1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মানসম্পন্ন স্বাস্থ্য ব্যবস্থাপনা গড়তে কর্মশালা অনুষ্ঠিত - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৪১ পূর্বাহ্ন

মানসম্পন্ন স্বাস্থ্য ব্যবস্থাপনা গড়তে কর্মশালা অনুষ্ঠিত

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ৩ মার্চ, ২০২০
  • ২৬৬ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।। জনগনকে সম্পৃক্ত করে মানসম্পন্ন স্বাস্থ্য ব্যবস্থাপনা মডেল দেশের সকল উপজেলা ও জেলা পর্যায়ে সরকারী হাসপাতালে বাস্তবায়নের লক্ষ্যে মৌলভীবাজারের কমিনিউটি পার্টিসিপেশন বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার সকাল ১০ টায় মৌলভীবাজার সিভিল সার্জনের ইপিআই ভবনের সম্মেলন কক্ষে এ কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

সির্ভিল সার্জন ডা: তউহীদ আহমদ এর সভাপতিত্বে ও সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকতা মো: নাসির উদ্দিনের সঞ্চালনায় কর্মশালায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য বিভাগের সিলেট বিভাগীয় পরিচালক ডাঃ দেবপদ রায, মৌলভীবাজার পুলিশ সুপার ফারুক আহমদ পিপিএম(বার), পৌর মেয়র ফজলুর রহমান, স্বাস্থ্য অধিদপ্তরের কিউআইএস ডাঃ আশিষ কুমার সাহা, রিসোর্স পারর্সন স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিক পরিচারক ডাঃ আমিনুল হাসান ও কনসালটেন্ট কিউআইএস হারুনুর রশিদ মৌলভীবাজার ২৫০ শর্য্য হাসপাতালের তত্তাবধায়ক পার্থ সারর্থী দত্ত কাননগো প্রমুখ।
ইউএনএফপিএ এর সহযোগীতায় আরো বক্তব্য রাখেন মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি আব্দুল হামিদ মাহবুব, সাধারণ সম্পাদক সালেহ এলাহি কুটি ও আলোকিত বাংলাদেশ এর জেলা প্রতিনিধি সৈয়দ ছায়েদ আহমদ প্রমুখ। কর্মশালায় জেলা আ,লীগের সাংগঠনিক সম্পাদক অজয় সেনসহ বিভিন্ন শ্রেণী পেশার প্রায় অর্ধশত ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
কর্মশালায় প্রধান অতিথি স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক(প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা বলেন, অধিক মাত্রায় জনগনকে সম্পৃক্ত করে মানসম্পন্ন ও সেবা বান্ধব হাসপাতাল ব্যবস্থাপনা, মাতৃমৃত্যু ও শিশু মৃত্যু হার কমিয়ে আনা, এবং মা’দেরকে হাসপাতালের আনা ও উৎসাহ প্রদানের জন্য উপহার দেওয়ার ব্যবস্থা করা যায় কিনা জানান। এছাড়া মুক্ত আলোচনায় বক্তত্যরা অবাধ তথ্য প্রবাহ প্রদান ও সরকারী সুযোগ-সুবিধা বাড়ানোর আহবান জানান।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT