1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
১৯শে মার্চ মাহমুদুর রহমানের দাফন হবে বিশেষ নিরাপত্ত্বায় - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:০১ অপরাহ্ন

১৯শে মার্চ মাহমুদুর রহমানের দাফন হবে বিশেষ নিরাপত্ত্বায়

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ১৮ মার্চ, ২০২০
  • ২২৭ পড়া হয়েছে

লণ্ডন থেকে মকিস মনসুর।। মৌলভীবাজারের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মাহমুদুর রহমানের দাফন হবে ১৯শে মার্চ। মৌলভীবাজার জেলা সদরের ৬নং একাটুনা ইউনিয়নের বরমান নিবাসী বিশিষ্ট ব্যবসায়ী ও সালিশি ব্যক্তিত্ব, সমাজসেবক ও বিশিষ্ট আওয়ামীলীগ নেতা, একাটুনা ইউনিয়ন ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশনের অন্যতম উপদেষ্টা মাহমুদুর রহমান দীর্ঘদিন যাবত অসুস্থ অবস্থায় লন্ডনে চিকিৎসাধীন থাকাকালীন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ১৬ই মার্চ সেন্ট্রাল লন্ডনের গ্রেট অরমন্ড হাসপাতালে ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।)

বিশিষ্ট আওয়ামী লীগ নেতা প্রয়াত মাহমুদুর রহমান। লণ্ডনের হাসপাতালে চিকিৎসাধীন মাহমুদুর রহমান।

বৃটেনের কার্ডিফ থেকে সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর জানান ‘ব্রিকলেন ফিউনারেল সার্ভিস’এর তত্বাবধানে আগামী ১৯শে মার্চ বৃহস্পতিবার হেনল্ট পিচ অফ গার্ডেনে মাহমুদুর রহমান এর দাফন অনুষ্টিত হবে। এ ব্যাপারে ব্রিকলেন ফিউনারেল সার্ভিসের ডাইরেক্টার জনাব শওকত সিদ্দিক-এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন তারা শুধু আইনি কাগজ পত্রের ব্যবস্থা করে পিচ অফ গার্ডেনে হস্তান্তর করবেন। বাকী সব কাজ ‘পিস অফ গার্ডেন’এর লোকেরা করবেন।
সাংবাদিক মকিস জানান, বিশেষ নিরাপত্তায় করোনা ভাইরাসে আক্রান্ত মৃত দেহ সেখানেই গোসল ও দাফন করা হবে। আর এ কাজ করার জন্য পিচ অফ গার্ডেন চারজন লোক নিয়োগ করেছে। বিশেষ কাপড় ও হেলমেট পরিধান করে লাশের গোসল করাবে এবং লাশ কবরে রাখবে। এ সময় কাউকে লাশ দেখানো হবে না। গোসলের পর লাশের ফটো তুলে পরিবারের সদস্যদের দেখানো হবে এবং ফটো দেখানোর পর ডিলিট করে দেওয়া হবে। এ ছাড়া সেখানে দুটি গাড়ীতে করে মোট ১৪ জন লোক যেতে পারবেন এর বেশী কোন লোক জানাজায় যেতে পারবেন না এবং জানাজার সময় একজন থেকে আরেক জনের দূরত্ব ১মিটার রেখে দাঁড়াতে হবে। লাশ কবরে রাখার সময় কবর থেকে দুই মিটার দুরত্বে দাঁড়াতে পারবেন।
উল্লেখ্য যে মরহুম মাহমুদুর রহমান গত বছর নাতনীর বিয়েতে যোগদানের জন্য সস্ত্রীক লন্ডনে বেড়াতে এসে ব্রেন ষ্ট্রোকে আক্রান্ত হয়ে প্রথমে ইউ সি এল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এর পর সেখান থেকে ‘গ্রেট অরমন্ড’ হাসপাতালে স্থানান্তর করা হয় এবং ধীরে ধীরে তিনি উন্নতির দিকে যাচ্ছিলেন। কিন্তু প্রায় দশ দিন আগে হাসপাতালে থাকা অবস্থায় করোনায় আক্রান্ত হন। মরহুমের ছেলে মুহিবুর রহমান মুহিব সকলের কাছে দোয়া কামনা করে বলেন করোনা ভাইরাসে আক্রান্তের কারণে আমার বাবার জানাজায় সবাই শরীক হতে না পারায় দূঃখ প্রকাশ করেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT