1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ব্রিটেনে শিশু বিষয়ক ছায়ামন্ত্রী হলেন টিউলিপ সিদ্দিক - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৫৪ পূর্বাহ্ন

ব্রিটেনে শিশু বিষয়ক ছায়ামন্ত্রী হলেন টিউলিপ সিদ্দিক

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ১৯ এপ্রিল, ২০২০
  • ৭৩২ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।। লেবার পার্টিতে শিশু বিষয়ক ছায়ামন্ত্রী হিসাবে নতুন দায়িত্ব পেলেন ব্রিটিশ বাংলাদেশি এমপি, জাতির পিতার নাতনি, শেখ রেহানা কন্যা টিউলিপ সিদ্দিক।
হ্যাম্পস্টেড এবং কিলবার্নের এমপি টিউলিপ সিদ্দিক বলেন, ‘আমি অ্যাঞ্জেলা রায়নার ছায়া শিক্ষা দলের অংশ হিসাবে বছরের শুরু থেকে ছায়া মন্ত্রী নিযুক্ত হতে পেরে আনন্দিত। শৈশবকালীন পড়াশোনা শিশুর বিকাশের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ, সুবিধাবঞ্চিত ব্যাকগ্রাউন্ড থেকে অনেকের এমনকি স্কুল শুরু করার আগেই পিছিয়ে পড়া যাতে না ঘটে তা নিশ্চিত করতে আমার সহকর্মীদের সাথে আমি কাজ করার আশা করি।

টিউলিপ সিদ্দিক ২০১৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত শিশু যত্ন ও প্রাথমিক শিক্ষার জন্য সর্বদলীয় সংসদীয় গোষ্ঠীর সভাপতির দায়িত্ব পালন করেছেন।
উল্লেখ্য, ব্রিটেনের র‌য়্যাল সোসাইটি অব আর্টসের ফে‌লো টিউলিপ রে‌জোয়ানা সি‌দ্দিক ২০১৫ সা‌লে এই আসন থেকে প্রথমবার নির্বাচিত হন। ২০১৭ সালের নির্বাচনে তিনি ৩৪ হাজার ৪৬৪ ভোট পেয়ে পুনরায় নির্বাচিত হন।
লন্ডনে জন্ম নেওয়া টিউলিপ ১৬ বছর বয়সে লেবার পার্টির সদস্য হ‌য়ে যুক্ত হন ব্রিটিশ রাজনীতিতে। এম‌পি নির্বাচিত হওয়ার আগে টিউলিপ ক্যাম‌ডেন কাউন্সিলের কাউন্সিলর নির্বাচিত হন। তিনি ক্যাম‌ডেন কাউন্সিলের প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত নারী কাউন্সিলর ছিলেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT