1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ভাষা শহীদদের স্মরণে জেলাশহর মৌলভীবাজার - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৩৩ অপরাহ্ন

ভাষা শহীদদের স্মরণে জেলাশহর মৌলভীবাজার

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২০
  • ২১৭ পড়া হয়েছে

জেলা আওয়ামী লীগ

মুক্তকথা সংবাদকক্ষ।। জাতীয় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে পর্যটন জেলা শহর মৌলভীবাজারে। দিবসটির প্রথম প্রহরে শহরস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। প্রথম প্রহরে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে আসেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, জেলা প্রসাশক নাজিয়া শিরিন, পুলিশ সুপার মোঃ ফারুক আহমেদ, জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান, পৌরসভা মেয়র মোঃ ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ কামাল হোসেন, সদর উপজেলা আওয়ামীলীগের সাভাপতি আকবর আলী, সাধারণ সম্পাদক আব্দুল মালিক তরফদার ভিপি সোয়েব।
এছাড়াও জেলা বিএনপিসহ অঙ্গ সংগঠন, মৌলভীবাজার প্রেসক্লাব, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, পৌরসভা, ইলেকট্রনিক জার্নালিস্ট এসোসিয়েশন, জাসদ, কমিউনিস্ট পার্টিসহ আরো অনেক সংগঠন শ্রদ্ধা নিবেদন করে।

শাহ মোস্তফা একাডেমির আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

আব্দুল ওয়াদুদ।। মৌলভীবাজার শহরের ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ শাহ মোস্তফা একাডেমির উদ্যোগে ৬৮তম শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগীতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান শনিবার সম্পন্ন হয়ে গেল।

একাডেমীর প্রন্সিপাল মোঃ ইয়ামীর আলীর সভাপতিত্বে প্রতিষ্ঠান হলরুমে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে অতিথি হিসেবে আলোচনা রাখেন বশিষ্টি আইনজীবী এডভোকেট শেখ হাবিবুর রহমান, বিদ্যালয় পরচিালনা কমিটির সদস্য মোঃ আলাউদ্দিন শাহ, মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ আবু সামাদ। অনুষ্ঠান শেষে রচনা প্রতিযোগীতা, জাতীয় পতাকা ও জাতীয় শহীদ মিনার চিত্রাঙ্কন প্রতিযোগীতায় বিজয়ী ২২ জন ছাত্র-ছাত্রীর হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

মৌলভীবাজার সাংবাদিক ফোরাম

আজ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এ উপলক্ষে মৌলভীবাজার সাংবাদিক ফোরাম স্থানীয় সাধারণপাঠাহগারে ভাষা সৈনিক শেখ মোঃ বদরুজ্জামান কে বিশেষ সম্মাননা প্রদান করে। উক্ত সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডঃ ফজলুল আলী। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন ও এডভোকেট কিশোরী পদ দেব শ্যমল। বক্সী ইকবাল আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন মেরাজ উদ্দীন, ও মাহমুদুর রহমান প্রমুখ।
সভায় আনুষ্ঠানিক ভাবে ভাষা সৈনিকের হাতে ক্রেষ্ট তোলে দেন উপজেলা চেয়ার ম্যান কমাল হোসেন ও ফোরাম নেত্রিবৃন্দ। সভা পরিচালনা করেন নুরুল ইসলাম শেফুল।

জেলা শিশু একাডেমী

মহান শহীদ দিবস ও আন্তর্যাতিক মাতৃভাষা দিবস ২০২০ উপলক্ষ্যে মৌলভীবাজার জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমি মৌলভীবাজার এর আয়োজনে পৌর সভা চত্তরে মুজিব বর্ষ মঞ্চে শিশু কিশোরদের হস্ত লিখন, বর্ণমালা উচ্চারণ, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা। প্রতিযোগিতা শেষে আলোচনা সভা পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন ছিল বৈচিত্রে মুগ্ধকর।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT