1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বিষয়টিকে আস্তায় আনি কি করে! - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৩৬ অপরাহ্ন

বিষয়টিকে আস্তায় আনি কি করে!

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০
  • ৮৭২ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।। ফেইচবুকের এ যুগে মানুষের বহুকিছুই বিশ্বাস হারাতে বসেছে। হারাতে বসেছে বললে কম বলা হবে। মূলতঃ মানুষ মানুষকে আর বিশ্বাস করতে পারছে না। কারণ ব্যাখ্যার প্রয়োজন আছে বলে মনে করিনা। মামুলী স্বার্থ হাসিলের জন্য মানুষ কি ধরনের নোংরামো করতে পারে বা করেই যাচ্ছে তাও চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দেয়ারও বিষয় বলে মনে করিনা। এসমূহ বিষয়ে সারা দুনিয়ার মানুষই কমবেশী জানে এবং হুশিয়ার।
এতো কিছুর পরেও কথা কিছু থেকে যায়। কথাটি হলো সকল মানুষই কি ভূয়াকাজ, হটকারীতা আর ভণ্ডামো করছে? না-কি কিছু মানুষ অন্ততঃ বঞ্চিত মানুষের সহায়তায় এখনও কাজ করে যাচ্ছে। সকল মানুষকেই কি আমরা অবিশ্বাস করেই চলবো? খুব কঠিন প্রশ্ন যদিও কিন্তু এড়িয়ে যাওয়াতো যায় না। প্রত্যেক মানুষেরই আশ-পাশের বহুজানা কিছু মানুষ আছে যাদের উপর বিশ্বাস রাখা যায়। কারণ এদের আমরা ভালভাবে চিনি এবং জানি।
কিন্তু যে সমূহ ঘটনার সাথে পরিচিত জানা সৎ মানুষ পাওয়া যাবে না সেক্ষেত্রে এড়িয়ে যাওয়া কি ঠিক হবে? এ ছাড়াও কিছু কিছু ঘটনা শুনে অনুমান করা যায় যে, ঘটনাটি সত্য হলেও হতে পারে। এর মাঝে ঘটনার সাথে যদি কোন ছবি থাকে তা’হলে ওই ছবি দেখে বাস্তবতার একটা ছোঁয়া আঁচ করা যায়। বহু ছবি মনে দারুন আবেগের জন্ম দেয়। সব আবেগকে তুচ্ছ মনে করাও নির্ভুল নয়। অনেক বিষয়ে সঠিক নয়। তেমনি একজন রায়হান শাহরিয়ার সুমনের ফেইচবুকের কিছু কথা ও একটি ছবি দেখে আবেগের তাড়নাই এই খবরের উৎসাহদাতা।
রায়হান শাহরিয়ার সুমনের ‘আড্ডাবাজী’ নামক ফেইচবুকের তারিখ- “Rayhan Shariar Sumonআড্ডাবাজী· 30 নভেম্বর, 2019·”। বিষয়টিকে আস্তায় আনি কি করে আবার এমন একটি আবেদনকে সন্দেহের বশবর্তী হয়ে বাদ দেয়া যায় কি করে? খুবই কঠিন একটি বিষয়!
ফেইচবুকের সে খবরটি হুবহু নিচে পত্রস্ত করা গেল।
“টাকা দিয়ে সাহায্য করতে না পারলে শেয়ার করে সাহায্য করার অনুরোধ রইলো…! মানবিক সাহায্যের জন্য আবেদন।
গাতাবলা দাখিল মাদ্রাসা থেকে এস এস সি পাস করা মেধাবী ছাত্র মোঃ ইকুত আলী। হবিগঞ্জ জেলার চুনারুঘাট থানার ১০নং মিরাশী ইউনিয়নের ৪নং ওয়ার্ড এর সাত্তালিয়া গ্রামের মোঃ ইদ্রিছ আলীর ছেলে। সড়ক দূরঘটনায় তার পায়ের প্রায় পোরু অংশ ভেংগে যায়। ইকুত আলী কে অনেক দিন ঢাকা পুংগু হাসপাতালে চিকিৎসা করানো হয়। অতি দারিদ্র্যপীড়িত পরিবারের ছেলে। তাকে ঢাকা হাসপাতাল থেকে রিলিজ করে দিয়েছে। ইকুত আলীর পা টায় আস্তে আস্তে পচন ধরতেছে। যত তাড়াতাড়ি সম্ভব উন্নত চিকিৎসার জন্য ভারত পাঠানো লাগবে। তার চিকিৎসার জন্য আনুমানিক খরচ হবে ৭ থেকে ৮ লক্ষ টাকা। যা তার পরিবারের পক্ষে বহন করা সম্ভব হবে না। সে ও বাঁচতে চায়। আপনারার একটু সাহায্যদানই পারে একটি গরিব মেধাবী ছাত্রের জীবন বাঁচাতে।
সাহায্যের জন্য যোগাযোগ
ইকুত আলী বাবার নাম্বার- ০১৮৪০০০০৪০৯
বিকাশ নাম্বার- ০১৯১৭৩৯৫২৫৭ পারসোনাল
রকেট নাম্বার- ০১৯১৭৩৯৫২৫৭ পারসোনাল

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT