1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
কৃষক-কৃষাণীদের নিয়ে মাঠ দিবস আয়োজিত - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:২২ পূর্বাহ্ন

কৃষক-কৃষাণীদের নিয়ে মাঠ দিবস আয়োজিত

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১০ মার্চ, ২০২০
  • ২৮৫ পড়া হয়েছে

কৃষক-কৃষাণীদের নিয়ে মাঠ দিবস আয়োজিত

কমলগঞ্জ, মৌলভীবাজার।। মৌলভীবাজারের কমলগঞ্জে কৃষক/কৃষাণীদের নিয়ে মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। সোমবার(৯ মার্চ) দুপুরে উপজেলার পতনঊষার ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের নিমাই মালাকারের বাড়ীতে অনুষ্ঠিত মাঠ দিবসে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা আশরাফুল আলম। কৃষক সভাপতি সুনীল দেবনাথ এর সভাপতিত্বে ও উপসহকারী কৃষি কর্মকর্তা প্রদ্যুৎ চন্দ্র পালের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা বিশ্বজিৎ রায়, কমলকুড়ি পত্রিকার সম্পাদক পিন্টু দেবনাথ। স্বাগত বক্তব্য রাখেন উপসহকারী কৃষি কর্মকর্তা গোপাল চন্দ্র দত্ত ও কৃষক পরিমল দেবনাথ।

উল্লেখ্য, লক্ষীপুর গ্রামের কৃষক রফিক মিয়া ১ বিঘা জমিতে উপজেলা কৃষি বিভাগের পরামর্শ ও সহযোগীতায় সূর্যমুখী চাষ করেছেন। হাইসান -৩৩ জাতের এই সূর্যমুখী ফলন চাষে ভালো ফলন হয়।

বাংলাদেশ মণিপুরী মুসলিম টিচার্স ফোরামের শিক্ষা উপকরণ বিতরণ, অবসরপ্রাপ্ত শিক্ষক সংবর্ধনা ও কাউন্সিল অধিবেশন

কমলগঞ্জ, মৌলভীবাজার।। মৌলভীবাজারের কমলগঞ্জের আদমপুরে মণিপুরী মুসলিম টিচার্স ফোরামের উদ্যোগে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। একই সাথে অবসরপ্রাপ্ত একজন করেজ অধ্যক্ষকের সংবর্ধনা দেওয়া হয় ও সংগঠনের কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়। সোমবার (৯ মার্চ) বেলা ১২টায় আদমপুরস্থ তেতইগাঁও রশিদ উদ্দীন উচ্চবিদ্যালয় মিলনায়তনে মণিপুরী মুসলিম টিচার্স ফোরামের সভাপতি প্রধান শিক্ষক খুরশেদ আলীর সভাপতিত্বে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সাজ্জাদুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ মো. শাহজাহান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার সরকারি কলেজের সহযোগী অধ্যাপক শাহ আব্দুল ওয়াদুদ, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালযের মৌলভীবাজারের উপ পরিচালক হুমায়ূন কবির খান, ডা. পদ্ম মোহন সিনহা, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মো. নুরুল ইসলাম, মৌলভীবাজার সরকারি কলেজের শিক্ষক নিজাম উদ্দীন, আদমপুর ইউনিয়নের চেয়ারম্যান আবদাল হোসেন, সমাজ সেবক ও ব্যবসায়ী কামাল হোসেন, তেতইগাঁও রশিদ উদ্দীন উচ্চবিদ্যালয় প্রধান শিক্ষক আব্দুল মতিন ও সাংবাদিক মুজিবুর রহমান।

কোরআন তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হলে প্রথমে স্বাগত বক্তব্য রাখেন মনিপুরী মুসলিম টিচার্স ফোরামের সাধারণ সম্পাদক মৌলভীবাজার আলী আমজদ বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শাহাব উদ্দীন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মণিপুরী মুসলিম লেখক ও গবেষক আব্দুস সামাদ ও অবসরপ্রাপ্ত চিকিৎসক ডা. আব্দুর কাইয়ূম। অনুষ্ঠানে মৌলভীবাজারের জগৎসী স্কুল এন্ড কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মো. নুরুল ইসলামকে সংবর্ধনা প্রদান করা হয়। তাছাড়া দরিদ্র ও মেধাবী মনিপুরী মুসলিম শিক্ষার্থীর মাঝে প্রতিজনকে শিক্ষা উপকরণ হিসেবে ১ রিম করে সাদা কাগজ, জ্যামিতি বক্স, ১২ টি কলম, স্কেলসহ ৫ ধরণের শিক্ষা উপকরণ প্রদান করা হয়। বেলা আড়াইটায় মধ্যাণ্য বিরতির পর মনিপুরী মুসলিম টিচার্স ফোরামের কাউন্সিল অধিবেশন শুরু হয়।
উল্লেখ্য মণিপুরী মুসলিম টিচার্স ফোরাম পিইসি,জেএসসি ও এসএসসি পরীক্ষার্থী দরিদ্র ও মেধাবী মণিপুরী মুসলিম মিক্ষার্থীর মাছে শুধু শিক্ষা উপকরণ বিতরণ করে না। তারার প্রতি শুক্রবার বিনামূরে‌্য বিশেষ ক্লাস নিয়ে ও নিয়মিত বাড়িতে শিক্ষার্থীদের খোঁজ নিয়ে থাকে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT