1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সম্পত্তির অধিকার থেকে ভাই ‌ও মা’কে বঞ্চিত করার অভিযোগ, মামলা দায়ের - মুক্তকথা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:২০ অপরাহ্ন

সম্পত্তির অধিকার থেকে ভাই ‌ও মা’কে বঞ্চিত করার অভিযোগ, মামলা দায়ের

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ২৩ এপ্রিল, ২০২০
  • ৫৬৩ পড়া হয়েছে

সৈয়দ ছায়েদ আহমদ, শ্রীমঙ্গল।। সম্পত্তির অধিকার থেকে ভাই ‌ও মা’কে বঞ্চিত করার অভিযোগ এনে মামলা দায়ের হয়েছে জেলা জজ আদালতে। মামলাকারীকে প্রাণনাশের হুমকি দেয়া হচ্ছে বলেও লিখিত অভিযোগে জানা গেছে। মৌলভীবাজারের শ্রীমঙ্গলে দত্তক ভাই ও গর্ভধারিনী মা’কে সম্পত্তি থেকে বঞ্চিত করিয়া প্রভাবশালী কয়েক ব্যক্তির সঙ্গে লিপ্ত থাকিয়া ২ কন্যার নামে গোপনে এবং অন্যায় ও বেআইনী ভাবে দানপত্র দলিল সম্পাদন ও রেজিষ্টারি করে দেওয়ার অভিযোগ উঠেছে ভাই গৌতম রুদ্র পাল ওরফে গৌতম প্রজাপতি’র বিরুদ্ধে। এ নিয়ে যুগ্ন জেলা জজ ২য় আদালত মৌলভীবাজার(০১/২০২০) বাটোয়ারা মামলা করলে বিবাদী পক্ষ কতিপয় প্রভাবশালী ব্যক্তিরা তাকে হত্যার হুমকি এবং বিভিন্ন মামলা দিয়ে ফাঁসিয়ে দিবে বলে অভিযোগ করছেন।
গতকাল সোমবার দুপুরে শ্রীমঙ্গল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে লেখিত এমন অভিযোগ করেছেন শ্রীমঙ্গল উপজেলার ৩নং সদর ইউনিয়নের রাধানগর গ্রামের স্বর্গীয় রামব্রীজ রুদ্র পাল ওরফে রামব্রীজ প্রজাপতি’এর দত্তক পুত্র পবন কুমার পাল ওরফে পবন রুদ্রপাল।
প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে দত্তক পুত্র পবন কুমার পাল ওরফে পবন রুদ্রপাল এর পক্ষে লেখিত বক্তব্য পাঠ করেন সম্পত্তি থেকে বঞ্চিত করার চক্রান্তকারী গৌতম রুদ্র পাল ওরফে গৌতম প্রজাপতি’র আপন বোন জয়মতি প্রজাপতি।

লিখিত বক্তব্যে পবন কুমার পাল বলেন, তার জন্মের বছর খানেকের মধ্যে তার মামা রামব্রীজ রুদ্রপাল ওরফে রামব্রীজ প্রজাপতি তাকে তার পিতামাতার নিকট হতে দত্তক গ্রহণ করেন এবং মৃত্যুর পূর্ব পর্যন্ত তাকে নিজ পুত্রের মতোই লালন-পালন ও ভরণ-পোষণ করে আসেন রামব্রীজ রুদ্রপাল।
রামব্রীজের পিতা ভক্ত কুমারের মৃত্যুর পরে তিনি মৌরসী সম্পত্তি হিসেবে শ্রীমঙ্গল থানাধীন মৌজার বালিশিরা পাহাড় ব্লক-২, জেএল নং ৭২, এসএ দাগ নং ২২৯, ২৩০, আরএসডিপি খতিয়ান ১১৯, আরএস ছাপা ১১৯, আরএস দাগ ১১৬ এ মোয়াজী ০.৩০ একর (এক কেদার) ভুমি একক ভাবে দখল ও বিরুদ্ধ দখল জনিত স্বত্বমুলে মালিক স্বত্ববান ভোগ দখলকার। মৃত্যুকালে তিনি তার স্ত্রী শিবদুলালী রুদ্রপাল, ছেলে গৌতম রুদ্রপাল, দত্তক ছেলে পবন কুমার পাল ও তিন কন্যাকে বিদ্যমান রেখে যান।
পবন কুমার পাল অভিযোগ করেও বলেন, হিন্দুদের নিয়ম অনুসারে পিতার মৃত্যুর পর তার স্ত্রী, ছেলে ও দত্তক ছেলে সমান ভাগে পিতার সম্পতির অংশ পাওয়ার আইন থাকলেও তার পালিত পিতার মৃত্যুর পরে তার ভাই গৌতম রুদ্রপাল তার মা-ভাইকে সম্পত্তি থেকে বঞ্চিত করার ষড়যন্ত্রে এলাকার প্রভাবশালী কয়েক ব্যক্তির সাথে লিপ্ত হয়ে বহুতর ভূমি গৌতম রুদ্রপাল তার দুই কন্যা প্রিয়াংকা ও জয়ন্তীর নামে সম্পূর্ণ অবৈধ ও বেআইনীভাবে গোপনে দানপত্র দলিল সম্পাদন ও রেজিষ্ট্রারী করে দেন। এবং কিছু অংশে বিক্রয়ের জন্য সাইন বোর্ড ঝুলিয়ে দেন। এতে স্থানীয় চেয়ারম্যান, মেম্বার ও মুরুব্বিদের দ্বারস্থ হয়ে কোন প্রতিকার না পেয়ে তিনি উক্ত বিষয়ে মিমাংসার জন্য গত ১৮/০২/২০২০ইং তারিখে মৌলভীবাজার জেলা জজ দ্বিতীয় আদালতে একটি বাটোয়ারা মামলা স্বত্ব নং ০১/২০২০ইং দায়ের করলে তা এখনও বিচারাধীন আছে বলে এবং স্থায়ী নিষেধাজ্ঞার জন্য পরে আরেকটি আবেদন করেন বলে জানান পবন কুমার পাল। এ মামলা ও নিষেধাজ্ঞার নোটিশ পাওয়ার পর তাকে প্রাণনাশের হুমকিসহ মিথ্যা মামলা দিয়ে আবদ্ধ রেখে মামলা করার উচিতশিক্ষা দেওয়ার হুমকি দিচ্ছে এবং মামলা তুলে নেওয়ার জন্য বল প্রয়োগ করছে।
এব্যাপারে তিনি পুলিশ সুপার, উপজেলা নির্বাহী কর্মকর্তা,শ্রীমঙ্গল ও কমলগঞ্জ সার্কেল ও শ্রীমঙ্গল থানান ভারপ্রাপ্ত প্রতি গৌতম রুদ্র পাল, ২ কন্যান ও জৈনিক প্রভাবশালী ব্যাক্তি কর্তৃক হুমকি প্রদানে সেসহ তার পরিবার চরম নিরাপক্তহীনতায় ভুগছে। এব্যাপারে প্রদক্ষেপ নেওয়ার জন্য তিনি সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়েছেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT