1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
রাবের অভিযানে শহরের বড়হাট এলাকা থেকে সরকারি চাল উদ্ধার - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:১৫ পূর্বাহ্ন

রাবের অভিযানে শহরের বড়হাট এলাকা থেকে সরকারি চাল উদ্ধার

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ১০ মে, ২০২০
  • ৫০৮ পড়া হয়েছে

মামুনূর রশীদ মহসিন।।  মৌলভীবাজার শহরের ভেতরদিয়ে চলে যাওয়া সিলেট মহাসড়কের উত্তর পাশে অবস্থিত বড়হাট গ্রাম থেকে খাদ্যবান্ধব কর্মসূচির ১২৯ কেজি চাল উদ্ধার করেছে রাব। গোপন সংবাদের ভিত্তিতে গিয়ে বৃহস্পতিবার ৭ মে বিকেল সাড়ে ৫টায় স্থানীয় একটি মুদি দোকান থেকে এ চাল উদ্ধার করা হয়। এ সময় জব্দ করা হয় ‘শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ’ স্লোগান সংবলিত ১০টি খালি বস্তা।
রাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের নবাগত ক্যাম্প কমান্ডার মেজর নোমান আহমেদ জাকি এবং বিদায়ী ক্যাম্প কমান্ডার এএসপি মোঃ আনোয়ার হোসেন শামীমের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিকেল ৫টার দিকে তিনটি গাড়িতে করে একদল রাব সদস্য এসে মেসার্স তরফদার এন্টারপ্রাইজ নামীয় মুদি দোকান ঘিরে ফেলে। পরবর্তীতে আশপাশের ব্যবসায়ীদের উপস্থিতিতে তল্লাশি চালিয়ে ১২৯ কেজি সরকারি চাল, চালের খালি বস্তা জব্দসহ দোকান মালিক মিফতাউর রহমান তরফদারকে (৩৫) আটক করে নিয়ে যায়। আটক মিফতাউর মৌলভীবাজার সদর উপজেলার বলিরবাগ এলাকার আব্দুল মুক্তাদিরের ছেলে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

উদ্ধারকৃত চালের একটি অংশ। ছবি: মুক্তকথা অভিযান পরিচালনাকারী রাব সদস্যগন। ছবি: গণমাধ্যম

এ প্রসঙ্গে রাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের কমান্ডার এএসপি মোঃ আনোয়ার হোসেন শামীম বলেন, বেশ কিছুদিন যাবৎ পর্যবেক্ষণে রাখার পর আজ নিশ্চিত হয়েই আমরা অভিযানটি পরিচালনা করি। এর আগেও আমি মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল এবং কমলগঞ্জ উপজেলায় অনুরূপ অভিযান করেছি। সেসব অভিযানে গ্রেফতারদের কাছ থেকে প্রাপ্ত তথ্যের সূত্র ধরেই আজকের অভিযানটি চালানো হয়েছে।
উল্লেখ্য, করোনা পরিস্থিতি সৃষ্টি হওয়ার পর সরকারি চাল চুরি প্রতিরোধে তিনটি আলাদা আলাদা অভিযান পরিচালনা করে মোট চারজনকে আটক করেছে রাব। জব্দ করেছে বিপুল পরিমাণ সরকারি চাল। এছাড়াও এই রাব কর্মকর্তার মানবিক কর্মকাণ্ডের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রবল জনপ্রিয়তা লাভ করে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT