1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
অবশেষে অরিন্দম কহিলা বিষাদে...! - মুক্তকথা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৪৩ অপরাহ্ন

অবশেষে অরিন্দম কহিলা বিষাদে…!

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১৭ মার্চ, ২০২০
  • ৬৫৮ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।। খুলনা থেকে সিলেট পর্যন্ত সমান্তরাল রেখায় যে জমি আছে তা ভারতের হাতে ছেড়ে দিতে হবে বাংলাদেশকে। এমন দাবী করেছেন ভারতীয় জনতা পার্টি বিজেপির শীর্ষ নেতা সুব্রাহ্মনিয়ম স্বামী। তিনি এ নমুনায় বাংলাদেশের কাছে এক তৃতীয়াংশ ভূখণ্ড দাবি করেছেন। আর এমন খবরটি গত শনিবার ১৪ই মার্চ প্রকাশ করেছে আসামের শিলচর থেকে প্রকাশিত বাংলা দৈনিক ‘সাময়িক প্রসঙ্গ’এর বরাত দিয়ে আমাদেরবার্তানিউজ.কম। নিউজ.কম’টি এ খবর প্রকাশ করেছে গত ১৫ই মার্চ ২০২০সাল।

ভারতের ক্ষমতাসীন দল চরম মৌলবাদী বিজেপি’র এই শীর্ষ নেতা তার দাবীর পক্ষে যুক্তি দেখিয়েছেন এই বলে যে, ১৯৪৭ সালে দেশ ভাগের পর বর্তমান বাংলাদেশ থেকে এক তৃতীয়াংশ মুসলমান ভারতে অনুপ্রবেশ করেছিল। বাংলাদেশ সরকারকে এখন তাদের ফিরিয়ে নিতে হবে। ফিরিয়ে নিতে না পারলে এসব মুসলমানের বসবাসের জন্য বাংলাদেশকে এক তৃতীয়াংশ জমি ছাড়তে হবে। হাস্যকর হলেও এমন দাবী করেছেন হিন্দু মৌলবাদী সংগঠনের এই নেতা।
প্রাচীন বস্তাপঁচা মৌলবাদী মনের সুব্রাহ্মনিয়ম স্বামীর অসাড় মনগড়া যুক্তি হলো-সৌদি আরব, কুয়েত, কাতারসহ বিশ্বের মুসলিম অধ্যুষিত দেশগুলোতে হিন্দুরা মৌলিক অধিকার থেকে বঞ্চিত। এমনকি প্রকাশ্যে ধর্ম পালনেরও অধিকার নেই তাদের। কিন্তু ভারতে হিন্দুরা সংখ্যাগরিষ্ঠ হওয়া সত্ত্বেও এই দেশ ধর্মনিরপেক্ষ।
বাংলাদেশের জমি নেয়ার কথা নিয়ে তার এ দাবীর বিষয়ে ভারত সরকারের কারো সাথে তার কথা হয়নি উল্লেখ করে সুব্রামানিয়ান বলেছেন, ঠিক সময়ে তিনি ভারতের পার্লামেন্টে বিষয়টি উত্থাপন করবেন। নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এক সাপ্তাহিকের প্রকাশক সম্পাদক বলেন-“পাগলে কি-না বলে আর ছাগলে কি-না খায়।”

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT