1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
প্রেসক্লাবের নির্বাচন : আব্দুস সালাম সভাপতি পান্না দত্ত সম্পাদক - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:২৩ অপরাহ্ন

প্রেসক্লাবের নির্বাচন : আব্দুস সালাম সভাপতি পান্না দত্ত সম্পাদক

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ১৬ মার্চ, ২০২০
  • ১৯৪ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।। অনেক জল্পনা-কল্পনার ইতি টেনে আরেকদফা সভাপতি নির্বাচিত হলেন মৌলভীবাজারের বর্ষীয়ান সাংবাদিক দৈনিক সংবাদ, চ্যানেল আই, রেডিও টুডে’এর মৌলভীবাজার প্রতিনিধি এম এ সালাম। তার সাথে সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন ডিবিজি নিউজ’এর পান্না দত্ত। উল্লেখ্য দু’বছর পর পর মৌলভীবাজার প্রেসক্লাবের সাধারণ সভা ‌ও নির্বাচন অনুষ্ঠিত হয়।
গত শনিবার, ১৪ মার্চ অনুষ্ঠিত সরাসরি ভোটে ১৫ সদস্য বিশিষ্ট আব্দুস সালাম-পান্না প্যানেল উল্লেখযোগ্য পরিমাণ ভোট পেয়ে পাশ করে। ভোটে এম এ সালাম পেয়েছেন ২১ভোট এবং পান্না দত্ত পেয়েছেন ২২ ভোট। সভাপতি পদে নিকটতম প্রার্থী এসএম উমেদ আলী পেয়েছেন ১৮ এবং ফেরদৌস আহমেদ পেয়েছেন ১৮ ভোট।
সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন ইউএনবি প্রতিনিধি নূরুল ইসলাম শেফুল ‌ও দৈনিক অবজারভার প্রতিনিধি আশোক কুমার দাশ। যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন দৈনিক আমাদের অর্থনীতি’র প্রতিনিধি এস এম মেহেদী হাসান ও বাংলাদেশ প্রতিদিন এবং নিউজ২৪’এর প্রতিনিধি সৈয়দ বয়তুল আলী। কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন সময় টিভি’র প্রতিনিধি শাহ অলিদুর রহমান।
দপ্তর সম্পাদক পদে নির্বাচিত হয়ে এসেছেন যমুনা টিভি’র আফরোজ আহমদ। ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন ভোরের পাতা ‌ও দি পিপলস টাইম প্রতিনিধি এ এস কাঁকন। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে স্থানীয় সাপ্তাহিক পূর্বদিক’এর সালাহ উদ্দিন ইবনে শিহাব।
কার্যকরী পরিষদের সদস্য পদে নির্বাচিত হয়েছেন দৈনিক খবরপত্র’এর সাংবাদিক শ.ই. সরকার জবলু, সমকালের নূরুল ইসলাম, দৈনিক ডেসটিনি’র পার্থ সারথি পাল, স্থানীয় সাপ্তাহিক মুক্তকথা’র মামুনুর রশীদ মহসিন ও স্থানীয় মনুবার্তার জসিম উদ্দিন। বিকেল ২ টা থেকে ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এর আগে অনুষ্ঠিত হয় সাধারণ সভা।

মৌলভীবাজার প্রেস ক্লাব দেশের প্রাচীনতম প্রেসক্লাবগুলোর একটি। ১৯৮৭ সালে ক্লাবটি সোসাইটি হিসেবে নিবন্ধিত হয়। নিবন্ধিত হ‌ওয়ার অনেক আগ থেকেই এর পথচলা শুরু হয়েছিল। সে ছিল ১৯৬৪-৬৫সালের কথা। শুরুর সে সময়ে সাংবাদিক ছিলেন মাত্র ৬জন। প্রয়াত এডভোকেট মোহাম্মদ ফিরোজ প্রতিনিধি ইউপিপি, সমাজ সেবক ‌ও রাজনীতিক প্রয়াত শফকতুল ‌ওয়াহেদ প্রতিনিধি ইংরেজী দৈনিক অবজারভার, প্রয়াত রাজনীতিক গজনফর আলী চৌধুরী প্রতিনিধি মর্নিংনিউজ, সুনির্মল কুমার দেব মীন প্রতিনিধি সাপ্তাহিক অগ্রদূত পরে প্রাচীনতম সাপ্তাহিক যুগভেরী, প্রয়াত সৈয়দ মতিউর রহমান প্রতিনিধি দৈনিক পাকিস্তান ও আব্দুন নূর-দৈনিক ইত্তেফাক। এর বছর দু’এক পরে এসে যোগ হয়েছিলেন দৈনিক ইত্তেফাক প্রতিনিধি হারুনূর রশীদ, দৈনিক আযাদ প্রতিনিধি বোরহান উদ্দীন খান, সাপ্তাহিক পূর্বদেশ প্রতিনিধি লেখক এন আই আজিজুল হক ইকবাল, দৈনিক পয়গাম প্রতিনিধি তৎকালীন মহকুমা তথ্য কর্মকর্তা, দৈনিক সংবাদ প্রতিনিধি আব্দুস সালাম এবং এর পরে আরো অনেকে।
১৯৬৪-৬৫সালে প্রয়াত এডভোকেট জনাব ফিরোজকে সভাপতি এবং প্রয়াত বাম রাজনীতিক শফকতুল ওয়াহেদকে সম্পাদক মনোনীত করে শুরু হয়েছিল মৌলভীবাজার প্রেসক্লাবের পথচলা।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT