1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মাদারীপুরের শাহানার পর এবার শ্রীমঙ্গলের কুদ্দুছ-জামাল ও সাহেবআলী - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:২২ অপরাহ্ন

মাদারীপুরের শাহানার পর এবার শ্রীমঙ্গলের কুদ্দুছ-জামাল ও সাহেবআলী

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ১৬ মে, ২০২০
  • ৭৭৯ পড়া হয়েছে

মুক্তকথা সংগ্রহ।। মাদারীপুরে বিষ খাইয়ে ১৬টি বণ্য বানরকে হত্যা করেছিলেন একজন শাহানা। পুলিশ তাকে আটক করেছিল। এবার পাওয়া গেলো মৌলভীবাজারের শ্রীমঙ্গলে গলায় তার প্যাঁচিয়ে শ্বাসরোধ করে একটি বানরকে হত্যার নির্মম খবর। শ্রীমঙ্গল উপজেলার ভূনবীর ইউনিয়নের পশ্চিম লইয়ারকুল গ্রামের কুমিল্লা পাড়া এলাকায় এ ঘটনা ঘটেছে। সংবাদ২৪.নিউজ এ প্রকাশিত এই খবরে জানা গেছে গত ৩১ মার্চ একটি বানর পার্শ্ববর্তী বনাঞ্চল থেকে কুমিল্লা পাড়া গ্রামে চলে আসে। ওই গ্রামের কুদ্দুছ মিয়া, জামাল মিয়া ও সাহেব আলী বানরটিকে আটক করে এবং তারা ৩জন মিলে গলায় লোহার চিকন তার পেঁচিয়ে গলাটিপে নির্মমভাবে বানরটিকে হত্যা করে। বানরটিকে হত্যার নৃশংস ঘটনাটি ফেইসবুকে প্রচুর মানুষ দেখে।

মৌলভীবাজার বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা মোনায়েম হোসেন এ ঘটনাটির সত্যতা নিশ্চিত করেছেন গত সোমবার, ১১ মে, সংবাদমাধ্যমটির কাছে। তিনি আরো জানিয়েছেন যে পশ্চিম লইয়ারকুল গ্রামের ওই ৩ বাসিন্দা সাহেব আলী, জামাল মিয়া ও কুদ্দুছ মিয়ার বিরুদ্ধে বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন ২০১২ এর ৬ ও ৩৯ ধারায় মামলাও করা হয়েছে। বানর হত্যার দায়ে এদের সর্বোচ্চ এক বছর কারাদণ্ড বা ৫০ হাজার টাকা অর্থদণ্ড অথবা উভয় দণ্ড হতে পারে।
উল্লেখ প্রয়োজন যে সাহেব আলী, জামাল মিয়া ও কুদ্দুছ মিয়া কেনো বানরটিকে এমন নির্মমভাবে হত্যা করেছে তার কোন কারণ কোন মাধ্যম থেকেই জানা যায়নি। বানর চঞ্চল কিন্তু নিরীহ বটে। এমন একটি নিরীহ নিরপরাধ বণ্যপ্রানীকে কেনো এমন নৃশংসরূপে মারা হলো তা খুঁজে বের করা প্রয়োজন বলে মনে করি। সূত্র: সংবাদ মাধ্যম

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT