1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সত্য বড় অসহায়! সন তারিখ কমলগঞ্জ - মুক্তকথা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:৪৬ পূর্বাহ্ন

সত্য বড় অসহায়! সন তারিখ কমলগঞ্জ

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২০
  • ৪১৬ পড়া হয়েছে

পাঠিয়েছেন-
প্রনীত রঞ্জন দেবনাথ।।

হামলাকারীদের গ্রেফতারের দাবিতে কমলগঞ্জে তালামীযে ইসলামীয়ার মানববন্ধন

মৌলভীবাজারের কমলগঞ্জে তালামীযে ইসলামীয়ার শমশেরনগর শাখার সভাপতি সাইফুল ইসলামের উপর হামলার প্রতিবাদে ও হামলাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন করা হয়। গতকাল ১৬ফেব্রুয়ারী দুপুরে শমশেরনগর চৌমুহনী চত্ত্বরে শমশেরনগর ইউনিয়ন তালামীযের উদ্যোগে ছাত্রজনতার অংশগ্রহণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে শমশেরনগর ইউনিয়ন আল ইসলাহ সাধারণ সম্পাদক হাজী মাওলানা হুসাইন আহমদের সভাপতিত্বে ও শমশেরনগর ইউনিয়ন তালামীযের সাবেক সাধারণ সম্পাদক হাফেজ সাজ্জাদুর রহমানের পরিচালনায় মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন, শমশেরনগর পুলিশ ফাড়ির ইনচার্জ অরুপ কুমার চৌধুরী, শমশেরনগর ইউনিয়ন আল ইসলাহ সহ-সভাপতি মাওলানা হেলাল উদ্দিন, আহমদুর রহমান খোকন, শমশেরনগর বণিক সমিতির সাধারণ সম্পাদক মোশাহিদ আহমদ।

শাহজাহান সিরাজ, উপজেলা ছাত্রলীগ সহ-সভাপতি মুহিবুল ইসলাম ছুন্নাহ, উপজেলা তালামীযের সাধারণ সম্পাদক মো: আব্দুর রকিব, সাংগঠনিক সম্পাদক হোসেন সাইদুল, বদিউল আলম বড় ভূঁইয়া, শমশেরনগর ইউনিয়ন তালামীযের সাধারণ সম্পাদক মতিউর রহমান। মানববন্ধনে অবিলম্বে আসামীদের গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা।

ধর্ষণ মামলার স্বাক্ষী হওয়ায় আসামী কর্তৃক এক প্রতিবন্ধীকে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। কমলগঞ্জ উপজেলার পতনউষার ইউনিয়নের বৈদ্যনাথপুর-রাঙ্গাটিলা গ্রামের প্রতিবন্ধী ব্যবসায়ী সাইফুল ইসলাম এই অভিযোগ করেন। রোববার ২২ ডিসেম্বর, দুপুরে বাংলাদেশ সাংবাদিক সমিতি, কমলগঞ্জ ইউনিটের শমশেরনগরস্থ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন। তবে অভিযোগ বিষয়ে নিজাম উদ্দীন হুমকির ঘটনার অস্বীকার করে বলেন, মিথ্যা ধর্ষণ মামলা নিয়ে উদ্দেশ্যপ্রণোদিতভাবে এই অভিযোগ তোলা হয়েছে।
লিখিত বক্তব্যে বলা হয়, পতনউষার ইউনিয়নের বৈদ্যনাথপুর-রাঙ্গাটিলা গ্রামের আক্তার আলী ২০১৮ সনের ১৩ সেপ্টেম্বর কমলগঞ্জ থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। এই মামলার বাদী আক্তার আলী আমাকে স্বাক্ষী করার কারণে মামলার আসামী নিজাম উদ্দীন, সাজিদ মিয়া, জাহাঙ্গির আলী, শাহিন আলী ও তাদের আত্মীয় মঈন উদ্দীন, সালাউদ্দিন, রিয়াজ উদ্দীন, শিপা বেগম, শিল্পী বেগম, জে কলি, স্বাক্ষী না দেওয়ার জন্য আমাকে হুমকি ধামকি দিচ্ছেন।

তাদের হুমকি ধামকির বিষয়ে আমি গত ১৫ ডিসেম্বর মৌলভীবাজার নির্বাহী ম্যাজিষ্ট্রেট আদালতে পিটিশন মামলা দায়ের করি। মামলা দায়েরের পরও আসামীরা আমাকে নানাভাবে হুমকি ধামকি ও আমার ব্যবসা প্রতিষ্ঠানে যাতায়াতে তারা নানা প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। তারা আমাকে রাস্তাঘাটে মেরে ফেলার চেষ্টায় লিপ্ত। তাদের হুমকি ধামকিতে তিনি আতঙ্কগ্রস্ত বলে দাবি করেন। জানমালের নিরাপত্তা রক্ষায় সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি আইন শৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করেন।
তবে অভিযোগ বিষয়ে নিজাম উদ্দীন বলেন, আমার মাছ ধরার একটি খাদে সাইফুল ইসলাম সবসময় কাঁচের বোতল ফেলে রাখে। মাছ ধরার সময় বোতলের আঘাতে পা ক্ষতবিক্ষত হয়। বিষয়টি সাইফুলের ভাইসহ জনপ্রতিনিধিদের অবহিত করি। এবছর আবার বোতল ফেলার কারণে আমি পতনঊষার ইউনিয়ন গ্রাম আদালতে সাইফুলের বিরুদ্ধে একটি মামলা দায়ের করি। এই মামলা দায়েরের পরই সাইফুল আমাদের বিরুদ্ধে আদালতে মামলা ও মিথ্যা অভিযোগ তুলছে।

বড়দিন উপলক্ষে গীর্জাসমূহে আর্থিক অনুদান বিতরণ

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার বিভিন্ন অ লের ৪০টি গীর্জার জন্য আনুষ্ঠানিকভাবে বড়দিনের অনুদান বিতরণ করা হয়েছে। সোমবার ২৩ ডিসেম্বর, কমলগঞ্জের মাগুরছড়া খাসিয়া পুঞ্জিতে অনুদানের এই অর্থ বিতরণ করেন সাবেক চিফ হুইপ, অনুমিত হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।

মাগুরছড়া খাসিয়া পুঞ্জি প্রধান জিডিশন প্রধান সুছিয়াং-এর সভাপতিত্বে বড় দিনের অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রদান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক চিফ হুইপ, অনুমিত হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক, বৃহত্তর সিলেট আদিবাসী ফোরামের সভাপতি পিডিশন প্রধান, কমলগঞ্জ উপজেলা প্রকল্প কর্মকর্তা মোহাম্মদ আসাদুজ্জামান, কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সভাপতি আছলম ইকবাল মিলন, কমলগঞ্জ পৌরসভার মেয়র জুয়েল আহমদ ও বিভিন্ন গীর্জা থেকে আগত মন্ডলি ও পুঞ্জি প্রধানরা। প্রধান অতিথি কমলগঞ্জ উপজেলার ৪০ টি গীর্জায় আড়াই লাখ টাকার অনুদান বিতরণ করেন।

কমলগঞ্জের চা বাগান এলাকায় শীতবস্ত্র বিতরণ

মৌলভীবাজারের কমলগঞ্জের বিভিন্ন চা বাগানে শীতার্ত চা শ্রমিকদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। গত রোববার রাতে মৌলভীবাজার-৪ (কমলগঞ্জ-শ্রীমঙ্গল) আসনের সংসদ সদস্য, সাবেক চিফ হুইপ, মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ পাত্রখোলা, মাধবপুরসহ বিভিন্ন চা বাগানে ঘুরে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করেন। এ সময় কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আছলম ইকবাল, কমলগঞ্জ পৌরসভার মেয়র জুয়েল আহমদ, উপজেলা প্রকল্প কর্মকর্তা মোহাম্মদ আসাদুজ্জামান, উপজেলা বিআরডিবির সাবেক চেয়ারম্যান ইমতিয়াজ আহমেদ বুলবুল প্রমুখ উপস্থিত ছিলেন।

কমলগঞ্জে ৪৯তম জাতীয় স্কুল ও মাদ্রাসা শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা পর্যায়ে ৪৯ তম বাংলাদেশ জাতীয় স্কুল ও মাদ্রাসা শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা ২০১৯ অনুষ্ঠিত হয়ে গেলো বিগত ডিসেম্বরে। ২৩ ডিসেম্বর সোমবার সকাল ১১টায় কমলগঞ্জ সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের মাঠে আনুষ্ঠানিকভাবে প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন সাবেক চিফ হুইপ, অনুমিত হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আসলম ইকবাল মিলন, পৌর মেয়র জুয়েল আহমদ, বিআরডিবি সাবেক চেয়ারম্যান ইমতিয়াজ আহমেদ বুলবুল, কমলগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হান্নান, কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ আরিফুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আসাদুজ্জামান, মাধবপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আসিদ আলী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামসুন্নাহার পারভিন, পৌর কাউন্সিলর মো. আনোয়ার হোসেনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকবৃন্দ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT