1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শান্তিনিকেতনে মণিপুরী নৃত্য প্রবর্তনের শতবর্ষপূর্তি উদযাপন - মুক্তকথা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৪৬ পূর্বাহ্ন

শান্তিনিকেতনে মণিপুরী নৃত্য প্রবর্তনের শতবর্ষপূর্তি উদযাপন

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২০
  • ৮৪৮ পড়া হয়েছে

মৌলভীবাজারের কমলগঞ্জে শান্তিনিকেতনে মণিপুরী নৃত্য প্রবর্তনের শতবর্ষপূর্তি উদযাপন উপলক্ষে আলোচনাসভা ও বিচিত্রানুষ্ঠানের উদ্বোধন করা হয় বিগত বুহস্পতিবার, ১২ ডিসেম্বর সন্ধ্যায় উপজেলার রানীরবাজারস্থ দয়াময় সিংহ উচ্চ বিদ্যালয়ে। বাংলাদেশ মণিপুরী আদিবাসী ফোরামের আয়োজনে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান।

অনুষ্ঠান উদযাপন পরিষদের আহবায়ক ও মণিপুরী আদিবাসী ফোরামের সাধারণ সম্পাদক সমরজিত সিনহার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপচার্য্য প্রফেসর ড, বিশ্বজিৎ ঘোষ। সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জ্বালানী ও খনিজ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কথা সাহিত্যিক ড. গোলাম শফিউদ্দিন এনডিসি, মৌলভীবাজার জেলা প্রশাসক নাজিয়া শিরিন, ভারতের পশ্চিমবঙ্গের বিশ্বভারতীয় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র সঙ্গীত, মণিপুরী নৃত্য এবং নাটক এর বিভাগীয় প্রধান প্রফেসর ওয়াই হেমন্তকুমার, অধ্যাপক ড. শ্রুতি বন্দোপাধ্যায়, অধ্যাপক অবসরপ্রাপ্ত কলাবতী দেবী, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রশিল্পী নারগিস পারভিন, কমলগঞ্জ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম। পৌরী সম্পাদক সুশীল কুমার সিংহ ও শিক্ষক সাজ্জাদুল হক স্বপনের যৌথ স ালনায় অনুষ্ঠানে অন্যান্যদেও মধ্যে বক্তব্য রাখেন কবি লক্ষীন্দ্র সিংহ, কুমকুম সিংহ, ছালিয়া সিংহ, লেখকক গবেষক আহমদ সিরাজ, প্রেসক্লাব সভাপতি বিশ্বজিৎ রায়, কমলকুঁড়ি পত্রিকার সম্পাদক পিন্টু দেবনাথ, কবি পুলক কান্তি ধর। স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠান উদযাপন পরিষদের সদস্য সচিব এল. বজ্র গোপাল সিংহ।
অনুষ্ঠানে রবিরশ্মি স্মারক- সংকলন অতিথিবৃন্দ উন্মোচন করেন।
সবশেষে বিচিত্রানুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অংশগ্রহণ করেন ওয়াই হেমন্তকুমার, শ্রতি বন্দোপাধ্যায়, কলাবতী দেবী, কঙ্কনা সিংহ, আশুকান্তি সিংহ, সামিনা হোসেন প্রেমা, নীলমণি সিংহ ও ধীরেন্দ্র কুমার সিংহ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT