীড়া, সংস্কৃতি তথা নাট্যানুষ্ঠান ও স্কাউটের কিংবদন্তী ও প্রানপুরুষ শিক্ষক সৈয়দ বুলন্দ মুনির দানিয়াল। সকল ছবি: মুক্তকথা

মুক্তকথা সংবাদকক্ষ।। মৌলভীবাজার জেলা ক্রিড়া ও স্কাউটস জগতের কিংবদন্তির কর্মবীর, পৌরসভা আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সৈয়দ বুলন্দ মুনির দানিয়াল, শহরের ছাত্র সমাজের প্রাণপ্রিয় ‘দানিয়াল স্যার'( ৫৮) আর নেই(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ ২১ জানুয়ারি মঙ্গলবার রাত ১১টার সময় গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে সাথে সাথে স্থানীয় লাইফ-লাইন হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন। তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, কিডনি জটিলতা ও শ্বাসকষ্টে ভুগছিলেন। তার জানাযার নামাজ বুধবার বিকাল ৫ টায় মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৮বছর। তিনি স্ত্রী, দুই সন্তান, মা ও ৩ ভাইসহ অসংখ্য বন্ধু-বান্ধব, ছাত্র-ছাত্রী ও শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন। তাঁর অকাল মৃত্যুর খবরে দেশে ও বিদেশে যেখানেই মৌলভীবাজারের মানুষ আছেন সেখান থেকেই ফেইচবুকের মাধ্যমে মানুষজন তাদের মনের গভীর থেকে দুঃখ প্রকাশ করে লিখেছেন। প্রবাস থেকে কবি, সাহিত্যিক, সাংবাদিক ও রাজনীতিকসহ অসংখ্য মানুষ তার ছবি দিয়ে দুঃখ প্রকাশ করেছেন। আজকের ফেইচবুকের পাতা তার মৃত্যুসংবাদে বিষাদময় এক চিত্ররূপ ধারণ করে।

মৌলভীবাজার জেলা ছাত্র ইউনিয়ন তাদের ফেইচবুকে লিখেছেন দুঃখ প্রকাশ করে। সুদূর লণ্ডন থেকে যুক্তরাজ্য আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী শোকবার্তার মত করেই লিখেছেন তার ফেইচবুকে। কেনাডার প্রবাস জীবন থেকে ফেইচবুকে লিখেছেন স্বাধীনতা পরবর্তী মৌলভীবাজার ছাত্রলীগ(জাসদ)এর নিবেদিত প্রান নেতা ফয়সল আহমদ চৌধুরী। এক সময়ের বিশিষ্ট ফুটবল খেলোয়াড় জাসদ নেতা আ হ ফকরু লিখেছেন তার ফেইচবুকে।
লিখেছেন মৌলভীবাজার জেলা জাসদ(রব)এর সাধারণ সম্পাদক আহসান চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অজয় সেন, একসময়ের ছাত্রলীগ নেতা কবি সালেহ মওসুফ, শিক্ষিকা সেলিনা আহমেদ। হাজার শব্দ ব্যবহার করে লিখেছেন প্রবাসী কবি আবু মকসুদ, স্থানীয় সাংবাদিক হাসনাত কামাল।
আরো লিখেছেন কেনাডা থেকে মৌলভীবাজারের এক সময়ের তুখোড় ছাত্রইউনিয়ন নেতা বাবলা দেব।

জনপ্রিয় এই শিক্ষক ছিলেন একাধারে দক্ষ সংঘটক, গীতিকার, নাট্যকার ও নাট্যশিল্পী। ছিলেন স্কাউটের সাবেক সাধারণ সম্পাদক ও কমিশনার। তিনি অসংখ্য টিভি নাটকে অভিনয় করেছেন। স্থানীয়ভাবে শিল্পী ও স্কাউট শিক্ষক হিসেবে খ্যাতির শিকড়ে পৌঁছার পরও তার মাঝে কোন অহমিকাবোধে কাজ করেনি কোন কালেই। সত্যিকার অর্থেই শিক্ষক সৈয়দ বুলন্দ মুনির দানিয়াল একজন দেশপ্রেমিক সচেতন নাগরীক ছিলেন। খেলাধূলা, শিক্ষকতা ও স্কাউটিং এর সেবায় তিনি ছিলেন নিবেদিতপ্রান একজন খাঁটী কর্মবীর। আমরাও আমাদের অন্তরের গভীর থেকে তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি জানাচ্ছি আমাদের গভীর দুঃখ, শোক ও সমবেদনা।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT