1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
করোনা ভাইরাসের জন্ম প্রতিরোধে বিদেশ ফেরত ৭ জন হোম কোয়ারেন্টাইনে - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:৫০ অপরাহ্ন

করোনা ভাইরাসের জন্ম প্রতিরোধে বিদেশ ফেরত ৭ জন হোম কোয়ারেন্টাইনে

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ১৬ মার্চ, ২০২০
  • ২৫৮ পড়া হয়েছে

অসমর্থিত সর্বশেষ খবরে জানা গেছে, করোনা ভাইরাস-এ আক্রান্ত মৌলভীবাজার জেলায় মোট ৩৩জনকে সনাক্ত করা হয়েছে। তাদের সকলেই আমেরিকা, ইটালী ও মধ্যপ্রাচ্যে বসবাসকারী। জেলা সিভিল সার্জন সূত্রে জানা গেছে জেলার শ্রীমঙ্গল উপজেলায় ১৬জন, কমলগঞ্জ উপজেলায় ৭জন, বড়লেখা উপজেলায় ২জন এবং জুড়ি উপজেলায় ১জনকে করোনা ভাইরাসে আক্রান্ত বলে সনাক্ত করা হয়েছে। তাদেরকে নিজ নিজ বাড়ী-ঘরে অবস্থান করার জন্য পরামর্শ দেয়া হয়েছে।

প্রনীত রঞ্জন দেবনাথ।। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে মৌলভীবাজারের কমলগঞ্জে বিদেশ ফেরত ৭ জন ব্যক্তিতে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। রোববার বিকালে খোঁজ পেয়ে উপজেলা স্বাস্থ্য বিভাগ তাদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করেন। তাদের শারীরিক অবস্থা ভাল এবং তারা এখনো করোনা ভাইরাসে আক্রান্ত হননি। মাঠ পর্যায়ের স্বাস্থ্য বিভাগের কর্মীদের নজরদারীতে রাখা হয়েছে। এদের মধ্যে দুবাই ফেরত ৪জন, কুয়েত ফেরত ২জন ও বাহরাইন ফেরত ১জন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, রোববার বিকালে খবর পেয়ে বিভিন্ন এলাকায় গিয়ে ৭ জন বিদেশ ফেরত ব্যক্তিদের সন্ধান পাওয়া গেছে। তার মধ্যে ১৪ দিন আগে দেশে এসেছেন ৫জন। বাকী দুইজনের মধ্যে ১জন একমাস ও একজন ১৫ দিন আগে দেশে ফিরেছেন। তাদের স্বাস্থ্য পরীক্ষা পর ৫জনকে ১৪দিন হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য বলা হয়েছে। বাকী দুইজন সর্তকভাবে চলাচল করার পরামর্শ দেয়া হয়েছে। তাদের হোম কোয়ারেন্টাইন মেনে চলা জন্য বলা হয়েছে। তা না হলে পুলিশের সহযোগীতা নেয়া হবে। কমলগঞ্জ উপজেলার আদমপুরে ১ জন, পতনউষারের ৫জন, মুন্সীবাজারের ১জন রয়েছেন।
কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: এম, মাহবুবুল আলম ভুইয়া রোববার রাতে সমকালকে জানান, কমলগঞ্জ উপজেলায় ৭ জনকে বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বিদেশ ফেরত যাত্রীদের মধ্যে ভাইরাস জনিত কোন সমস্যা আছে কিনা সেটার জন্য তাদেরকে নিজ বাসায় ‘হোম কোয়ারেন্টানে’ থাকতে বলা হয়েছে। সমস্যা দেখা দিলে শারীরিক পরীক্ষা-নিরীক্ষার জন্য ঢাকা থেকে বিশেষজ্ঞ দল স্যাম্পল নিয়ে যাবেন। এছাড়া করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার পূব প্রস্তুতি হিসেবে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২০ টি বেড প্রস্তুত করা হয়েছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT