1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
কমলগঞ্জের দিনলিপি - মুক্তকথা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৫৯ অপরাহ্ন

কমলগঞ্জের দিনলিপি

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২০
  • ১৩০৫ পড়া হয়েছে

পাঠিয়েছেন-
প্রনীত রঞ্জন দেবনাথ।।

মৌলভীবাজার জেলা কারাগারে স্বামীর সাথে দেখা করে বাসায় ফেরার পথে কমলগঞ্জের দেওরাছড়া চা বাগান এলাকায় দুই গৃহবধূ গণধর্ষনের শিকার হয়েছেন। তাদের উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি হয়েছে। এ ঘটনায় পুলিশ সাড়াশি অভিযান চালিয়ে মূল হোতা সিএনজি অটোরিক্সা চালক ইউসুফসহ ৭ জনকে আটক করেছে। শুক্রবার রাতে ৯টার দিকে গণধর্ষণের এই ঘটনাটি ঘটে। এ ঘটনার খবর পেয়ে শুক্রবার রাত থেকে পুলিশের ৬টি টিমের নেতৃত্বে ৬ঘন্টার অভিযানে শনিবার দুপুর পর্যন্ত ঘটনায় ব্যবহৃত ৩টি সিএনজি এবং ৭ জনকে আটক করা করেছে। ধর্ষণের শিকার ২নারী বর্তমানে মৌলভীবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তাদের একজনের বয়স আনুমানিক ২৮ এবং অন্যজনের ২৪। মৌলভীবাজারের পুলিশ সুপার ফারুক আহমদ পিপিএম(বার) শনিবার দুপুরে মৌলভীবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন ভিকটিমদ্বয়কে দেখতে যান এবং তাদের খোঁজখবর নেন। এ ঘটনায় শনিবার বিকাল ৫টায় ধর্ষিতা নারীর স্বামী আল আমিন বাদি হয়ে কমলগঞ্জ থানায় দুই জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ৭/৮ জনকে আসামী করে গণধর্ষণের অভিযোগে কমলগঞ্জ থানায় একটি মামলা করা হয়েছে।
পুলিশ ও স্থানীয় সুত্র এবং গণধর্ষনের শিকার দুই নারীর জবানবন্দিতে জানা যায়, হোসনে আরা বেগম(২৪) ও নাছরিন বেগম(২৮) নামের ২ গৃহবধু একে অপরের পরিচিত। হোসনার স্বামী বাহার মিয়া একটি মারামারির মামলায় মৌলভীবাজার জেলা কারাগারে আটক রয়েছেন। তার সাথে দেখা শেষে শুক্রবার রাতে ৯টার দিকে গনধর্ষণের শিকার এই দুই নারী ৩ বছরের একটি শিশুসহ মৌলভীবাজার শহরের পৌর পার্ক থেকে কমলগঞ্জ উপজেলার মুন্সীবাজার ইউনিয়নের বিক্রমকলস গ্রামের বাড়িতে যাবার উদ্দেশ্যে সিএনজি অটোরিক্সা রিজার্ভ করেন। সিএনজি অটোরিক্সাটি কিছু দূর যাওয়ার পর ২জন যাত্রী তুলেন চালক। তখন এই দুই নারী বাঁধা দিলে চালক জানায়, তার পরিচিত এরা বিপদে পড়েছে সামনে গেলেই নেমে যাবে। দেওরাছড়া চাবাগানের এক নির্জন জায়গায় আসলে পূর্ব থেকে ওত পেতে থাকা আরো ৭/৮ জন তাদেরকে সিএনজি অটোরিক্সা থেকে নামিয়ে সন্তানের সামনে মাসহ দুই নারী যাত্রীকে জোরপূর্ব্বক গণধর্ষণ করে। এক নারীকে ৭ জন মিলে এবং অন্য নারীকে দুইজন মিলে গণধর্ষণ করে। এ সময় ধর্ষকের শিকার নারীর ৩ বছর বয়সী বাচ্চাটিকে মারধোর করা হয়।

ধর্ষণ শেষে এই দুইনারী ভয়ে কৌশলের আশ্রয় নেন, তারা চালককে বলেন যা হবার হয়েছে এবার আমাদের দিয়ে আসেন। চালক তাদেরকে নিয়ে আবার কমলগঞ্জের মুন্সিবাজারের উদ্দেশ্যে রওয়ানা হলে পথে রহিমপুর ইউনিয়নের সাবেক মেম্বার আব্দুল মজিদ খানের দোকানের সামনে পৌছানোর আগে এক নারী জানান তার একটু জরুরী কাজ আছে এই দোকানে একটু থামতে হবে। দোকানের সামনে থামানো মাত্র তারা চিৎকার শুরু করেন এবং চালক সিএনজি রেখে পালিয়ে যায়। খবর পেয়ে কমলগঞ্জ থানা পুলিশ এসে তাদেরকে চিকিৎসার জন্য রাত ১১টায় মৌলভীবাজার সদর হাসপাতালে প্রেরণ করে।
রহিমপুর ইউনিয়নের সাবেক মেম্বার আব্দুল মজিদ খান জানান, আমার দোকানে ঢুকে তারা অভিযোগ দেয় এ সময় চালক পালিয়ে যায়। জেনেছি তার নাম ইউসুফ মিয়া তার বাড়ী মৌলভীবাজার সদর উপজেলার বনশ্রী গ্রামে। পরে বিষয়টি কমলগঞ্জ থানা পুলিশকে জানান। তিনি আরো জানান, গণধর্ষনের শিকার এক নারী তাকে জানিয়েছেন এই সিএনজি চালকেক নিয়ে তারা এর আগেও এসেছেন।
এদিকে দুই নারী যাত্রী গণধর্ষণের ঘটনাটি মৌলভীবাজারের পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম(বার) এর নির্দেশে শ্রীমঙ্গল সার্কেলের সহকারী পুলিশ সুপার আশরাফুজ্জামানের নেতৃত্বে কমলগঞ্জ থানার ওসি আরিফুর রহমান, মৌলভীবাজার মডেল থানাসহ জেলা পুলিশের তিনটি টিম রাতভর অভিযান চালিয়ে শনিবার ভোর রাত ৫টা পর্যন্ত মৌলভীবাজার সদর থানা ও কমলগঞ্জ থানা এলাকায় অভিযান পরিচালনা করে ঘটনার সাথে জড়িত ৩টি সিএনজি অটোরিক্সা ও ৭ জনকে আটক করা হয়। আটককৃতরা হলেন- আলমগীর হোসেন(২৫), পিতা-মৃত সিরাজুল ইসলাম, গোবিন্দশ্রী, মৌলভীবাজার; রুবেল মিয়া(২৭), পিতা- মৃত আকলু মিয়া, নিতেশ্বর; ইউসুফ আলী(৩৫), পিতা-মৃত মফিজ উদ্দিন, গোবিন্দশ্রী; মোঃ সলিম মিয়া(২৬), পিতা-কমরু মিয়া, সাং-নিতেশ্বর, সর্ব থানা ও জেলা-মৌলভীবাজার; রবিলাল উরাং(২০), পিতা- সবুজ উরাং, দেওড়াছড়া চা-বাগান (গুঙ্গিবিল লাইন), কমলগঞ্জ; বিকাশ মুন্ডা(২৩), পিতা-নিতাই মুন্ডা, সাং-দেওড়াছড়া চা-বাগান(রাশি টিলা) ও আবু সুফিয়ান বাবুল(৪৫), পিতা-মৃত কুরবান আলী, সাং-দেওড়াছড়া চা-বাগান, থানা-কমলগঞ্জ।
এদিকে শনিবার বিকাল ৫টায় এক ধর্ষিতার স্বামী আল আমীন(৩৩) বাদি হয়ে কমলগঞ্জ থানায় ইউসুফ মিয়া ও সেলিম মিয়ার নাম উল্লেখ করে আরো ৭/৮ জনকে অজ্ঞাতনামা আসামী করে কমলগঞ্জ থানায় গণ ধর্ষণের অভিযোগে একটি মামলা দায়ের করেছেন।
কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. আরিফুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত ৭ জন অভিযুক্ত এবং ৩টি সিএনজি আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ৭ জন ধর্ষণের কথা স্বীকার করেছে। তাদেরকে এ মামলায় গ্রেফতার দেখিয়ে শনিবার সন্ধ্যায় মৌলভীবাজার আদালতে প্রেরণ করা হয়েছে। তিনি আরও বলেন, আদালতে ধর্ষকদের স্বীকারোক্তি মূলক জবানবন্ধী গ্রহন করা হবে। খুব গুরুত্বের সাথে এ মামলা তদন্ত করে যাদের নাম আসবে তাদেরকে আটক করা হবে।

কমলগঞ্জে তিনদিনব্যাপী বিজ্ঞান মেলা-২০১৯ উদ্বোধন

“জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় বিজ্ঞান ও প্রযুক্তি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় বিজ্ঞান সপ্তাহ উপলক্ষে মৌলভীবাজারের কমলগঞ্জে উদ্বোধন হয়েছে তিনদিনব্যাপী বিজ্ঞান মেলা-২০১৯। বুধবার(১৮ ডিসেম্বর) সকাল ১১টায় জাতয়ি বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের তত্ত্বাবধায়নে কমলগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে বিজ্ঞান মেলার উদ্বোধন করেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক।
কমলগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামছুননাহারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিরেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি আছলম ইকবাল, কমলগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার জয়নাল আবেদীণসহ উপজেলার বিভিন্ন বিভাগীয় কর্মকর্তারা।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে প্রধান অতিথিসহ অতিথিবৃন্দ প্রতিটি স্টল ঘুরে দেখে ক্ষুদে বিজ্ঞানীদের উদ্ভাবন সম্পর্কে তথ্য জেনে নেন। মেলায় সিনিয়র গ্রুপে ৩টি কলেজ ও জুনিয়র গ্রুপে একটি মাদ্রাসাসহ ৯টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে মোট ১৬টি স্টল অংশ গ্রহন করে। স্কুল পর্যায়ে শমশেরনগর হাজী মো. উস্তরয়ার বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীরা রক্ত সঞ্চালন প্রক্রিয়ার একটি প্রকল্প অতিথি ও দর্শকদের কাছে উপস্থাপন করে ইসলামপুর পদ্মা মেমোরিয়াল পাবালিক উচ্চবিদ্যালয় মেলায় হাইড্রোলিক রোবট ও আবদ্ধ পরিবেশ থেকে দূষিত বায়ু (ধোয়া) নিষ্কাশন প্রকল্প উপস্থাপন করে। আদমপুর ইউনিয়নের নয়াপত্তন গ্রামে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠন গুড নেইবার্স পরিচালিত এ কে বাংলা স্কুলের শিক্ষার্থীরা তাদের প্রকল্পে ভূমি কম্পের পূর্বাবাস, ক্রেন, ওয়াটার পাম্প ও স্যাটেলাইট উপস্থাপন করে।

আদমপুর ইউনিয়নের তেতইগাঁও রসিদ উদ্দীন উচ্চবিদ্যালয় স্বল্পমূল্যে গ্যাস প্রকল্প উপস্থাপন করে। কমলগঞ্জ সদর ইউনিয়নের রানীর বাজারস্থ দয়াময় সিংহ উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের প্রকল্পে স্মার্ট লক ও পেট্রোলের সাহায্যে গ্যাসের চুলা উপস্থাপন করে। শমশেরনগরস্থ বি এ এ এফ শাহীন কলেজের জুনিয়র গ্রুপের শিক্ষার্থীরা সিটি অব সায়েন্স (বিজ্ঞানের শহর) উপস্থাপন করে। শমশেরনগর এ এ টি এম বহুমুখী উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রডিউস ইলেক্ট্রিসিটি ফ্রম থান্ডার বল্ট প্রকল্প উপস্থাপন করে। শমশেরনগর বি এ এফ শাহীন কলেজের কলেজ শাখার শিক্ষার্থীরা তাদের প্রকল্পে প্রডাক্টিভিটি সিকিউরিটি সিসটেম এন্ড হাই ফাই উপস্থান করে।
সফাত আলী সিনিয়র মাদ্রাসার শিক্ষার্থীদের প্রকল্পে ছিল এসিড রেইন মডেল ও সোলার সিস্টেম মডেল। কমলগঞ্জ সরকারী গণ-মহাবিদ্যালয়ের স্টলে ছিল অটো স্ট্রিট লাইট ও ফ্রি এনার্জি, মুন্সীবাজার ইউনিয়নের কালী প্রসাদ উচ্চবিদ্যালয়ে স্টলে ছিল স্মার্ট সিটি প্রকল্প, পতনউষার উচ্চবিদ্যালয়ের স্টলে ছিল নিরাপদ রেল ক্রসিং, বন্যা সতর্কীকরণ ও কৃষকের স্মার্ট ক্যাপ ও সফাত আলী সিনিয়র মাদ্রাসার স্টলে ছিল হাইড্রোলিক চাপের কারিকুরি ও এলপিজি গ্যাস তৈরী। মেলার স্টলগুলে পরিদর্শণকালে নিজ নিজ প্রকল্প দর্শকদের সামনে তুলে ধরতে পেরে শিক্ষার্থীরা খুবই আনন্দ প্রকাশ করতে দেখা গেছে।
উদ্বোধনী দিনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষার্থী ও নানা পেশার দর্শকদের উপস্থিতিতে মুখরিত ছিল বিজ্ঞান মেলা প্রাঙ্গণ। ২০ ডিসেম্বর মেলা শেষ হয়।

কমলগঞ্জে ইঞ্জিন বিকলে রাতে কালনি এক্সপ্রেস ট্রেন দুই ঘন্টা আটকে ছিল

ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী আন্তনগর কালনি এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল হলে মৌলভীবাজারের কমলগঞ্জের শমশেরনগর রেলওয়ে স্টেশনে দুই ঘন্টা আটকা পড়েছিল। তীব্র শীতের রাতে ট্রেন আটকা পড়ায় দুর্ভোগের শিকার হয়েছিলেন ট্রেন যাত্রীরা। শনিবার দিবাগত রাত ১০টায় কালনি এক্সপ্রেস ট্রেনটি শমশেরনগর আসার পর ইঞ্জিনের ত্রুটির কারণে রাত ১২টা পর্যন্ত আটকা পড়েছিল।
কালনি এক্সপ্রেস ট্রেনের যাত্রীদের কাছ থেকে খবর পেয়ে শমশেরনগর রেলওয়ে স্টেশন সূত্রে জানা যায়, শনিবার বিকাল ৪টা ঢাকার কমলাপুর স্টেশন থেকে ছেড়ে আসা সিলেটগামী কালনি এক্সপ্রেস ট্রেন পথিমধ্যে বিলম্বের কারণে রাত পৌনে ৯টার বদলে রাত ১০টায় শমশেরনগর রেলওয়ে স্টেশনে এসে পৌছে। এখানে যাত্রা বিরতির পর ইঞ্জিনে ত্রুটির কারণে আটকা পড়ে। পরবর্তীতে সিলেট রেলওয়ে স্টেশন থেকে একটি বিকল্প ইঞ্জিন এসে রাত ১২টায় কালনি এক্সপ্রেস ট্রেনটিকে সিলেট নিয়ে যায়।
শমশেরনগর রেলওয়ে স্টেশন মাস্টার কবির আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সিলেট থেকে রাতে বিকল্প ইঞ্জিন আসা পর্যন্ত শীতের কারণে এ ট্রেনের কুলাউড়া, মাইজগাঁও ও সিলেট স্টেশনের যাত্রীরা দুর্ভোগে পড়েছিলেন। ট্রেনটি রাত ২টার মধ্যে সিলেট পৌছলে রোববার সকালে আবার যথারীতি সময়মত কালনি এক্সপ্রেস ট্রেন ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।

কমলগঞ্জে ভারত থেকে প্রকাশিত দৈনিক ‘কাকেই’ পত্রিকার সম্পাদকের সাথে কমলকুঁড়ি পত্রিকা পরিবারের মতবিনিময়

মৌলভীবাজারের কমলগঞ্জে ভারতের ত্রিপুরা রাজ্যের ধর্মনগর থেকে প্রকাশিত দৈনিক ‘কাকেই’ পত্রিকার সম্পাদক অনিতা সিংহ এর সাথে কমলকুঁড়ি পত্রিকা পরিবারের মতবিনিময় অনুষ্ঠিত হয়। বিগত বছরের শনিবার ২১ ডিসেম্বর রাত ৮টায় কমলগঞ্জ কলেজ রোডস্থ ধলাই খেলাঘর আসর কার্যালয়ে কমলকুঁড়ি পত্রিকা পরিবারের আয়োজনে কমলকুঁড়ি সম্পাদক পিন্টু দেবনাথের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দৈনিক কাকেই পত্রিকার সম্পাদক অনিতা সিংহ, দৈনিক কাকেই পত্রিকার প্রকাশক কৃষ্ণমণি সিংহ, বাংলাদেশ মণিপুরি আদিবাসী ফোরামের সাধারণ সম্পাদক সমরজিত সিংহ, উপজেলা সুজন সম্পাদক প্রভাষক রাবেয়া খাতুন, কমলগঞ্জ প্রেসক্লাব সভাপতি বিশ্বজিৎ রায়।

সাংবাদিক নির্মল এস পলাশের সঞ্চালনায় মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন কমলগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি প্রনীত রঞ্জন দেবনাথ, কমলগঞ্জ সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক শাহীন আহমেদ, মণিপুরি ললিতকলা একাডেমীর গবেষনা কর্মকর্তা প্রভাস চন্দ্র সিংহ, প্রধান শিক্ষক মো: মোশাহীদ আলী, পৌরি’র সাধারণ সম্পাদক সুশীল কুমার সিংহ, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সাধারণ নিরঞ্জন দেব, কমলগঞ্জ পাহাড় রক্ষা উন্নয়ন সোসাইটির সভাপতি এম এ মোনায়েম খান, সংস্কৃতিকর্মী রাসেল হাসান বখত, বাংলাদেশ মণিপুরি যুব কল্যাণ সমিতির সিনিয়র সহসভাপতি রবীন্দ্র কুমার সিংহ(রবেন), সাংবাদিক আহমেদুজ্জামান আলম, শিক্ষক অঞ্জন কুমার সিংহ, সুবীর কুমার সিংহ প্রমুখ। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন ভারতীয় শিল্পী মুমিত সিংহ। মতবিনিময় সভা শেষে কমলকুঁড়ি পত্রিকার পরিবারের পক্ষ থেকে দৈনিক কাকেই পত্রিকার সম্পাদক অনিতা সিংহকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।
মতবিনিময় সভায় দৈনিক কাকেই পত্রিকার সম্পাদক অনিতা সিংহ বলেন, সাংবাদিক মানেই কর্মব্যস্ততা। এই ব্যস্ততার ফাঁকে কমলকুঁড়ি পত্রিকা পরিবার যে সম্মান দেখিয়েছেন তার জন্য আমি কতৃজ্ঞতা প্রকাশ করছি। আমরা দু’দেশের বাসিন্দা হলেও আমার একে অন্যের আত্মীয়। এ আত্মীয়তা কখনো ছেড়ে যাবার নয়। ভারত-বাংলা একটি মিল বন্ধন। কিছু দৃ®কৃতিকারীর জন্য মধ্যখানে কাঁটাতারের বেড়া দেয়া হয়েছে। তিনি বলেন, স্বাধীনতা যুদ্ধে ভারতীয়রা বাংলাদেশকে সহযোগিতা করছে তা বাংলাদেশের মানুষ কখনো ভুলে না। সে সূত্রে ভারত-বাংলা একই সূতে গাঁথা। তিনি কমলকুঁড়ি পত্রিকার উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন এবং সব সময় ন্যায়ের পথে কলম চালিয়ে সমাজ তথা দেশের উন্নয়নে ভূমিকা রাখবে এই প্রত্যশা করেন।

কমলগঞ্জের এম, এ, ওহাব উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের পূণর্মিলনী সম্পন্ন

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের এম, এ, ওহাব উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের পূনর্মিলণী অনুষ্ঠিত হয়ে গেলো বিগত ২৮ ডিসেম্বর। এ উপলক্ষে পূনর্মিলণীর আগে প্রাক্তন শিক্ষার্থী পূণর্মিলনী-২০১৯ উদযাপন কমিটি এক শনিবার বিকালে আদমপুরের নঈনারপার বাজারে মিড দ্যা প্রেস-এর আয়োজন করেন। কমিটির আহ্বায়ক ডা. গৌরমনি সিংহ ও সদস্য সচিব সাবেক ইউপি চেয়ারম্যান মো. সাব্বির আহমদ ভূঁইয়া উপস্থিত সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। তারা জানান, ইতিমধ্যেই এম, এ, ওহাব উচ্চ বিদ্যালয়ের এসএসসি উত্তীর্ণ বিভিন্ন সনের ৪ শতাধিক শিক্ষার্থী নিবন্ধন সম্পন্ন করেছেন।

 

২৮ ডিসেম্বর এম, এ, ওহাব উচ্চ বিদ্যালয় মাঠে সকাল ৯টায় বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্যদিয়ে দিনটির কর্মসূচি শুরু হয়। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান, মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক চিফ হুইপ, অনুমিত হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।
এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজারের জেলা প্রশাসক নাজিয়া শিরিন, মৌলভীবাজার সদর উপজেলা চেয়ারম্যান মো. কামাল হোসেন, কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হকসহ শিক্ষাবিদরা।
প্রাক্তন শিক্ষার্থীদের পূনর্মিলণী অনুষ্ঠানে স্থানীয় মুক্তিযোদ্ধা ও এলাকার শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে সম্মাননা প্রদান করা হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT