1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
কারোনায় সরকারি সহায়তা এসেছে ২ হাজার মে.টন খাদ্য ও নগদ ৮১ লাখ টাকা - মুক্তকথা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:২৫ পূর্বাহ্ন

কারোনায় সরকারি সহায়তা এসেছে ২ হাজার মে.টন খাদ্য ও নগদ ৮১ লাখ টাকা

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ১১ মে, ২০২০
  • ১৬০ পড়া হয়েছে

আব্দুল ওয়াদুদ, মৌলভীবাজার।। রাজনগরের এ চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ ৬জন ইউপি সদস্যের। পর্যটন ও প্রবাসী অধ্যুষিত মৌলভীবাজারে কোভটি-১৯ মোকাবলোয় সরকারের দেয়া খাদ্য সহায়তা ও নগদ অর্থ এ র্পযন্ত এসেছে ১৯৭৫ মে.টন খাদ্য ও নগদ ৮০ লাখ ৭০ হাজার টাকা। জেলা প্রশাসক নাজনিন শিরিন শুক্রবার এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি গণমাধ্যমে জানান দেন।
ভাইরাস সন্ত্রাসের এ সময়ে জেলার সাধারণ খেটে খাওয়া মানুষ আতঙ্ক ও লকডাউন থাকার কারণে ঘর বন্দি হয়ে খাদ্য সংকটে ভোগছেন। কেউবা পেঠের তাড়নায় লকডাউন উপক্ষো করে ছুটছেন খাদ্যের তাগিদে। সরকারের দেয়া এসব খাদ্য সামগ্রী গ্রাম-গঞ্জে পৌঁছালে‌ও হাতে পাচ্ছেন সীমিত অংশের মানুষ। এসব খাদ্য, সরকারের পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠন ও ব্যক্তি উদ্যোগে নিম্ন আয়ের খেটে খাওয়া অসহায় মানুষজন’এর কাছে গেলেও সেটা প্রয়োজনের তুলনায় একেবারে অপ্রতুল। মৌলভীবাজারের ৭ উপজেলার এসব মানুষ প্রতিনিয়ত তাকিয়ে থাকেন সরকারের বরাদ্দরে দিকে। এদিকে খাদ্য সামগ্রী বন্ঠনে অনিয়ম, সেচ্ছাচারিতা ও স্বজনপ্রীতি করেছেন জনপ্রতিনিধি এমন অভিযোগ উঠেছে।

রাজনগর উপজেলার ফতেপুর ইউনিয়নের ৪ ইউপি সদস্য ও দুই সংরক্ষিত মহিলা সদস্য খোদ চেয়ারম্যান নকুল চন্দ্র দাশে’র বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন। গত ৭ মে জেলা প্রশাসক বরাবরে এমন অভিযোগ দেন ইউপি’র  ৭নং ওয়ার্ড সদস্য শুকুর আলী,  ৮নং ওয়ার্ড সদস্য কমর উদ্দিন,  ৪ নং ওয়ার্ড সদস্য এমদাদুল হক টিটু, ৫নং ওয়ার্ড সদস্য রফিক উদ্দীন ও সংরক্ষতি মহিলা সদস্য ভারতী রানী দাশ ও লিপি আক্তার। লিখিত অভিযোগে তারা জানান, প্রধানমন্ত্রী শখে হাসিনার খাদ্য সহায়তা কর্মসূচীর অংশ হিসেবে  ৪ ও ৫ নং ওয়ার্ড সদস্য নগদ টাকা পান ২৮ থেকে ৩০ জনের, ৭ ও ৮ নং ওয়ার্ড সদস্য পান প্রায় ৩০ জন। এছাড়াও ইউনিয়নের শিশু খাদ্যে ৩৯ জনের তালিকা এলেও অভিযোগকারী সবাই বাদ পড়েছেন। জেলা প্রশাসকরে কাছে তদন্ত সাপেক্ষ এর বিহীত ব্যবস্থার দাবী জানান তারা।
জেলা প্রশাসক নাজিয়া শিরিন শনিবার  এ প্রতিনিধিকে জানান, ফতেহপুর ইউনিয়ন চেয়ারম্যানের বিরুদ্ধে স্থানীয় ইউপি সদস্যগণ আমার কাছে একটি অভিযোগ দিয়েছেন। তদন্তর্পূবক আমরা ব্যবস্থা নেবো।
এদিকে ত্রাণ সামগ্রী নতুন ও বিশেষ বরাদ্দসহ সরকারের তরফ থেকে জেলা প্রশাসনরে কাছে এ র্পযন্ত এসেছে ১৯৭৫ মেঃ টন চাল, নগদ ৮০ লাখ ৭০ হাজার টাকা। শিশু খাদ্য ২০ লাখ টাকার। মৌলভীবাজার সদরে ৩১০ মেঃ টন চাল, নগদ ১৮ লাখ ৮৩হাজার ৫শ টাকা, কুলাউড়ায় ২০৬ মেঃ টন চাল, নগদ ৯ লাখ ২৪ হাজার ৫শ টাকা, জুড়ী উপজলোয় ১০৫ মেঃ টন চাল, নগদ ৭ লাখ ৮১ হাজার টাকা, বড়লখোয় ১৫৩ মেঃ টন চাল, নগদ ৭ লাখ ৮৮ হাজার ৫শ টাকা, কমলগঞ্জে ১৫৬ মেঃ টন চাল, নগদ ৭ লাখ ৫৮ হাজার টাকা, শ্রীমঙ্গল উপজলোয় ১৭৮ মেঃ টন চাল, নগদ ৭ লাখ ৯১ হাজার টাকা ও রাজনগর উপজলোয় ১২ হাজার ১৫০ পরিবারকে ১২১ মেঃ টন চাল, আরো ১২ হাজার ১৫০ পরিবারকে ৬ লাখ ৯৮ হাজার টাকা প্রদান করা হয়। এদিকে জেলায় মোট ১ লাখ ২৩
হাজার পরিবারকে ১২শ ৩০ মেঃ টন খাদ্য সহায়তা, ১লাখ ২০ হাজার পরিবারকে ৬৬ লাখ ২৫ হাজার টাকা প্রাদন করা হয়েছে। জেলা প্রশাসনের কাছে মজুদ আছে ৭শ ৪৫ মেঃ টন খাদ্য ও নগদ ১৪ লাখ ৪৫ হাজার টাকা।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT