1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
প্রেসক্লাবের প্রথম নারী সদস্য এ এস কাঁকন এ জেলার সাংবাদিকতায়ও প্রথম নারী - মুক্তকথা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৫৪ পূর্বাহ্ন

প্রেসক্লাবের প্রথম নারী সদস্য এ এস কাঁকন এ জেলার সাংবাদিকতায়ও প্রথম নারী

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ১৮ মার্চ, ২০২০
  • ৬১০ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।। মৌলভীবাজার প্রেসক্লাব প্রতিষ্ঠার পঞ্চাশোর্ধ সময়ের মধ্যে এই প্রথম একজন নারী সাংবাদিক নির্বাচিত হলেন। মৌলভীবাজারের সাংবাদিকতার অঙ্গনে ইতিপূর্বে কোন নারী সংবাদকর্মীর নাম দৃশ্যমান ছিল না। খুব সম্ভবতঃ ক্রিড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে নির্বাচিত দৈনিক ভোরের পাতা ও দি পিপলস টাইম পত্রিকার সংবাদদাতা এ, এস, কাঁকনই প্রথম নারীসংবাদকর্মী। প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে ক্লাবের সদস্যদের ভোটে এই প্রথম কোন নারী সাংবাদিক নির্বাচিত হলেন।

মৌলভীবাজার প্রেসক্লাব ১৯৬৫ সালে প্রতিষ্ঠিত হয়। প্রবীনদের স্মৃতি থেকে জানা, অতীতের পাকিস্তানী আমলের মহকুমা পর্যায়ে গঠিত প্রেসক্লাবগুলির মধ্যে মৌলভীবাজার প্রেসক্লাব দ্বিতীয়। প্রেসক্লাবের যাত্রা শুরুর পর এর আগে কখনও কোনো নারী সাংবাদিকতায় দৃশ্যমান ছিলেন না। প্রেসক্লাবের সদস্যও কোন নারী ছিলেন না। এই প্রথম একজন নারী সাংবাদিক হিসেবে ক্রিড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে প্রতিদ্বন্ধিতা করে নির্বাচিত হলেন। এ এস কাঁকন হলেন মৌলভীবাজার প্রেসক্লাবের ইতিহাসে কার্যকরি কমিটির প্রথম নারী সদস্য। ভোটে এ.এস.কাঁকন ২২টি ভোট পেয়ে নির্বাচিত হন। এই পদে অপর পুরুষ প্রার্থী মাহবুবুর রহমান রাহেল পেয়েছেন ১৭টি ভোট।
সাংবাদিক এ.এস.কাঁকন দীর্ঘদিন ধরে সৎ ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছেন, তিনি মৌলভীবাজার প্রেসক্লাবের প্রথম নারী সদস্য এবং বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র সিলেট শাখার আহবায়ক কমিটির সদস্য সচিব। নতুন এই দায়িত্ব পালনে তিনি সকলের আন্তরিকতাপূর্ন সহযোগিতা কামনা করেছেন।
উল্লেখ্য, নির্বাচনে সভাপতি পদে এম এ সালাম(চ্যানেল আই)‌ ও সাধারণ সম্পাদক পদে পান্না দত্ত(ডিবিসি নিউজ)নির্বাচিত হয়েছেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT