1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
কমলগঞ্জের দিনলিপি- মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:২৬ পূর্বাহ্ন

কমলগঞ্জের দিনলিপি-

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ৩ ফেব্রুয়ারী, ২০২০
  • ২৯৮ পড়া হয়েছে

লিখে পাঠিয়েছেন-
প্রনীত রঞ্জন দেবনাথ

ভাঙ্গা পা নিয়ে পিইসি পরীক্ষা দিচ্ছে ফাহিম

মৌলভীবাজারের কমলগঞ্জে ভাঙ্গা পা নিয়ে প্রাথমিক শিক্ষা সমাপনী(পিইসি) পরীক্ষা দিয়েছে ফাহিম নামের এই পরীক্ষার্থী। বিগত ২০ নভেম্বর, বুধবার অনুষ্ঠিত প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায়, উপজেলার মাধবপুর ইউনিয়নের ১নং লংগুরপার সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অংশগ্রহন করে শিক্ষার্থী ফাহিম মিয়া।

গত মঙ্গলবার পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার পথে বাড়ির পাশেই রাস্তার একটি গর্তে পড়ে ওই শিক্ষার্থীর পা ভেঙ্গে যায়। কিন্তু প্রতিভাকে দামিয়ে রাখা যায়নি। প্রাথমিক চিকিৎসা দিয়ে পা ভাঙ্গা নিয়েই পিতা-মাতাকে সাথে করে বুধবার অনুষ্ঠিত বিজ্ঞান পরীক্ষায় যথাসময়ে অংশগ্রহন করতে প্রাথমিক সমাপনী পরীক্ষার কেন্দ্র মাধবপুর উচ্চ বিদ্যালয়ে উপস্থিত হয়। সে স্থানীয় শহীদ মিয়ার ছেলে। তার পরীক্ষা দেয়ার আগ্রহ দেখে হল সুপার আলাদাভাবে তার পরীক্ষার ব্যবস্থা করে দেন।

প্রয়াত দুই নেতার কবর জিয়ারত করলেন উপজেলা আওয়ামীলীগের নবনির্বাচিত নেতৃবৃন্দ

মৌলভীবাজারের কমলগঞ্জে উপজেলা আওয়ামীলীগের প্রয়াত সাবেক দুই সভাপতি মোহাম্মদ আলী ও মো. বেলায়েত আলী মাষ্টারের কবর জিয়ারত করলেন নবনির্বাচিত কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ। বিগ ১৯ নভেম্বর, মঙ্গলবার বিকেলে কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের নবনির্বাচিত সভাপতি আলহাজ্ব মো. আছলম ইকবাল মিলন ও সাধারণ সম্পাদক এডঃ এ, এস, এম আজাদুর রহমানের নেতৃত্বে একটি প্রতিনিধিদল আলীনগর ইউনিয়নের গকুলনগরে কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের প্রয়াত সাবেক সভাপতি মোহাম্মদ আলীর কবর এবং শমশেরনগর ইউনিয়নের শিংরাউলীতে সাবেক সাধারণ সম্পাদক ও সভাপতি মো. বেলায়েত আলী মাষ্টারের কবর জিয়ারত করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের নবনির্বাচিত সহ সভাপতি আলীনগর ইউপি চেয়ারম্যান ফজলুল হক বাদশা, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মো. সিদ্দেক আলী, নবনির্বাচিত যুগ্ম সাধারণ সম্পাদক কমলগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান মো. আব্দুল হান্নান, জেলা পরিষদ সদস্য অধ্যক্ষ মো. হেলাল উদ্দিন, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি পৌর কাউন্সিলর মো. আনোয়ার হোসেন, আওয়ামীলীগ নেতা শমশেরনগর ইউপি চেয়ারম্যান মো. জুয়েল আহমেদ, মো. মনির মিয়াসহ স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ। কবর জিয়ারত শেষে নেতৃবৃন্দ ফাতেহা পাঠ করেন।

অতিরিক্ত দামে লবণ বিক্রির দায়ে ভোক্তা অধিকার কর্তৃক এক ব্যবসায়ীকে জরিমানা

কমলগঞ্জ থেকে বার্তাপরিবেশক।।

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর বাজারে ফেসবুকের মাধ্যমে অতিরিক্ত দামে লবণ বিক্রির খবর পেয়ে ভোক্তা অধিকার অধিদপ্তর কর্তৃক অভিযান চালিয়ে ব্যবসায়ীকে জরিমানা করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মো. আল আমিনের নের্তৃত্বে মঙ্গলবার(২০ নভেম্বর) সন্ধ্যায় কমলগঞ্জ উপজেলার শমশেরনগর ষ্টেশন রোডে যায় এবং লবণ অতিরিক্ত দামে বিক্রয় করার প্রমাণ পেয়ে মেসার্স হাজী ইয়াকুব এন্ড সন্সকে ১০ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়। পাশাপাশি ক্রেতাদের ন্যায্য মূল্যে পিঁয়াজ প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে শমশেরনগর বাজার ও তার আশপাশের এলাকায় তদারকি অভিযান পরিচালিত হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মো. আল আমিনের নেতৃত্বে অভিযানে সহযোগিতা করেন শমশেরনগর পুলিশ ফাঁড়ির সদস্যবৃন্দ।

আরো বিভিন্ন বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জরিমানা আদায়

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার চৌমুহনী, ভানুগাছ বাজার, শমসেরনগর রোড ও তার আশপাশের এলাকার বিভিন্ন স্থানে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৩ টি প্রতিষ্ঠানকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রবিবার (০১ ডিসেম্বর) সকাল ১০ টা থেকে বেলা ২ টা পর্যন্ত ভোক্তা অধিকার আইনের বিভিন্ন ধারায় এ জরিমানা করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে অভিযানে সহযোগিতা করেন কমলগঞ্জ থানার পুলিশ ফোর্স।
অভিযানকালে মো: আফিল উদ্দিন নামে একজন অভিযোগকারীর অভিযোগ তাৎক্ষনিক আমলে নিয়ে শমসেরনগর রোডে অবস্থিত খাদ্য পণ্যের মূল্য অতিরিক্ত নেওয়ায় নিউ পানাহার হোটেল এন্ড রেষ্টুরেন্টকে ২ হাজার টাকা জরিমানা করা হয় এবং অভিযোগকারীকে জরিমানার ২৫% ৫০০ টাকা প্রদান করা হয়। এছাড়াও অভিযানকালে চৌমুহনীতে অবস্থিত মেসার্স সালাম ষ্টোরকে ২ হাজার টাকা, ভানুগাছ বাজারে অবস্থিত নিলু ভেরাইটিজ ষ্টোরকে ২ হাজার টাকাসহ মোট ৬ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়। বাণিজ্য মন্ত্রনালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন উক্ত অভিযানে মেয়াদ উত্তীর্ণ খাদ্য পণ্য বিক্রয় করা,খাদ্য পণ্যের অতিরিক্ত দাম নেওয়াসহ বিভিন্ন অপরাধে এসকল জরিমানা করেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT