1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
এই জন জনপদে- মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:১৭ অপরাহ্ন

এই জন জনপদে-

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ২৪ এপ্রিল, ২০২০
  • ১২৯ পড়া হয়েছে

করোনায় আক্রান্ত আরো ২জন পাওয়া গেছে মৌলভীবাজারে

আব্দুল ওয়াদুদ।। মৌলভীবাজারে করোনা ভাইরাসে নতুন করে আরো দুজন আক্রান্ত হয়েছেন। সিলেট এমএজি ওসমানী হাসপাতাল থেকে গত বুধবার এ দুজনের পজেটিভ রিপোর্ট আসে জেলা সিভিল সার্জন কার্যালয়ে। আক্রান্তরা হলেন কুলাউড়া থানায় কর্মরত এক পুলিশ সদস্য ও কুলাউড়া উপজেলার কাদিপুর ইউনিয়নের ফরিদপুর গ্রামের পঞ্চাশউর্ধ্ব বয়সী এক নারী। সিভিল সার্জন ডাঃ তাওহীদ আহমদ জানান, জেলায় পরীক্ষার জন্য এ পর্যন্ত মোট ২৫৪ জনের নমুনা পাঠানো হয় এর মধ্যে ২ জনের শরীরে করোনা পজেটিভ মিলেছে। বুধবার সিলেট এমএজি ওসমানী হাসপাতাল থেকে ওই দুজনের রিপোর্ট আসে। রিপোর্ট আসার পর পুলিশ সদস্য ও ওই নারীকে নিজ এলাকায় আইসোলেশনে রাখা হয়েছে। তবে তাদের শারীরিক অবস্থা অনেকটা ভাল। এর আগে রাজনগর উপজেলার টেংরা এলাকায় মৃত এক ব্যবসায়ীর শরীরে করোনা পজেটিভ পাওয়া যায়।

লণ্ডনে করোনায় বড়লেখার ইটাউড়ি গ্রামের সৈয়দ সরোয়ার হোসেন মারা গেলেন

বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করা করোনা ভাইরাসের কারণে বৃটেনে বাংলাদেশি লাশের সারি বেড়ে্ই চলছে। দিন যত গড়াচ্ছে দেশের বিভিন্ন এলাকা থেকে বিভিন্ন জনের মৃত্যুর সংবাদ আসছে। আরো দুই বাংলাদেশির মৃত্যুর সংবাদ পাওয়া গেছে।
জানা গেছে, মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার ইটাউড়ি গ্রামের সৈয়দ সরোয়ার হুসেন রানা(৪৪) যুক্তরাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। তিনি সে দেশের লুটন শহরে বসবাস করতেন এবং গেইটউইক বিমানবন্দরে এয়ারক্রাফট ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত ছিলেন।
সরোয়ার হুসেন গত ১৮ এপ্রিল করোনাভাইরাসে আক্রান্ত অবস্থায় স্থানীয় একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি দুই ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।

মৌলভীবাজারের কুইসার গ্রামের সৈয়দ আবু রেজা রাজু মারা গেলেন

একেবারে অকালে চলে গেলেন বৃটেন প্রবাসী গীর্জাপাড়ার সৈয়দ রেজা। মৌলভীবাজার পৌরসভার ১নং ওয়ার্ডের স্থায়ী বাসিন্দা গির্জা পাড়ার অধিবাসী সৈয়দ আবু রেজা রাজু অতি সম্প্রতি লন্ডনের একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন।

জানাগেছে তিনি দীর্ঘদিন ধরে বহু অসুখে ভুগছিলেন। তিনি বৃটেনের স্কটল্যান্ডের বাসীন্দা ছিলেন। আমরা তার মৃত্যুতে গভীরভাবে শোকাহত, তার আত্মার শান্তি কামনা করছি।

রাজনগরের কুশিয়ারা পাড়ে ব্যক্তি উদ্যোগে খাদ্য সহায়তা

করোনা ভাইরাসের এ বিপদকালীন সময়ে মৌলভীবাজারের হতদরিদ্র নিম্ন আয়ের মানুষ খাদ্যের তাগিদে একেবারে দিশেহারা হয়ে পড়েছেন। নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম পই পই করে বেড়ে উঠায় গ্রামাঞ্চলের খেটে খাওয়া বেকার মানুষজন রমজানের এ সময়ে অনেকটাই পেরে উঠতে পারছেন না। এই কঠিন সময়ে সরকারের পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠন ও ব্যক্তিগন এগিয়ে আসছেন যা দুঃসময়ে আশার আলো বলেই গরীবমানুষদের কাছে প্রতিভাত হচ্ছে। উদার মনের এসব মানুষজন ব্যক্তি উদ্যোগে নিম্নআয়ের মানুষদের মাঝে বিতরণ করছেন খাদ্য সামগ্রী।

মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলাধীন কুশিয়ারা নদী পাড়ের ফতেপুর ইউনিয়নের শাহাপুর গ্রামে রমযান সামগ্রী নিয়ে বৃহস্পতিবার হাজির হয়েছেন এলাকার বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ রমীজ আলী। ইউনিয়নের ৪নং ওয়ার্ডের শাহাপুর, বেড়কুড়ি গ্রামের ১৩০ জন গরীব-অসহায় মানুষের হাতে চাল, ডাল, পিয়াজ, চানা, তেল, আলু ও মোরগ তুলে দেয়া হয়। এসব রমযান সামগী তুলে দেন ফতেপুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফজর আলী, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ রমীজ আলী, সাবেক ইউপি সদস্য আলী নেওয়াজ, ফরিদ উদ্দিন সওদাগর, সুধেন্দু দাশ অমল, ব্যাংকার জুনেদ আহমদ, মাহমদ আলী, আরাফাত মিয়া, বারিক মিয়া, শাহাব উদ্দিন, জুয়েল আহমদ ও সাংবাদিক আব্দুল ওয়াদুদসহ অনেকে।

চার লক্ষ আশি হাজার টাকার গাঁজা সহ ব্যবসায়ী আটক

মামুন রশীদ মহসিন।। মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার পশ্চিম লইয়ারকূল গ্রামের মাদক ব্যবসায়ী জয়নাল মিয়া(৪০) কে ৩২ কেজি গাঁজাসহ আটক করেছে শ্রীমঙ্গল থানা পুলিশ। শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুছ ছালেক এর নেতৃত্বে অভিযান পরিচালনায় গাঁজাসহ জয়নাল মিয়াকে আটক করা হয়।

২১ ফেব্রুয়ারী সন্ধ্যা ছটার সময় জয়নাল মিয়া নিজে বহনকরা অবস্থায় আটক হয়। ১৪ বান্ডিল গাঁজা কস্টেপ দিয়ে মোড়ানো মোট ৩২ কেজি যার বাজার মূল্য চার লক্ষ আশি হাজার টাকা। অফিসার ইনচার্জ আব্দুছ ছালেক জানান গোপন সংবাদের উপর ভিত্তি করে অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী জয়নাল মিয়াকে গাঁজার চালান সহ আটক করা হয়। এ বিষয়ে তার বিরুদ্ধে মাদক আইনে একটি মামলা করা হয়েছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT