1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সফল এক বাঙ্গালী ফার্মাসিস্ট লিয়াকত হোসেন - মুক্তকথা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:৪৪ পূর্বাহ্ন

সফল এক বাঙ্গালী ফার্মাসিস্ট লিয়াকত হোসেন

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ১১ মে, ২০২০
  • ২৭২ পড়া হয়েছে

মুক্তকথা সংগ্রহ।। একজন ফার্মাসিস্ট লিয়াকত হোসেন। বাংলাদেশের মানুষ। বাস করেন লংআইল্যান্ড আমেরিকায়। “অ্যাডভান্স ফার্মাসিটিক্যাল আইএনসি” নামের একটি ঔষধ কোম্পানীর মালিক। তার দাবী তারই আবিষ্কৃত ‘রেভিভিফাই প্রো-ভাইটালিটি এন্টি অক্সিডেন্টস জেল’ নামের এই ঔষধটি খেলে কোন ভাইরাস মানুষকে আক্রান্ত করতে পারবে না ও শরীরে শক্তি তৈরি করবে। সারা বিশ্বে চলমান ভয়াবহ করোনা বিপর্যয়ের এ সময়ে তিনি বিশ্বাস করেন তার জেলটি করোনা মোকাবেলায় কাজ করতে সক্ষম এবং কাজ করছে বলেও বিভিন্ন উদৃতি দিয়ে দাবী করেছেন। লিয়াকত হোসেনের এমন চমক জাগানো খবরটি প্রকাশ করেছে নিউইয়র্কের বাংলা পত্রিকা “ঠিকানা”।

সফল ফার্মাসিষ্ট লিয়াকত হোসেন। ছবি: ঠিকানা থেকে সংগৃহীত

ফার্মাসিস্ট লিয়াকত হোসেনের আসল বাড়ী বাংলাদেশের মৌলভীবাজারে। আমেরিকাতে আসেন ১৯৭৭ সালে। দেশে থাকাকালীন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফার্মাসি বিষয়ে মাস্টার্স সম্পন্ন করে আমেরিকায় গিয়ে ভর্তি হন সেন্ট জনস ইউনিভার্সিটির ফার্মাসিটিক্যাল বিভাগে। সেখানে ইন্ডাস্ট্রিয়াল ফার্মাসিটিক্যাল বিষয়ে লেখাপড়া সম্পন্ন করে উচ্চতর ডিগ্রি নেন। তার স্ত্রী তাসরীন হোসেনও সেন্ট জনস ইউনিভার্সিটির ফার্মাসি বিভাগ থেকে উচ্চতর ডিগ্রি নিয়েছেন। এর পর কাজের ভেতর দিয়েই সময় গেছে প্রায় দশ বছর। ১৯৮৭ সালে এসে স্বামী-স্ত্রী মিলে প্রতিষ্ঠা করেন নিউইয়র্কে “অ্যাডভান্স ফার্মাসিটিক্যাল আইএনসি” কোম্পানী। ব্যবসার পাশাপাশি চলে গবেষণা। গবেষণার বিষয়বস্তু মানুষের শরীরের সেল কেনো মরে যায় বা দূর্বল হয়ে পড়ে। কি করে সেই সেলকে সচল রাখা যায়। ইত্যাদি।
দীর্ঘ সময়ের লেখা-পড়া সফলতা এনে দেয় তাকে। তৈরী করেন এমন একটি ওষুধের ফর্মুলা যেটি মানুষের শরীরে প্রায় সব ধরণের ভাইরাস প্রতিরোধ করতে সক্ষম। তার কথায়, তার আবিষ্কৃত জেল খেলে কোন ভাইরাস মানুষকে আক্রান্ত করতে পারবে না ও শরীরে শক্তি তৈরি করবে। সেই সঙ্গে মানুষও ভাল থাকবে।
তার ফার্মাসিক্যালসে তৈরি ‘রেভিভিফাই প্রো-ভাইটালিটি এন্টি অক্সিডেন্টস জেল’ এই গত বছর এপ্রিল মাসে তাদের কোম্পানি বাজারে আনে। এটি অনলাইনে বিক্রি হয় আর বিভিন্ন ফার্মাসিতেও পাওয়া যায়।
সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হলো লিয়াকত হোসেন বিগত ১২ বছর যাবত পারকিনসন রোগে আক্রান্ত। কিন্তু সে রোগ নিয়েও তিনি তার কাজ চালিয়ে যাচ্ছেন। লিয়াকত বলেন, আমি নিজে বারো বছর ধরে পারকিনসন রোগে ভুগছি। আমি প্রতিদিন একটি করে এই ওষুধটি খাই। এই ওষুধ খাওয়ার পর আমি ভাল থাকি। স্টেমিনা পাই। কাজ করতে কোন সমস্যা হয় না। তিনি জানান, এই ওষুধের বিস্তারিত জানা যাবে www.revivifyforlife.com এ।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমেরিকাতে এই ওষুধটি তিনি কতখানি করোনার জন্য পৌঁছাতে পারবেন ও করোনা রোগীর জন্য চিকিৎসকরা হাসাপাতালে ব্যবহার করার জন্য প্রেসক্রাইব করবেন সেটা এখনই তিনি বলতে পারবেন না। কারণ আমেরিকাতে কোন ওষুধ প্রেসক্রাইব করতে হলে এ জন্য অবশ্যই ওই ওষুধের উপর স্ট্যাডি থাকতে হবে। স্ট্যাডি ছাড়া তারা এটি করে না। কিন্তু বতর্মান পরিস্থিতিতে সেটা নিয়ে স্ট্যাডি করা হবে কিনা এ নিয়ে আগাম কিছু বলা সম্ভব নয়। তবে করোনা হওয়ার পর তাদের কোম্পানী এই ওষুধের একটি স্যাম্পল নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্র্রু কুমোর ঠিকানাতে মেইলযোগে পাঠিয়েছে গত ৪ এপ্রিল । গভর্নর সেটি পেয়েছেন। তবে এই ব্যাপারে এখনও কোন উত্তর দেননি। আমরা অপেক্ষা করে দেখছি।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT