1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
কাছাকাছি সময়ের ব্যবধানে ১৫জনের মৃত্যু, পরিবারে পরিবারে হাহাকার! - মুক্তকথা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:২৫ পূর্বাহ্ন

কাছাকাছি সময়ের ব্যবধানে ১৫জনের মৃত্যু, পরিবারে পরিবারে হাহাকার!

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২০
  • ৭৯৯ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।। সড়ক দূর্ঘটনায় ৫জন এবং অগ্নিকাণ্ডে ৫জনের মৃত্যুর পর বিদেশে আরও ৫জন বাংলাদেশীর মৃত্যু! প্রাপ্ত খবরে জানা যায় যে, সম্প্রতি বড়লেখায় ৫ চা শ্রমিক হত্যাকান্ড ও মৌলভীবাজার শহরে আগুনে পুড়ে আরো ৫জন মারা যাবার রেষ কাটতে না কাটতেই ওমানে সড়ক দুর্ঘটনায় মৌলভীবাজারের ৩ শ্রমিকসহ ৫ বাংলাদেশী শ্রমিক নিহত হওয়ার খবরে পুরো জেলার মানুষের মনে গভীর বিষন্নতার ছাপ লক্ষ্য করা গেছে। ওমানে সড়ক দূর্ঘটনায় নিহত তিনজনের বাড়ি মৌলভীবাজারের কুলাউড়া ও কমলগঞ্জ উপজেলায়। মর্মান্তিক এ সড়ক দূর্ঘটনার সংবাদ আসার পর থেকে নিহতদের পরিবার ও এলাকা জুড়ে চলছে শোকের মাতম।

বাংলাদেশ সময় রোববার বিকেল ৪টার দিকে ওমানের আদম এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ওখানকার বাংলাদেশী শ্রমিক ও নিহতদের পারিবারিক সূত্রে জানা যায়, বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় কাজ শেষে স্ব-স্ব বাইসাইকেল যোগে বাসায় ফেরার সময় দ্রুতগতির একটি প্রাইভেটকার এসে ধাক্কা দিলে ঘটনাস্থলেই চার বাংলাদেশীর মৃত্যু হয়। দূর্ঘটনায় আহত আরো এক শ্রমিককে হাসপাতালে নেয়ার পর মারা যান। মর্মান্তিক এ সড়ক দুর্ঘটনায় নিহত পাঁচ বাংলাদেশীর মধ্যে মৌলভীবাজারের তিনজন হলেন- কুলাউড়া উপজেলার হাজীপুর ইউনিয়নের বিলেরপার গ্রামের লিয়াকত আলী(৩৫), শরীফপুর ইউনিয়নের সঞ্জরপুর গ্রামের সবুর আলী(৩২) ও কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের চিতলীয়া বাজারের টিলালাইন এলাকার আলম আহমদ(৩৫)। বাংলাদেশী অপর দু’জনের পরিচয় পাওয়া যায়নি।
ওখানকার স্থানীয় বাংলাদেশী শ্রমিক জসিম উদ্দিন মুঠোফোনে সাংবাদিকদের জানান, খবর পেয়ে ঘটনাস্থলেই তিনজনকে চিনতে পারলেও অপর দু’জনের চেহারা বিকৃত হয়ে পড়ায় তাদের পরিচয় সনাক্ত করা যায়নি।
কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের নিহত আলমের ছোট ভাই ওয়াসিম জানান, তার বড় ভাই পরিবারের স্বচ্ছলতা ফিরিয়ে আনার আশায় বাড়িতে স্ত্রী ও ২ সন্তানকে রেখে ধার-দেনা করে ৬ মাস পূর্বে ওমানে পাড়ি দেন। কিন্তু স্বচ্ছলতার আশায় পরিবার পেল তার লাশ হয়ে যাবার খবর। নিহতের স্ত্রী নাসিমা বেগম বলেন, ‘প্রবাস আমার সংসার জীবনকে তছনছ করে দিয়েছে। ধার-দেনা করে আমার স্বামী বিদেশে গিয়েছিলেন পরিবারের স্বচ্ছলতা ফিরিয়ে আনতে। কিন্তু তার এমন আকাঙ্খা আর পূরণ হলোনা। এদিকে, উপুর্যপরী এমন দূর্ঘটনায় জেলা জুড়ে চলছে মানুষ হারানোর কান্না আর আহাজারি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে অনেকে বড়লেখার সাম্প্রতিক ৫ হত্যাকান্ড, মৌলভীবাজার শহরে আগুনে পুড়ে ৫ জন নিহতসহ বর্তমান সড়ক দূর্ঘটনায় আরো ৫ জন নিহতের ঘটনায় বুকফাঁটা চিৎকারে, এমন হৃদয়ভাঙ্গা বিষাদময় মানসিক অবস্থা থেকে পরিত্রান পাবার আকুতি প্রকাশ করেছেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT