1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
করোনা ভাইরাস : ঘরে থাকা ৩১৭, প্রবাসীর বিয়ের অনুষ্ঠানে জরিমানা - মুক্তকথা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৩১ অপরাহ্ন

করোনা ভাইরাস : ঘরে থাকা ৩১৭, প্রবাসীর বিয়ের অনুষ্ঠানে জরিমানা

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ২৮ মার্চ, ২০২০
  • ২৩১ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।। মৌলভীবাজারে কোয়ারেন্টাইন না মেনে বিয়ে করতে যাওয়ায় কনের অভিভাবককে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার জেলা শহরের পৌর কমিউনিটি সেন্টারে এসে বিয়ে বন্ধসহ মেয়ের অভিভাবক ও কমিউনিটি সেন্টারকে পঞ্চাশ হাজার করে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।
জানা যায়, সদর উপজেলার ইসলামপুর গ্রামের এক যুবক গ্রীস থেকে দেশে ফিরেন চলতি মাসের ৮ তারিখ। এরই মধ্য ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন না মেনে গেল ১৯ মার্চ ১১ তম দিনে বরযাত্রীসহ বিয়ে করতে আসেন শহরের পৌর কমিউনিটি সেন্টারে। খবর পেয়ে অনুষ্ঠানে আসে প্রশাসন। প্রশাসনের হস্থক্ষেপে বিয়ে বন্ধসহ মেয়ে পক্ষকে ৫০ হাজার এবং কমিউনিটি সেন্টারের ম্যনেজারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে । সেই সাথে বরকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজেস্ট্রিট নেছার উদ্দিন জানান, খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত পৌর কমিউনিটি সেন্টারে গিয়ে বিয়ে বন্ধ করে দিয়েছে। সেই সাথে কমিউনিটি সেন্টারের ম্যানাজারকে সতর্ক করা দেয়া হয় যেনো এমন আয়োজন পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বন্ধ রাখা হয়।

এদিকে করোনা রোধে মৌলভীবাজারে এ পর্যন্ত ৩১৩ প্রবাসীসহ মোট ৩১৭ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। মৌলভীবাজার সিভিল সার্জন ডাঃ তাওহিদ আহমদ শুক্রবার সন্ধ্যায় বলেন, মৌলভীবাজার জেলায় এ পর্যন্ত ৩১৭ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এখানে ৩১৩ জনই বিদেশ ফেরত। তিনি বলেন, সারা দেশে ১৮জনকে সনাক্ত করা হয়েছে। জেলায় সবচেয়ে বেশি হোম কোয়ারেন্টাইনে আছেন শ্রীমঙ্গল উপজেলার প্রবাসীরা। সিভিল সার্জন আরো বলেন, মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে ১০টি আসন রাখা হয়েছিল এখন আরেকটি কক্ষ বাড়িয়ে আরো ৫টি আসন সংযোজন করা হয়েছে। মৌলভীবাজারে ভাইরাস সনাক্তকরণে কোন কিট আছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, মৌলভীবাজারে কাইকে সন্দেহ করা গেলে ঢাকায় পাঠিয়ে চিকিৎসা দেয়া হবে । ঢাকা ছাড়া বাংলাদেশের কোথাও আর কিট নেই।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT