1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
"রহিমুন্নেছা ওয়াসিল স্মৃতি ট্রাস্ট" ও মুক্তকথা'র সহায়তা বন্টন - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:২০ পূর্বাহ্ন

“রহিমুন্নেছা ওয়াসিল স্মৃতি ট্রাস্ট” ও মুক্তকথা’র সহায়তা বন্টন

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ২৫ এপ্রিল, ২০২০
  • ৫৭০ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।। আজ শনিবার ২৫ এপ্রিল ২০২০, স্থানীয় সাপ্তাহিক মুক্তকথা পত্রিকার পক্ষ থেকে, ধনবাদী ব্যবস্থার অভিশাপ বিশ্বত্রাস মরণ ব্যাধি “করোনা”র কারণে ঘরবন্ধী নিরীহ শ্রমজীবী মানুষের সহায়তায় কিছু সাহায্য সামগ্রী বন্টন করা হয়। শহরের ২৬টি নিরীহ শ্রমজীবী পরিবারে এসকল সামগ্রী বিতরণ করা হয়।

খুবই স্বল্প পরিমানের এ সহায়তা বন্টন করতে গিয়ে “রহিমুন্নেছা ওয়াসিল স্মৃতি ট্রাস্ট” ও মুক্তকথা’র পক্ষ থেকে ভারপ্রাপ্ত সম্পাদক মামুনুর রশীদ মহসিন বলেন- বিশ্বগ্রাসী করোনা মহামারীর এ দুঃসময়ে নিজের আশপাশের গরীব শ্রমজীবী মানুষের পাশে দাড়ানোই আমাদের বহুমুখী উদ্দেশ্যের একটি। সংবাদকর্মীগন শুধু সংবাদই প্রচার করবে এমনতো নয়। দূর্গত মানুষের খবর প্রচারের পাশাপাশি তাদের দূর্গতি লাঘবেও সাংবাদিকদের এগিয়ে আসা দায়ীত্ব ও কর্তব্য বটে।
“রহিমুন্নেছা ওয়াসিল স্মৃতি ট্রাস্ট” ও মুক্তকথা’র বাণিজ্যিক ব্যবস্থাপক হুমাইউন রশীদ বলেন- মানুষের এমন দুঃসময়ে দেশের সকল শ্রেণীপেশার মানুষের নিজেদের সাধ্যমত, সরকারের দেয়া নিরাপত্ত্বা বিধিবিধান মান্যকরে সহায়তায় এগিয়ে আসা খুবই জরুরী। মানবিক সে দিক বিবেচনায় এনেই আমরা এ সহায়তাকাজে এগিয়ে এসেছি। আমাদের এ আয়োজন খুবই স্বল্পপরিমাণের অতীব ক্ষুদ্র একটি কল্যাণী প্রয়াস।
“রহিমুন্নেছা ওয়াসিল স্মৃতি ট্রাস্ট” ও মুক্তকথা’র কার্যকরী সম্পাদক আমীনূর রশীদ বাবর বলেন- সবসময় আমাদেরকে জীবনের শেষ মূহুর্ত পর্যন্ত যে মহিয়সী মহিলা পৃষ্ঠপোষকতা করে গেছেন, আমাদের পরিবারেরই প্রধান গৃহবধু(মহান আল্লাহ তাকে অনন্ত শান্তিদান করুন) তার অকাল প্রয়াণ ও অনন্ত শান্তির লক্ষ্যই আমাদের এ উদ্যোগের আরেকটি কারণ। তিনি গত ২৯মার্চ লন্ডনে তার নিজবাড়ীতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মহান স্রষ্টা যেনো তাকে শান্তির সর্বোত্তম স্থানে রাখেন। আমাদের প্রার্থনাও তাই।

উল্লেখযোগ্য যে দূর্যোগে মুক্তকথার সহায়তার জন্য সাপ্তাহিক মুক্তকথার আমরণ পৃষ্ঠপোষক প্রয়াত হেলেনা বেগমের নিজস্ব তহবিল থেকে ক্ষুদ্র এ সাহায্য বন্টন করা হয়। সরকার ঘোষিত নিরাপত্ত্বা দূরত্ব বজায় রেখে বন্টন কাজ সম্পন্ন করা হয়। বন্টনের সময় ‘মুক্তকথা’ পত্রিকার পক্ষ থেকে উপস্থিত ছিলেন- মুক্তকথার ভারপ্রাপ্ত সম্পাদক মামুনুর রশীদ মহসিন, কার্যকরী সম্পাদক আমীনূর রশীদ বাবর, ব্যবসা ও বাণিজ্যিক সম্পাদক হুমাইউন রশীদ ও মুক্তকথার সংবাদকর্মী রিপনকান্তি ধর।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT