1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
নিখোঁজের ৫ দিন পর! আর ভোক্তা অভিযান - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:৩২ পূর্বাহ্ন

নিখোঁজের ৫ দিন পর! আর ভোক্তা অভিযান

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ১৪ মার্চ, ২০২০
  • ২৫৬ পড়া হয়েছে

কমলগঞ্জ, মৌলভীবাজার।। নিখোঁজ হওয়ার ৫ দিন পর মৌলভীবাজারের কমলগঞ্জের ত্রীপুরা সীমান্তবর্তী ইসলামপুর ইউনিয়নের নওয়াগাঁও এলাকায় পাহাড়ি ছড়ায় নুরুল ইসলাম(২২) নামের এক মানসিক প্রতিবন্ধীর লাশ উদ্ধার করা হয়েছে। গত ২৪ ডিসেম্বর বাড়ি থেকে নিখোঁজ হন নূরুল ইসলাম। রোববার সন্ধ্যায় বাংলাদেশ ও ভারতের ত্রিপুরা সীমান্তের ৯৪/২৪ সীমান্ত খুঁটির নো-ম্যান্স ল্যান্ড এলাকার একটি তার লাশ পাওযা যায়। সে মুসলিম মণিপুরী সম্প্রদায়ের নওয়াগাঁও গ্রামের জোয়াদ আলীর বড় ছেলে।
পুলিশ সূত্রে জানা যায়, ভারতের ত্রিপুরার কমলপুর এলাকার ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফ সদস্যরা পাহাড়ি ছড়ায় তার লাশ দেখে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের খবর দেয়। বিজিবি সদস্যদের মাধ্যমে কমলগঞ্জ থানার পুলিশ রোববার সন্ধ্যার পর লাশ উদ্ধারের চেষ্টা করলে গভীর বনে লাশটি পড়ে থাকায় রাতে লাশ উদ্ধার করা যায়নি। সোমবার সকালে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে পুলিশ।
নিহত নূরুল ইসলামের ভাই সিরাজুল ইসলাম জানান, নিখোঁজের পর বিভিন্ন স্থানে তাকে খোঁজেও পাওয়া যায়নি। অবশেষে রোববার বিকালে চাম্পারায় চা বাগানের তৈলং বাড়ি এলাকার গভীর বনে নো-ম্যান্স ল্যান্ডের ভারতীয় সীমান্ত সংলগ্ন একটি পাহাড়ি ছড়ায় লাশের সংবাদ পাই। তার লাশ পড়ে থাকতে দেখে বিএসএফ কুরমা ক্যাম্পের বিজিবি সদস্যদের খবর দেয়। বিজিবি সদস্যরা ঘটনাস্থলে গিয়ে তার ছবি ধারণ করে এনে আমাদের দেখানোর পর তাকে সনাক্ত করি।

কমলগঞ্জ থানার পরিদর্শক(তদন্ত) সুধীন চন্দ্র নাথ লাশ উদ্ধারের সত্যতা নিশ্চিত করে বলেন, বিজিবির মাধ্যমে খবর পাই। গভীর বন এলাকায় থাকায় রাতে সেখানে গিয়ে লাশ উদ্ধার সম্ভব হয়নি। সোমবার সকালে লাশ উদ্ধারের পর ময়না তদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়।

ভোক্তা অধিকারের অভিযান ও জরিমানা আদায়

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মুন্সীবাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বিভিন্ন দোকানে অভিযান পরিচালনা করে ৩টি দোকানকে নগদ ৬ হাজার টাকা জরিমানা করে তা আদায় করে। মঙ্গলবার (৩ মার্চ) সকাল ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত অভিযান পরিচালিত হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মো. আল-আমিনের নেতৃত্বে পুলিশি সহায়তায় অভিযান চলে। অভিযানে মেয়াদ উত্তীর্ণ খাদ্য দ্রব্য বিক্রয় করা, ওজনে কম দেওয়াসহ বিভিন্ন অপরাধে সালাউদ্দীন স্টোরকে ৫ হাজার টাকা, আতিক এন্ড ব্রাদার্সকে ৫০০ টাকা ও মারুফ মিয়ার সবজির দোকানকে ৫০০ টাকাসহ মোট ৬ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়।

আরো ২টি প্রতিষ্ঠানে জরিমানা আদায়

কমলগঞ্জ উপজেলার ভানুগাছ বাজার ও তার আশপাশের এলাকার বিভিন্ন স্থানে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ২ টি প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (৩১ ডিসেম্বর) সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত উক্ত অভিযান পরিচালিত হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে কমলগঞ্জ থানার পুলিশ ফোর্স এর সহায়তায় অস্বাস্থ্যকর পরিবেশে মেয়াদ উত্তীর্ণ আটা ময়দা দিয়ে বেকারীর খাদ্য পণ্য তৈরি করাসহ বিভিন্ন অপরাধে মাধবপুর রোডে অবস্থিত ফাষ্ট টাইম বেকারীকে ৫ হাজার টাকা, থানা রোডে অবস্থিত বনলতা বেকারীকে ২০ হাজার টাকাসহ মোট ২৫ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT