1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
টিলাগাঁওয়ে প্রবাসীদের উদ্যোগে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ - মুক্তকথা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:২১ অপরাহ্ন

টিলাগাঁওয়ে প্রবাসীদের উদ্যোগে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ১৬ মে, ২০২০
  • ৮২৬ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।।  মৌলভীবাজার ১৪ মে বৃহস্পতিবার কুলাউড়া উপজেলা টিলাগাঁও এলাকার প্রবাসীদের উদ্যোগে করোনা সংক্রামন প্রতিরোধে গৃহ বন্দী জনগোষ্টিদের মাঝে কয়েকটি গ্রামের ২৪৫ পরিবারের মাধ্যে খাদ্য ও নগদ অর্থ বিতরণ করা হয়। প্রতি পরিবারকে ১২ কেজি চাল ও নগদ ১০০০/ টাকা বিতরণ করা হয়।
করোনা মহামারীতে লকডাউনের জন্য বিপাকে পড়া টিলাগাঁওয় ইউনিয়নের ৬নং ওয়ার্ডের বালিয়া, আশ্রয়গ্রাম, ইছবপুর, জালালপুর, সালন গ্রামের নিম্ন ও নিম্নমধ্যবিত্ত আয়ের অসহায়-কর্মহীন মানুষের মধ্যে এই খাদ্যসামগ্রী এবং নগদ অর্থ বিতরণ করা হয়। টিলাগাঁও ইউনিয়নের প্রবাসী কৃতী সন্তান এবং স্থানীয় ব্যক্তিদের উদ্যােগ-সহযোগিতায় মানবতার উপহার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ প্রধান করা হয় গ্রামের অসহায় ২৪৫ পরিবারের মধ্যে।

জানা যায়, উপজেলা শহর থেকে দূরবর্তী এলাকা হওয়ায় সরকারি ত্রাণ সহায়তা থেকে বঞ্চিত বালিয়া, আশ্রয়গ্রাম, ইছবপুর, জালালপুর, সালন গ্রামের অনেক কর্মহীন পরিবার। দেশের এই করোনা দুর্যোগ সময়ে চরম খাদ্য সংকট ও নানা সমস্যায় দিনযাপন করছেন এসব পরিবারের সদস্যরা। এমন পরিস্থিতিতে প্রবাসে থাকা উক্ত গ্রামের কৃতী সন্তানেরা এইসব কর্মহীন ও অসহায় মানুষের সহায়তার জন্য উদ্যোগ গ্রহণ করেন।
উদ্যোগী প্রবাসীরা হলেন মো. তোফায়েল আহমেদ তানভীর, রাফিউজ্জামান খান রুহেল, মিসবাউর রহমান এনাম, তায়েফুর রহমান বাবু, আসাদুজ্জামান খান, আবুল কালাম চৌধুরী(মনি), খায়রুল আলম রাসেল, প্রদীপ কুমার দে। প্রবাসী এবং স্থানীয়দের অৰ্থায়ন ছাড়াও ত্রাণ বিতরণে সার্বিক সহযোগিতা ও তত্ত্বাবধান করেন আব্দুল খালিক মাস্টার, খোরশেদ আলম, আব্দুস সালাম চৌধুরী, সামুন আহমেদ, আল আমিন হোসেন, মাপ্পু, তাজুল ইসলাম, মোক্তাদির চৌধুরী প্রমুখ। খাদ্য সহায়তায় ২৪৫ টি পরিবারেকে ১২ কেজি চাল এবং নগদ এক হাজার টাকা প্রদান করা হয়।
খাদ্য সহায়তা নিতে আসা ব্যক্তিরা বলেন , করোনার কারণে আমরা নিম্ন আয়ের মানুষেরা গৃহবন্দী হয়ে চরম কষ্টে দিন পার করছি। এসময় তাঁরা উপজেলা প্রশাসন ও রাজনীতিবিদদের এই এলাকার প্রতি উদাসিনতার কথা তুলে ধরেন। এই সময়ে এলাকার প্রবাসীদের মহতী উদ্যোগকে স্বাগত জানিয়ে উক্ত কার্যক্রমের সাথে যারা সম্পৃক্ত তাঁদের সবাইকে ধন্যবাদ জানান এবং এলাকার যে কোন দুর্যোগের সময় প্রবাসীদেরকে এলাকাবাসীর পাশে থাকার জন্য অনুরোধ করেন।
প্রসঙ্গত উল্লেখ্য যে, উক্ত এলাকা সমূহে প্রবাসী ও চাকুরিজীবি থাকলেও বেশির ভাগ মানুষ খেটে খাওয়া ও দিনমজুর। এছাড়া আশ্রয়গ্রাম, ইছবপুর সহ আরও দুটি গ্রাম মনু নদী সংলগ্ন হওয়ার ফলে প্রায় প্রতি বছর নদী ভাঙনে মানুষের ফসল ও ঘরবাড়ি প্রচুর ক্ষতির সম্মুখীন হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT