1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
এই জন জনপদে- মুক্তকথা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৪৪ অপরাহ্ন

এই জন জনপদে-

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২০
  • ১৮২ পড়া হয়েছে

মৌলভীবাজারে আইনজীবী সহকারির উপর সন্ত্রাসী হামলা

আব্দুল ‌ওয়াদুদ।।

মৌলভীবাজার সদর উপজেলার আপার কাগাবলা ইউনিয়নের আলোচিত শিমুলিয়া গ্রামের বাড়ি-ঘর ভাংচুর ও লুটপাট মামলায় দায়িত্বরত আইজীবীর সহকারির উপর হামলা চালিয়েছে সন্ত্রাসীরা।
উপজেলার ওই গ্রামে বুধবার রাতে মৌলভীবাজার আইনজীবীর সহকারি সাকিবুর রহমান মিরাজের উপর এ হামলা হয়। এতে তিনি গুরুত্বর আহত হয়ে মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসাধীন আছেন।
স্থানীয় সূত্রে জানা যায়, ২০১৭ সালে কাগাবলা ইউনিয়নে একটি বাড়ি ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। এ ঘটনায় সেলোয়ারা বেগম বাদী হয়ে ৬১ লক্ষ টাকা ক্ষতি পূরণের জন্য ৩৬জন আসামীর নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ২০/৩০ জনের বিরুদ্ধে বিগত ১৮ সালের ১০ জানুয়ারী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট দ্রুত বিচার আদালতে পিটিশন মামলা নং ০১/১৮ দায়ের করেন। এই মামলার বাদীপক্ষের আইনজীবী বিল্লাল হোসেন। তার সহকারি সাকিবুর রহমান মেরাজ শিমুলিয়া গ্রামে নিজ বাড়িতে ফেরার পথে একদল সন্ত্রাসীরা হামলা চালায়। সু-পরিকল্পিতভাবে বিবাদি পক্ষের লোকজন এই হামলা চালিয়েছে বলে ধারণা করছেন স্থানীয়রা।
আইনজীবী বিল্লাল হোসেন ও ইমরান মিয়া লঙ্কর জানান, খুবই দু:খ জনক ঘটনা। আমরা জেলা আইজীবি সমিতি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আমরা আইনগত ব্যবস্থা নিব।
উল্লেখ্য, গত ২০১৭ সালের ৯ সেপ্টেম্বররে গাছ কাটাকে কেন্দ্র করে আপার কাগাবলা ইউনিয়নের শিমুলিয়া গ্রামে একজন নিহত হন। এঘটনায় বাদী পক্ষের পুরুষদের হত্যা মামলার আসামী করা হলে পুরুষশন্য হয়ে পড়ে বাদীপক্ষের বাড়ীর লোকজন। এই সুযোগে আসামী পক্ষের লোকজন দুই দফায় বাদীপক্ষের ৫টি বাড়ীর ৩৫ টি ঘর ও আসবাবপত্র ভাংচুর করে ব্যাপক লুটপাট চালায়। পরবর্তীতে এটি মৌলভীবাজার জেলায় আলোচিত ঘটনায় রূপ নেয়।

বিভিন্ন সংগঠনের শীতবস্ত্র বিতরণ

এদিকে রাজনগর উপজেলার কুশিয়ারা নদী পাড়ের শত শত গরীব ও অসহায় শীতার্তদের পাশে দাড়িয়েছে সৃজনশীল বন্ধুমহল নামের একটি সামাজিক সংগঠন। মঙ্গলবার ফতেপুর ইউনিয়নের খেয়াঘাটবাজারে ওই সংগঠনের আয়োজনে প্রায় ৪শ গরীব অসহায় শিশু,কিশোর,বয়স্ক পুরুষ মহিলার মধ্যে এসব শীতবস্ত্র বিতরণ করা হয়। সৃজনশীল বন্ধুমহলের সদস্য ও ব্যাংকার জুনেদ আহমদের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জিয়াউর রহমান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সুধেন্দু দাস অমল,জায়েদ আহমদ, আব্দুল মালেক, অপরেশ দাস অপু,ম আ মুকিত,স্বপন ধর জিতু মিয়া,রুপাই মিয়া, ইউ পি সদস্য ভারতি রানী দাস,মাহমদ মিয়া,তাজ উদ্দীন,রুবেল আহমদ,শামীম আহমদ,দিপু প্রমুখ। এসময় এডিসনাল এসপি বলেন, সৃজনশীল বন্ধুমহলের মত সমাজের সকল বৃত্তশালীদের এসব অসহায় মানুষের পাশে দাঁড়ালে তাদের কাপড়ের কমতি থাকতো না।

স্বাস্থ্যসেবার মান উন্নয়নের লক্ষ্যে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কর্তৃপক্ষের সাথে সনাকের মতবিনিময়

সৈয়দ ছায়েদ আহমদ।।

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর স্বাস্থ্যসেবার মান উন্নয়নের লক্ষ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি এক বুধবার সকাল ১১ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সম্মেলন কক্ষে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শাখাওয়াৎ হোসেন এর সভাপত্বিতে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সচেতন নাগরিক কমিটি (সনাক), টিআইবি শ্রীমঙ্গল এর সহায়তায় সভার শুরুতে স্বাগত বক্তব্যে রাখেন সনাকের সদস্য এবং স্বাস্থ্য বিষয়ক উপকমিটির আহ্বায়ক শাহ আরিফ আলী নাসিম এবং সনাক সহ-সভাপতি দ্বীপেন্দ্র ভট্টাচার্য টিআইবি’র স্বাস্থ্য খাতে পরিচালিত বিভিন্ন কর্মসূচী নিয়ে আলোচনা করেন।

টিআইবির এরিয়া ম্যানেজার পারভেজ কৈরী এর স ালনায় মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন আবাসিক মেডিকেল অফিসার ডা.সাজ্জাদুর রহমান, সনাক সদস্য আবু সিদ্দিক মো. মুসা, হাসপতালের তথ্য কর্মকর্তা আনোয়ার গাজী, স্বজন সদস্য সৈয়দ ছায়েদ আহমদ এবং ইয়েস সদস্য সৈকত ব্যানার্জী, প্রদীপ গোস্বামী এবং শীতল সিংহ। অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় ছিলেন সনাকের ইয়েস গ্রুপ, শ্রীমঙ্গল।

নামায প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

প্রনীত রঞ্জন দেবনাথ।।

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মুন্সিবাজার ইউনিয়নের রুপষপুর গ্রামের দুবাই প্রবাসি মাও. আজিজুর রহমান মিনার এর উদ্যোগে ও অর্থায়নে এলাকার কিশোর ও তরুণ ছেলেদের মাঝে নামায প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও কবি আবদুল হাই ইদ্রিছী’কে স্মারক সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (১০ জানুয়ারি) বাদ জুম’আ পূর্ব জগন্নাতপুর জামে মসজিদে মো. ইলিয়াসুর রহামানের সভাপতিত্বে ও অত্র মসজিদের খতিম হা. মাও. আতিকুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের আয়োজক মাও. আজিজুর রহমান মিনার। এতে উপস্থিত ছিলেন মাসিক শব্দচর সম্পাদক কবি ও ছড়াকার আবদুল হাই ইদ্রিছী, রুপষপুর লুৎফিয়া ইসলামিয়া মাদ্রাসার মুহাদ্দিস মুফতি মাও. আমিরুল ইসলাম,ইসলামপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাও. আহমদ আলী, রামেশ্বরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. সিদ্দেক আলী প্রমুখ।
এসময় বক্তারা বলেন, সমাজকে সুন্দর ভাবে গঠন করতে হলে তরুণ-যুবকদেরকে আদর্শ মানুষ হিসাবে গড়ে তুলতে হবে। মাও. আজিজুর রহমান মিনার সাহেবের মত সুন্দর ও পরিচ্ছন্ন চিন্তা এবং কাজই পারে আমাদের সমাজকে বদলে দিতে। তরুণরাই সমাজের প্রাণ। তাই আসুন আমরাও তাঁর মত তরুণদেরকে নিয়ে স্বপ্ন দেখি। তাদেরকে স্বপ্ন দেখাই। তাদেরকে ভালোবাসতে শিখি। ভালোবাসতে শিখাই। পরে কবি আবদুল হাই ইদ্রিছীকে স্মারক সম্মাননা প্রদান করা হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT