1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ডিজিটাল সিস্টেম শুরু - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:১৭ অপরাহ্ন

চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ডিজিটাল সিস্টেম শুরু

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ১২ মার্চ, ২০২০
  • ৩৪৭ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।। কম্পিউটারে লিপিবদ্ধ থাকবে জবানবন্দি, জেরা ও আদেশ। মৌলভীবাজার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ডিজিটাল সিস্টেম শুরু। চলতি বছরের ৮ মার্চ হতে ম্যাজিস্ট্রেসির অধীনস্থ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এম. মিজবাহ উর রহমান-এর দায়িত্বাধীন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দ্বিতীয় আদালতে ডিজিটাল সিস্টেম চালু করা হয়। এরই অংশ হিসেবে তাক্ষণিক কম্পিউটারে লিপিবদ্ধ করে সাক্ষীর জবানবন্দি, জেরা গ্রহণ, বিভিন্ন আদেশ ও রায় ঘোষণাসহ আরো অনেক কার্যক্রম শুরু হয়।
আদালত সূত্র এক প্রেসবিজ্ঞপ্তিতে জানায়, এই কার্যক্রম পর্যায়ক্রমে মৌলভীবাজার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসির অন্যান্য আদালতে সম্প্রসারিত হবে। এগুলো গ্রহণের ফলে বিচার কার্যক্রমে গতিশীলতা বৃদ্ধিসহ বিচারপ্রার্থী জনগণ দ্রুত বিচারিক সেবা পাবেন।

চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহম্মদ আলী আহসান গেল ২০১৮ সাল থেকে যোগদানের পর প্রায় ২১ মাসের মাথায় মৌলভীবাজার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসিতে বিভিন্ন সংস্কারমুখী ও সময়োপযোগী পদক্ষেপ গ্রহণ করেন। সেই ধারাবাহিকতায় কম্পিউটারে সাক্ষীর জবানবন্দি, জেরা গ্রহণ, বিভিন্ন আদেশ ও রায় ঘোষণাসহ আরো অনেক কার্যক্রম তাক্ষণিক লিপিবদ্ধকরণ পদ্বতি চালু হলো।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT