1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মৌলভীবাজারে অগ্নিকান্ডে নিহত-৫, তদন্ত কমিটি গঠন। পৃথক সড়ক দূর্ঘটনায় নিহত ২জন - মুক্তকথা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন

মৌলভীবাজারে অগ্নিকান্ডে নিহত-৫, তদন্ত কমিটি গঠন। পৃথক সড়ক দূর্ঘটনায় নিহত ২জন

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২৮ জানুয়ারী, ২০২০
  • ৪৩৪ পড়া হয়েছে

আব্দুল ওয়াদুদ, মৌলভীবাজার।। মৌলভীবাজার শহরের এম সাইফুর রহমান সড়কের একটি দোতালা ভবনে ভয়াবহ অগ্নিকান্ডে শিশুসহ একই পরিবারের পাঁচজনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে ভবনের নিচ তলার জুতার দোকান থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারনা করা হচ্ছে। নিহতরা হলেন- সুভাষ রায়(৬০), সুভাষ রায়ের মেয়ে পিয়া রায়(১৪), সুভাষ রায়ের ভাই মনা রায়ের স্ত্রী দিপ্তী রায়(৪৫), সুভাষ রায়ের শ্যালকের স্ত্রী হবিগঞ্জ নিবাসী দিপা রায়(৩৬) দিপা রায়ের আড়াই বয়সী মেয়ে বৈশাখী রায়।

অগ্নিকান্ডে খবর পেয়ে সকাল সাড়ে ১০টায় ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। পরে শ্রীমঙ্গলের আরও তিনটি ইউনিট সেখানে যোগ দেয়। দুপুর ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ৯টার দিকে শহরের এম সাইফুর রহমান সড়কের পিংকি সু স্টোরে আগুনের সূত্রপাত ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। এ সময় দোকানের উপরের বাসায় সবাই আটকা পড়ে। আটকা পড়াদের মধ্যে পাঁচজনের মরদেহ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে পুলিশ ও ফায়ার সার্ভিস। তারা একই পরিবারের। এর মধ্যে একজন শিশুও রয়েছে। স্থানীয়রা জানান, মৌলভীবাজার সদর উপজেলার গড়ুয়া এলাকার পিংকি সু ষ্টোরের সত্ত্বাধিকারী সুভাষ রায় স্বপরিবারে ওই দোকানে বসবাস করে আসছেন। শত বছরের পুরনো কাটের দু-তলা টিনসেড ঘরের দুতলায় ও নীচে সবাই প্রতি রাতের মত ঘুমিয়ে পড়লে সকালের অগ্নিকান্ডে সবাই আটকা পড়েন। দোকানের সাথে সংযুক্ত উপরে বাসার গ্যাস লাইনের গ্যাস লিক করে অগ্নিকান্ডের সুত্রপাত ঘটতে পারে বলে মনে করছেন স্থানীয়রা।

মৌলভীবাজারের পুলিশ সুপার ফরুক আহমেদ পিপিএম এই প্রতিনিধিকে জানান, কোন কারণে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে এখনো বলা যাচ্ছে না, তবে বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে ওই বাসায় আগুন লাগতে পারে। ঘটনার প্রকৃত কারণ উদঘাটন করতে জেলা প্রশাসকের মাধ্যমে একটি তদন্তকমিটি গঠন করা হয়েছে। ওই তদন্ত কমিটি ঘটনার কারণ উদঘাটন করবে।

পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত

মৌলভীবাজার সদর উপজেলার বাউরভাগ এলাকায় একটি অটোরিক্সা ও পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন অটোরিক্সা চালক সহ আরো ৪জন।
মঙ্গলবার সকাল সাড়ে ৭ টার দিকে এ দূর্ঘটনা ঘটে। স্থানীয় পুলিশ সূত্র জানায়, ঘন কুয়াশার মধ্যে দ্রুত গতিতে গাড়ি চলাচলের সময় সংঘর্ষে ওই এলাকায় ঘটনা স্থলেই অটোরিক্সা যাত্রী মুজাহিদুর রহমান নামের এক জন মারা যান। আহতদের উদ্ধার করে মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে নিয়ে গেলে আল আমিন নামের আরো এক জন মারা যায়। তাৎক্ষনিক নিহতের পরিচয় পাওয়া যায়নি। নিহত ও আহতরা সবাই অটোরিক্সার যাত্রী ছিলেন বলে জানা গেছে। আহত ৪ জনকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। মৌলভীবাজার মডেল থানার ওসি আলমগীর হোসেন দূর্ঘটনার বিষয় নিশ্চিত করে জানান, ঘন কুয়াশার কারণে এ দূর্ঘটনা ঘটতে পারে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT